এই লক্ষণগুলি দেখলে বুঝবেন শনিদেব আপনার উপর খুব খুশি, আপনার ভাগ্য খুলে যেতে চলেছে

এটা বিশ্বাস করা হয় যে শনিদেবের আশীর্বাদ জীবনে স্থিতিশীলতা এবং সমৃদ্ধি নিয়ে আসে। কিন্তু শনিদেবের দৃষ্টি আপনার উপর পড়লে অনেক সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

Parna Sengupta | Published : Sep 18, 2023 1:10 PM IST

শনিদেব, শনি গ্রহের ঐশ্বরিক অবতার, হিন্দু জ্যোতিষশাস্ত্র এবং আধ্যাত্মিকতার একটি গুরুত্বপূর্ণ দেবতা। শনিদেবের দৃষ্টি শক্তিশালি এবং এর প্রকোপ বেশ কষ্টদায়ক বলে মনে করা হয়। ন্যায়বিচারের ঈশ্বর একজন ব্যক্তিকে তার কর্ম অনুসারে ফল দেন। জ্যোতিষ শাস্ত্র অনুসারে, শনিদেব যদি আপনার উপর প্রসন্ন হন তাহলে আপনার সমস্ত আটকে থাকা কাজ সম্পূর্ণ হতে শুরু করে এবং আপনি প্রতিটি ক্ষেত্রে সাফল্য পান। এটা বিশ্বাস করা হয় যে শনিদেবের আশীর্বাদ জীবনে স্থিতিশীলতা এবং সমৃদ্ধি নিয়ে আসে। কিন্তু শনিদেবের দৃষ্টি আপনার উপর পড়লে অনেক সমস্যার সম্মুখীন হতে হতে পারে। এমন পরিস্থিতিতে ভক্তরা প্রায়শই জানতে চান শনিদেব তাদের উপর সন্তুষ্ট হন কি না। জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনিবারে এই ৫টি জিনিস দেখলে বুঝবেন শনিদেব আপনার প্রতি সদয়। আসুন জেনে নেই এই লক্ষণগুলো সম্পর্কে।

১. একটি কালো গরু দেখা

জ্যোতিষ শাস্ত্র অনুসারে, আপনি যদি শনিবার একটি কালো গরু দেখতে পান, তাহলে বুঝবেন শনিদেব আপনার প্রতি সদয়। এই চিহ্নটিকে খুবই শুভ বলে মনে করা হয়। এর অর্থ হল আপনি আপনার সমস্ত কাজে সাফল্য পেতে চলেছেন।

২. কালো কুকুরের চেহারা

জ্যোতিষ শাস্ত্র অনুসারে শনিবার কালো কুকুর দেখা শুভ লক্ষণ বলে মনে করা হয়। কথিত আছে এই দিনে কালো কুকুর দেখলে বুঝবেন শনি দোষ দূর হতে চলেছে। এছাড়াও, শনিদেবের আশীর্বাদ প্রচুর পরিমাণে বর্ষিত হতে চলেছে। এটা বিশ্বাস করা হয় যে শনিবার একটি কালো কুকুরকে তেল মাখা রুটি খাওয়ালে রাহু এবং কেতু উভয়ের আশীর্বাদ পাওয়া যায়।

৩. ভিক্ষুকের চেহারা

শনিবার যদি কোন ভিক্ষুক আপনার দরজায় আসে, তবে তাকে আপনার সামর্থ্য অনুযায়ী কিছু দান করুন। এটা বিশ্বাস করা হয় যে এটি শনিদেবকে খুশি করে এবং আপনার সমস্ত সমস্যা দূর করে।

৪. একটি কাক দেখা

শনিবার কালো কাক দেখলে বুঝবেন শনিদেব আপনার ভাগ্য উজ্জ্বল করতে চলেছেন। এই দিনে কালো কাক জল পান করতে দেখলে তা শুভ লক্ষণ বলে মনে করা হয়।

Share this article
click me!