সপ্তাহের এই দুদিন ভুল করেও জ্বালাবেন না ধূপকাঠি, এক মাসের মধ্যে হয়ে যাবে চরম আর্থিক ক্ষতি

বাস্তুশাস্ত্রের নিয়ম অনুযায়ী সপ্তাহের এই দুই দিনে বাতি জ্বালালে ভগবান ক্রুদ্ধ হন। ব্যক্তির বাড়িতে বাস্তু দোষ দেখা দেয়। কথিত আছে যে এই নিয়মগুলি না মানলে ঘরে দুর্ভাগ্য আসে।

Parna Sengupta | Published : Dec 8, 2023 11:48 AM IST

হিন্দু ধর্মে পূজার সময় ধূপকাঠি জ্বালানোর বিশেষ তাৎপর্য রয়েছে। কিন্তু সপ্তাহে দুই দিন ধূপকাঠি পোড়ানো উচিত নয়। এতে ঘরে বাস্তু দোষ হয়। সেই সঙ্গে ঘরে ঝামেলা, আর্থিক সংকট ও দারিদ্র্য বাড়ে। বাস্তুতে, সপ্তাহের এই দুটি দিনে ধূপকাঠি জ্বালানো অশুভ বলে মনে করা হয়।

বাস্তুশাস্ত্রের নিয়ম অনুযায়ী সপ্তাহের এই দুই দিনে বাতি জ্বালালে ভগবান ক্রুদ্ধ হন। ব্যক্তির বাড়িতে বাস্তু দোষ দেখা দেয়। কথিত আছে যে এই নিয়মগুলি না মানলে ঘরে দুর্ভাগ্য আসে। আসুন জেনে নেওয়া যাক কোন কোন দিন ধূপকাঠি জ্বালানো উচিত নয় এবং এর কারণ কী।

এই দুই দিন ধূপকাঠি পোড়ানো উচিত নয়

বাস্তুশাস্ত্র অনুসারে, সপ্তাহের কোনও রবিবার এবং মঙ্গলবার ধূপকাঠি জ্বালানো উচিত নয়। এর কারণ ধূপকাঠির অন্তর্ভুক্ত বাঁশ। ধূপকাঠি তৈরিতে বাঁশ ব্যবহার করা হয়। ধূপকাঠি পোড়ানো হলে তাতে বাঁশও জ্বলে। রবিবার ও মঙ্গলবার বাঁশ পোড়ানো অশুভ বলে মনে করা হয়। এই কারণেই সপ্তাহের এই দুই দিনে বাতি জ্বালানো উচিত নয়।

শাস্ত্রে বাঁশকে শুভ বলে মনে করা হয়েছে

হিন্দু শাস্ত্রে বাঁশকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়। ঘরে একটি বাঁশ গাছ রাখলে সুখ ও সমৃদ্ধি আসে। ঘরে অর্থের প্রবাহ বাড়ে। এর পাশাপাশি ঘরে ধূপকাঠি জ্বালিয়ে বাঁশও পোড়ানো হয়। এর নেতিবাচক প্রভাব পড়ে বাড়িতে। এটা বিশ্বাস করা হয় যে এটি বাড়িতে আশীর্বাদ এবং শান্তি নিয়ে আসে। এ কারণে বাড়ির লোকজন উদ্বিগ্ন হতে থাকে।

মানসিক এবং আর্থিক ক্ষতি

হিন্দু ধর্মে বাঁশকে শুভ বলে মনে করা হয়। এটি সূর্য এবং মঙ্গল দ্বারা প্রভাবিত হয়। এই কারণেই এই দুই দিনে বাঁশের তৈরি ধূপকাঠি পোড়ানো উচিত নয়। এতে ব্যক্তির মানসিক ও আর্থিক ক্ষতি হয়। এতে ঘরে উত্তেজনার সৃষ্টি হয়। তাই ধূপকাঠি জ্বালানোর সময় সবসময় সতর্ক থাকা উচিত।

বাঁশকে বংশের প্রতীক মনে করা হয়

বাস্তুশাস্ত্রে বাঁশকে বংশের প্রতীক হিসেবে বিবেচনা করা হয়। এই কারণেই এটি শুভ উপলক্ষে পূজা করা হয় এবং এটি শুভ। তাই এটি পোড়ালে ভাগ্য নষ্ট হয়। বংশ বাড়ে না। হিন্দু ধর্মে, বাঁশও বিয়ার তৈরিতে ব্যবহৃত হয়। এ কারণেই বাঁশের তৈরি ধূপকাঠি পোড়ানো নিষিদ্ধ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!