Pitra Dosh Signs: বাড়িতে পিতৃ দোষ লেগেছে কি না কীভাবে বুঝবেন? এই কয়েকটি ঘটনা ঘটলে সতর্ক হয়ে যান

পিতৃদোষে আক্রান্ত ব্যক্তি নানাভাবে এর লক্ষণ পেতে পারেন। ধর্ম ও জ্যোতিষশাস্ত্রে পিত্র দোষের লক্ষণ বর্ণনা করা হয়েছে। যদি আপনার বাড়িতে বা জীবনে এই ধরনের ঘটনা ঘটতে থাকে, তাহলে সাবধান হন

Parna Sengupta | Published : Sep 10, 2023 7:05 PM IST

হিন্দু ধর্মে, পিতৃপক্ষের ১৫ দিন পূর্বপুরুষদের জন্য উত্সর্গীকৃত। পিতৃপক্ষ পূর্বপুরুষদের প্রতি শ্রদ্ধা জানানো এবং তাদের আত্মার শান্তির জন্য শ্রাধ, তর্পণ এবং দান করার একটি বিশেষ সময়। শুধু তাই নয়, পিতৃপক্ষকে পিতৃদোষ দূর করার ব্যবস্থা নেওয়ার জন্যও সেরা সময় বলে মনে করা হয়। এই বছর পিতৃপক্ষ ২৯ সেপ্টেম্বর ২০২৩ থেকে শুরু হচ্ছে, যা ১৪ অক্টোবর ২০২৩ পর্যন্ত চলবে।

পিতৃদোষে আক্রান্ত ব্যক্তি নানাভাবে এর লক্ষণ পেতে পারেন। ধর্ম ও জ্যোতিষশাস্ত্রে পিত্র দোষের লক্ষণ বর্ণনা করা হয়েছে। যদি আপনার বাড়িতে বা জীবনে এই ধরনের ঘটনা ঘটতে থাকে, তাহলে সাবধান হন এবং পিতৃদোষ এড়াতে ব্যবস্থা নিন। আসুন জেনে নিই পিতৃ দোষের লক্ষণগুলো

এ ধরনের ঘটনা পিতৃ দোষের লক্ষণ-

পিতৃপুরুষ রাগ করলে জীবনে নানা সমস্যা আসতে শুরু করে। একে পিতৃদোষ বলে। এর জেরে বাড়িতে নানা ধরনের ঘটনা ঘটতে থাকে।

আপনি বা আপনার বাড়ির কেউ যদি কোনো কারণ ছাড়াই মানসিক চাপে থাকেন এবং কেন তা বুঝতে না পারেন, তাহলে পিতৃ দোষও এর অন্যতম কারণ হতে পারে। এমন পরিস্থিতিতে পিতৃদোষ থেকে মুক্তি পেতে কিছু ব্যবস্থা নেওয়া উচিত।

যদি কোনো কারণ ছাড়াই আপনার ঘুমের ব্যাঘাত ঘটে এবং আপনার মনে বারবার খারাপ চিন্তা আসে, তাহলে এটিও পূর্বপুরুষদের ক্রোধের কারণ হতে পারে।

অশত্থ গাছে তিন দেবতার বাস, কিন্তু বাড়িতে অশত্থ গাছ লাগানো খুবই অশুভ। অশত্থ গাছ প্রায়শই বাড়িতে নিজেরাই বেড়ে ওঠে। আপনার বাড়িতে যদি এই গাছ নিজে থেকে বেড়ে ওঠে, তবে তা পূর্বপুরুষদের অসন্তুষ্টির লক্ষণ হতে পারে, তবে পুজোর পরে মাটির সাথে না কেটে তা তুলে নিয়ে মন্দিরে বা কোনও ফাঁকা জায়গায় লাগান।

বাড়িতে তুলসী হঠাৎ শুকিয়ে যাওয়াও পিতৃদোষের লক্ষণ হতে পারে। এই ঘটনাটি ইঙ্গিত দেয় যে পরিবারে একটি বড় সমস্যা হতে পারে। তাই পিতৃদোষ দূর করার ব্যবস্থা নিন। এছাড়াও দান করুন এবং ঈশ্বরের ইবাদত করুন।

বাড়িতে প্রতিদিনের ঝগড়া পিতৃ দোষের লক্ষণ। বাবাদের অসন্তুষ্টি ঘরের সুখ-শান্তি কেড়ে নেয়। সম্পর্কের মধ্যে দূরত্ব আনে।

এ ছাড়া বিবাহযোগ্য পুত্র-কন্যার বিবাহ না হওয়া, সন্তানের সুখ না পাওয়া, সন্তানের বৃদ্ধিতে বাধা এগুলিও পিতৃদোষের লক্ষণ। এমন পরিস্থিতিতে যত তাড়াতাড়ি সম্ভব পিতৃ দোষ থেকে মুক্তি পাওয়ার ব্যবস্থা নেওয়া উচিত।

Share this article
click me!