ভুল করেও ঘরের দক্ষিণ দিকে এই জিনিসগুলি রাখবেন না, নষ্ট করে দেবে সুখ, শান্তি ও ভালবাসা

দক্ষিণ দিকে রাখা জিনিসগুলি সরিয়ে ফেলুন। এর কারণ হল এই দিকটি পূর্বপুরুষদের সাথে সম্পর্কিত। এই দিকে কিছু জিনিস রাখলে পিতৃদোষের সাথে বাস্তু দোষ হয়। এটি আর্থিক সমস্যা থেকে রোগ পর্যন্ত নেতিবাচকতা এবং সমস্যা বাড়ায়।

Parna Sengupta | Published : Dec 25, 2023 8:12 AM IST

কুন্ডলি শাস্ত্রের মতো, হিন্দু ধর্মে বাস্তুশাস্ত্রের গুরুত্ব রয়েছে। বাড়ি বানানো থেকে শুরু করে জিনিসপত্র রাখা পর্যন্ত বাস্তুর ব্যাপারে বিশেষ যত্ন নেওয়া উচিত। এটি আপনার জীবনে উন্নতির পথ খুলে দিতে পারে। বাড়ির পরিবেশের উন্নতির পাশাপাশি এটি মানসিক চাপও দূর করে, তবে একটি ছোট ভুল বাস্তু ত্রুটির কারণ হতে পারে। বাস্তু ত্রুটি আর্থিক পরিস্থিতি থেকে শুরু করে জীবনে অসুবিধার কারণ হয়। একজন ব্যক্তি প্রতিটি কাজে ব্যর্থতা ও বাধার সম্মুখীন হন। আপনিও যদি এই সমস্যায় ভুগে থাকেন, তাহলে অবশ্যই বাড়ির দক্ষিণ দিকে নজর দিন। দক্ষিণ দিকে রাখা জিনিসগুলি সরিয়ে ফেলুন। এর কারণ হল এই দিকটি পূর্বপুরুষদের সাথে সম্পর্কিত। এই দিকে কিছু জিনিস রাখলে পিতৃদোষের সাথে বাস্তু দোষ হয়। এটি আর্থিক সমস্যা থেকে রোগ পর্যন্ত নেতিবাচকতা এবং সমস্যা বাড়ায়। আসুন জেনে নিই এই দিকে কোন জিনিসগুলি রাখা উচিত নয়।

ভুল করেও এই জিনিসগুলি দক্ষিণ দিকে রাখবেন না

ইলেকট্রনিক জিনিসপত্র রাখবেন না

বাস্তুশাস্ত্র অনুসারে, ভুল করেও ইলেক্ট্রনিক জিনিসগুলি দক্ষিণ দিকে রাখা উচিত নয়। ফ্রিজ, টিভি, মোবাইল বা অন্য কোনও যন্ত্রপাতি এই দিকে রাখা শুভ বলে মনে করা হয় না। এসব রাখার কারণে পরিবারের সদস্যদের মধ্যে বিভেদ ও পারস্পরিক বিভেদ সৃষ্টি হয়। এতে ধীরে ধীরে মারামারি বেড়ে যায় এবং সম্পর্কের মধ্যে ফাটল ও দূরত্ব তৈরি হয়।

তুলসী গাছ

হিন্দু ধর্মে, তুলসী গাছকে দেবী লক্ষ্মীর রূপ হিসাবে বিবেচনা করা হয়। প্রতিদিন তুলসী গাছের পুজো করা হয় এবং জল দেওয়া হয়। তুলসী গাছ বেশির ভাগ বাড়িতেই পাওয়া যায়, তবে ভুল করেও এই গাছ দক্ষিণ দিকে স্থাপন করা উচিত নয়। এতে করে তুলসী পূজার সুফল পাওয়া যায় না। এর পাশাপাশি এটি নেতিবাচক প্রভাবও দেয়।

জুতা এবং চপ্পল 

বাস্তুশাস্ত্র অনুসারে, ভুল করেও জুতো এবং চপ্পল দক্ষিণ দিকে রাখা উচিত নয়। জুতার স্ট্যান্ড এদিক দিয়ে রাখা উচিত নয়। এতে পিতৃ দোষের সৃষ্টি হয়। এর ফলে ঘরে রোগ ও ত্রুটি দেখা দিতে থাকে। পিতৃপুরুষের অসন্তুষ্টির কারণে কোনো কাজই সম্পন্ন করা যাবে না।

প্রদীপ

পুজো করার সময় বাড়ির দক্ষিণ দিকে মাটির প্রদীপ রাখা উচিত নয়। এই দিকে প্রদীপ রাখা অশুভ বলে মনে করা হয়। এতে করে বাড়িতে রোগ থেকে শুরু করে আর্থিক সমস্যা দেখা দেয়। একজন ব্যক্তি বাসা থেকে কাজ পর্যন্ত কোনো না কোনো সমস্যার সঙ্গে লড়াই করতে থাকেন।

বাড়ির মন্দির বা উপাসনার স্থান

বাড়িতে পূজার স্থান অর্থাৎ মন্দির রাখার সময় অবশ্যই দিকটি মাথায় রাখতে হবে। পুজোর ঘর বাড়ির ভিতরে দক্ষিণ দিকে রাখা উচিত নয়। এটি খুব খারাপ ফলাফল দেয়। এতে মা লক্ষ্মী রেগে যান। এদিক দিয়ে পূজা করলে শুভ ফল পাওয়া যায় না। এটি একজন ব্যক্তির জীবনে নেতিবাচক প্রভাব ফেলে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!