Vastu tips: দাম্পত্য সুখের হয় এই ৬টি বাস্তুর গুণে, বিয়ের চ্যালেঞ্জও মোকাবিলা করতে পারে

বিয়ের সম্পর্ক সহজেই টিকিয়ে রাখা যায়, দাম্পত্যও এই ব্যস্ততার দিনে সুখের হয়।

 

Saborni Mitra | Published : Dec 8, 2023 3:52 PM IST

বিয়ে একটি সুন্দর সম্পর্ক। কিন্তু বর্তমানে ব্যস্ততার কারণে অনেক সময়ই বিবাহিত জীবন চ্যালেঞ্জের মুখে পড়ে। কিন্তু বিয়ের সম্পর্ক সহজেই টিকিয়ে রাখা যায়, দাম্পত্যও এই ব্যস্ততার দিনে সুখের হয়। তার জন্য আপনাকে মেনে চলতে হবে কয়েকটি বাস্তু নিয়ম। যা আপনার সময় নেমে না খুব একটা।

দাম্পত্য সুখের করতে সহজ বাস্তু টিপস

শোয়ার ঘর যে কোনও বাড়ির হৃদয়। সফল বিবাহিত জীবনের চাবিকাঠি। তাই আপনার বিয়ে যদি চ্যালেঞ্জের মুখে পড়ে বা সুখী দাম্পত্য জীবন পেতে সর্বদাই সর্বদাই শোয়ার ঘরের দিকে নজর রাখুন। শোয়ার ঘর পরিষ্কার আর পরিচ্ছন্ন রাখুন। শোয়ার ঘর বিশৃঙ্খল হলে তাতে দাম্পত্য কলহ বাড়তে পারে। শোযার ঘরে আয়না রাখলেও তা থেকে যাতে খাট না দেখা যায় সেই ব্যবস্থাই করুন। শোয়ার ঘরে সুগন্ধী ব্যবহার করতেই পারেন।

রান্নাঘর

সুখী দাম্পত্য জীবনের জন্য রান্নাঘরও গুরুত্বপূর্ণ। রান্নাঘরটি ভালভাবে আলোকিত এবং আপনার বাড়ির দক্ষিণ-পূর্ব কোণে অবস্থিত। রান্নাঘরকে বিশৃঙ্খল ও সংগঠিত রাখুন, একটি ইতিবাচক পরিবেশ গড়ে তুলুন যা আপনার বিবাহে সম্প্রীতিতে অনুবাদ করতে পারে।

গাছপালা

বাস্তু নিয়ম অনুযায়ী ঘরে অবশ্যই কিছু গাছপালা রাখতে পারেন। তবে সব গাছ রাখারই বাস্তু নিয়ম রয়েছে। নিয়ম মেনে মানিপ্ল্যান্ট, বাঁশ রাখতেই পারেন। বাড়ির দক্ষিণ দিকে তুলসীর চারা বসাতে পারেন। তাহলেই সুখের হবে আপনার দাম্পত্য জীবন। বিয়ে যদি চ্যালেঞ্জের মুখে পড়ে তাহলেও রক্ষা করতে পারবেন।

রঙ

পরিবারে সুখ আর সমৃদ্ধি বজায় রাখার জন্য রঙ একটি গুরুত্বপূর্ণ বিষয়। আর সেই কারণে সুখী দাম্পত্যের জন্য বাড়ির রঙ করুন বাস্তু নিয়ম মেনে। শোয়ার ঘরের রঙ হবে হালকা নীল- যা মনকে শান্ত করে দেয়। বাড়িতে সাদা রঙ ব্যবহার করতে পারে। তবে বাড়িতে কখনই গাড় রঙ ব্যবহার করবেন না। তাতে মন অশান্ত হয়। সংসারে অশান্তি বেড়ে যায়।

 

Share this article
click me!