বাড়ির প্রধান দরজায় রাখুন এই জিনিসগুলি, সারা জীবনের জন্য অর্থকষ্ট দূর হবে

আজ বাস্তুশাস্ত্র থেকে জেনে নিন প্রধান ফটক বা প্রধান দরজার বাস্তু সম্পর্কে। যা আপনার ঘর থেকে নেতিবাচকতাকে দূরে রাখবে এবং আপনার ঘরে কেবল সুখ আসবে। আসুন জেনে নিই।

 

Web Desk - ANB | Published : Jan 17, 2023 6:51 AM IST

বাড়ির প্রধান ফটক আমাদের বাড়ির পরিচয়। আমাদের বাড়িতে পরিচিত-অপরিচিত মানুষরা আসেন কেবল বাড়ির প্রধান দরজা দিয়ে। এটি কেবল প্রবেশের জায়গা নয়, শক্তির পথও। বাস্তুশাস্ত্রও প্রধান ফটকের বাস্তুকে অনেক গুরুত্ব দিয়েছে। তবে অনেক সময় বাড়ির প্রধান ফটক তৈরি করার সময় বাস্তুশাস্ত্রের যত্ন নেওয়া হয় না, যার কারণে কিছু বাস্তু ত্রুটি থেকে যায় এবং অনাকাঙ্ক্ষিত সমস্যা সামনে আসতে থাকে। এমন পরিস্থিতিতে আজ বাস্তুশাস্ত্র থেকে জেনে নিন প্রধান ফটক বা প্রধান দরজার বাস্তু সম্পর্কে। যা আপনার ঘর থেকে নেতিবাচকতাকে দূরে রাখবে এবং আপনার ঘরে কেবল সুখ আসবে। আসুন জেনে নিই।

বাড়ির প্রধান ফটকের বাস্তুর যত্ন নিতে হবে

যদি আপনার বাড়ির মূল ফটকটি পশ্চিম দিকে তৈরি হয় এবং তাতে কিছু বাস্তু ত্রুটি থেকে যায়, তাহলে গেটের কাছে একটি তুলসী গাছ লাগান। তুলসী গাছ ঘর থেকে নেতিবাচকতা দূরে রাখে। তুলসীর পরিবর্তে জুঁই ফুলও লাগাতে পারেন।

এছাড়াও, আপনি প্রতিদিন সূর্যাস্তের সময় গেটের কাছে ক্রিস্টাল রাখতে পারেন। যদি আপনার বাড়ির প্রধান ফটকটি উত্তর দিকে তৈরি হয়, তবে গেটে সাদা বা মুক্তা নীল রঙ করা উচিত।

এছাড়াও, প্রধান ফটকের বাস্তু ত্রুটিগুলি দূর করার অনেক উপায় রয়েছে। প্রধান ফটকের দুই পাশে সবুজ ও লম্বা গাছ লাগাতে হবে। এর সঙ্গে গেটে ওম শ্রী গণেশ, স্বস্তিক, শুভ-লভ প্রভৃতি চিহ্ন তৈরি করলে বাস্তু দোষও দূর হয়।

বাস্তুশাস্ত্রে প্রধান ফটক পরিষ্কার করার ওপরও অনেক জোর দেওয়া হয়েছে। তাই প্রতিদিন সকালে আপনার প্রধান ফটক পরিষ্কার করতে হবে। এতে করে সমস্ত নেতিবাচকতা দূর হয়ে যায়।

আপনার প্রধান গেট পরিষ্কার করার সময় জলে এক চিমটি হলুদ যোগ করুন। এতে করে দেবী লক্ষ্মী প্রসন্ন হন এবং ঘরে ধন ও শস্যের আগমন ঘটে।

Share this article
click me!