অত্যন্ত অশুভ গুরু চণ্ডাল যোগ এই সময়ে গঠিত হতে চলেছে, এই ব্যক্তিদের ৬ মাস থাকতে হবে বিশেষ সতর্ক

জ্যোতিষশাস্ত্র অনুসারে যে কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে বৃহস্পতি ও রাহু একসঙ্গে থাকলে চণ্ডাল যোগ তৈরি হয়। এই যোগ যে কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে একটি বড় অসঙ্গতি। এই যোগের সাহায্যে একজন ব্যক্তিকে জীবনে এগিয়ে যেতে অসুবিধার সম্মুখীন হতে হয়।

 

Web Desk - ANB | Published : Jan 18, 2023 4:54 AM IST

জ্যোতিষশাস্ত্র অনুসারে, গ্রহগুলির রাশিচক্রের পরিবর্তনের ফলে অনেকগুলি শুভ এবং অশুভ প্রভাব তৈরি হয়। বৃহস্পতি ও রাহু মেষ রাশিতে ৬ মাস অবস্থান করবে। এই অবস্থায় গুরু চন্ডালের যোগ তৈরি হচ্ছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে যে কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে বৃহস্পতি ও রাহু একসঙ্গে থাকলে চণ্ডাল যোগ তৈরি হয়। এই যোগ যে কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে একটি বড় অসঙ্গতি হিসাবে বিবেচিত হয়। এই যোগের সাহায্যে একজন ব্যক্তিকে জীবনে এগিয়ে যেতে অসুবিধার সম্মুখীন হতে হয়।

জ্যোতিষ শাস্ত্র অনুসারে যাঁর কুণ্ডলীতে এই যোগ তৈরি হয়, সেই ব্যক্তি খুব জড়বাদী হয়ে ওঠেন। মানুষের জীবনে নেতিবাচকতা বাড়ে। এই সময়ে এই লোকেরা তাদের ইচ্ছা পূরণের জন্য যে কোনও প্রান্তে যেতে পারে। এ ছাড়া যাদের অর্থ উপার্জনের প্রবল ইচ্ছা রয়েছে তারা এই সময়ে সঠিক বা ভুলের মধ্যে পার্থক্য করতে পারে না। একই সময়ে, নির্দিষ্ট পরিস্থিতিতে, এই যোগ একজন ব্যক্তিকে হিংস্র এবং মৌলবাদী করে তোলে।

 

২০২৩ সালে গুরু চন্ডাল যোগ কবে গঠিত হবে

হিন্দু পঞ্চাঙ্গ অনুসারে, মেষ রাশিতে বৃহস্পতি পরিবর্তনের কারণে ২৩ এপ্রিল ২০২৩ তারিখে গুরু চন্ডাল যোগ গঠিত হচ্ছে। গুরু বৃহস্পতির মেষ রাশিতে প্রবেশ করবেন, রাহু ইতিমধ্যে সেখানে বসে আছেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, রাহু এবং বৃহস্পতির সংমিশ্রণে গুরু চন্ডাল যোগ গঠিত হয়। যাঁদের রাশিতে এই যোগ তৈরি হচ্ছে, তাঁদের আগামী ৬ মাস খুব সাবধানে থাকতে হবে। ২৩ এপ্রিল ২০২৩ থেকে ৩০ অক্টোবর ২০২৩ পর্যন্ত সময়টি অসুবিধায় পূর্ণ হবে। এই সময়ে শেয়ারবাজারে ব্যাপক অস্থিরতা চলবে। এমতাবস্থায় শেয়ারবাজারে বিনিয়োগের আগে অনেক চিন্তাভাবনা করা প্রয়োজন।

 

গুরু চন্ডাল যোগের পার্শ্বপ্রতিক্রিয়া কমানোর প্রতিকার

গুরু চণ্ডাল যোগ যদি কোনও ব্যক্তির জন্মকুণ্ডলীতে থাকে, তবে তা শান্ত করার সর্বোত্তম উপায় হল গুরু চণ্ডাল দোষ নিবারণের উপাসনা। জ্যোতিষীরা বলছেন, এই পূজার মাধ্যমে চণ্ডাল যোগের প্রভাব অনেকাংশে কমানো যায়। এমন পরিস্থিতিতে যে কোনও যোগ্য ব্রাহ্মণ গুরু চন্ডাল যোগ পূজা করিয়ে নিতে পারেন। অন্যদিকে, আপনার কুণ্ডলীতে বৃহস্পতির অবস্থান যদি শুভ হয়, তাহলে ব্রাহ্মণদের দান করুন।

এছাড়াও, গুরুর মতো মানুষকে সম্মান করা উচিত। এই লোকেরা বৃহস্পতিবার একটি কলা গাছ লাগিয়ে পুজো করেন। অন্যদিকে, যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে গুরু চণ্ডাল যোগ তৈরি হয়, তবে এই ব্যক্তিদের বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পূজা করা উচিত। এছাড়াও, তাদের জন্য হলুদ চন্দন নিবেদন উপকারী হবে।

Share this article
click me!