Durga Puja 2023: বাড়িতে সম্পদ ও সমৃদ্ধির জন্য দুর্গা পূজোর সময় মেনে চলুন বাস্তুর এই নিয়মগুলি

দুর্গাপুজোর সময়, দেবী দুর্গার নয়টি রূপের পূজা করা হয় এবং মা উমাকে খুশি করার জন্য বিভিন্ন ব্যবস্থা নেওয়া হয়। দুর্গাপুজোতে মায়ের আরাধনা করলে জীবনের সমস্ত বাধা দূর হয়।

 

deblina dey | Published : Sep 25, 2023 6:11 AM IST

Vastu Tips at Durga Puja: দুর্গাপুজোর সময়কে বাস্তু দোষের প্রতিকারের জন্য সেরা সময় বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে দুর্গাপুজোর সময় মন থেকে দেবী দুর্গার পূজা করলে ঘর থেকে নেতিবাচক শক্তি দূর হয়। হাতে আর মাত্র কয়েকটা দিন তাই কাজে লাগান এই সময়কে। দুর্গাপুজোর সময়, দেবী দুর্গার নয়টি রূপের পূজা করা হয় এবং মা উমাকে খুশি করার জন্য বিভিন্ন ব্যবস্থা নেওয়া হয়। দুর্গাপুজোতে মায়ের আরাধনা করলে জীবনের সমস্ত বাধা দূর হয়।

দুর্গাপুজোর সময়কে বাস্তু দোষের প্রতিকারের জন্যও সেরা বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে দুর্গাপুজোর সময় সত্যিকারের হৃদয় দিয়ে দেবী মাতার পূজা করলে ঘর থেকে নেতিবাচক শক্তি দূর হয়। দুর্গাপুজোর নয় দিনে মন দিয়ে দেবী মাতার আরাধনা করলে আপনি আপনার ঘর থেকে বাস্তু দোষ দূর করতে পারেন। আপনার পরিবারের সমৃদ্ধির জন্য, দুর্গাপুজোর নয় দিন পূর্ণ আচারের সঙ্গে মা দেবীর পূজা করুন।

দুর্গাপুজোর সময় বাড়ির প্রধান দরজায় সিঁন্দুর দিয়ে মায়ের চরণ তৈরি করতে হবে। মনে রাখবেন মায়ের এই পা যেন ঘরের ভিতরে আসে। ঠিক যেভাবে আমরা লক্ষ্মীপুজোয় আলপনা দেই। এতে করে মায়ের আশীর্বাদ পাওয়া যায়। অষ্টমী ও নবমীর দিনে বাড়ির দরজায় দেবী মায়ের এই চরণ তৈরি করতে হবে। এর ফলে ঘরে দেবী লক্ষ্মীর পাশাপাশি দুর্গার অধিবাস হয় এবং ধন-সম্পদ বৃদ্ধি পায়। দুর্গাপুজোর নবম দিনে কুমারী মেয়েদের দক্ষিণা দিলে দেবী মা খুশি হন। এটা বিশ্বাস করা হয় যে এটি ঘর থেকে বাস্তু দোষ দূর করে এবং ঘরে সুখ আনে।

অখন্ড জ্যোতি শুধুমাত্র দক্ষিণ-পূর্ব দিকে রাখতে হবে। বাস্তুশাস্ত্র অনুসারে, পরিবারের সদস্যদের স্বাস্থ্য ভাল থাকে এবং তারা সর্বক্ষেত্রে জয়লাভ করে। দেবী দুর্গার জন্য ঘি বা তিলের তেলের প্রদীপ জ্বালানোর সময় বিশেষ যত্ন নিন। ঘি প্রদীপটি দেবীর ডানদিকে এবং তিলের তেলের প্রদীপটি দেবীর বাম দিকে থাকতে হবে। এটি করলে ঘর সম্পদে ভরে ওঠে। মন থেকে মা-কে ডাকুন জগৎকল্যাণের স্বার্থে, মায়ের সারা পাবেন।

Read more Articles on
Share this article
click me!