Vastu Tips for Rahu- জেনে নিন ঘরের কোন কোন অংশে রাহু প্রভাব ফেলে, বাস্তুর ব্যবস্থায় দূর করুন গ্রহের অশুভ প্রভাব

জেনে নেওয়া যাক ঘরের কোন কোন অংশে বাস্তুর বিশেষ যত্ন নেওয়া উচিত। যদি আপনার বাড়িতে রাহু সম্পর্কিত বাস্তু ত্রুটি থাকে তবে সেগুলি সমাধান করুন, অন্যথায় আপনাকে রাহুর প্রভাব ভোগ করতে হতে পারে।

Web Desk - ANB | Published : Jan 30, 2023 1:16 PM IST

জ্যোতিষশাস্ত্রে রাহুকে পাপী ও নিষ্ঠুর গ্রহ হিসেবে বিবেচনা করা হয়েছে। রাহুর প্রভাবে গৃহে অশান্তি হয় এবং নানা ত্রুটি ও সমস্যা দেখা দেয়। বাস্তু অনুসারে, বাড়ির অনেক অংশ রাহুর সাথে সম্পর্কিত বলে মনে করা হয়। আপনি যদি এই অংশগুলিতে বাস্তুর যত্ন না নেন তবে এটি আপনাকে প্রভাবিত করতে পারে। তাহলে চলুন জেনে নেওয়া যাক ঘরের কোন কোন অংশে বাস্তুর বিশেষ যত্ন নেওয়া উচিত। যদি আপনার বাড়িতে রাহু সম্পর্কিত বাস্তু ত্রুটি থাকে তবে সেগুলি সমাধান করুন, অন্যথায় আপনাকে রাহুর প্রভাব ভোগ করতে হতে পারে।

রাহুর দিক

বাস্তু অনুসারে বাড়ির দক্ষিণ-পশ্চিম দিককে রাহুর দিক বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে যদি আপনার বাড়িতে এই দিকে কোনও বাস্তু ত্রুটি থাকে তবে আপনার রাহু সংক্রান্ত সমস্যা হতে পারে এবং আপনার মানসিক চাপও বাড়তে পারে। রাহুর প্রভাবে মানুষ ভুল সিদ্ধান্ত নেয়, যার কারণে মানুষের সমস্যা বেড়ে যায়।

ঘরের টয়লেটের কারণে নেতিবাচক প্রভাব

আপনার বাড়ির শৌচাগারের অবস্থার প্রেক্ষিতে রাহু প্রভাবিত হতে পারে। আপনার বাড়ির টয়লেট যদি ভাঙা এবং নোংরা অবস্থায় থাকে, তাহলে আপনাকে রাহুর ক্ষতিকর প্রভাবের সম্মুখীন হতে হতে পারে। এই পরিস্থিতি এড়াতে টয়লেট পরিষ্কার রাখতে হবে। টয়লেটে বসার দিক হতে হবে দক্ষিণ বা পশ্চিম দিকে।

সিঁড়ি এবং ছাদও রাহুর স্থান

বাস্তু অনুসারে, বাড়ির সিঁড়ি এবং ছাদও রাহুর সাথে সম্পর্কিত বলে মনে করা হয়, তাই আপনার ছাদ এবং সিঁড়ি পরিষ্কার অবস্থায় রাখা উচিত। এটি ভুল এবং ভাঙা অবস্থায় থাকা উচিত নয়। আবর্জনা এবং ভাঙা জিনিস ছাদে সংগ্রহ করতে দেওয়া উচিত নয়। এটি আপনার বাড়ি এবং পরিবারের সদস্যদের স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলতে পারে।

স্টোর রুম এবং কাঁটাযুক্ত গাছপালা

বাড়ির স্টোর রুমে পুরানো জিনিসপত্র রাখা হলে তা রাহুকেও প্রভাবিত করে। ঘরের ছেঁড়া কাপড়, অব্যবহৃত প্লাস্টিকের জিনিস, বাজে ইলেকট্রনিক জিনিসপত্র অবিলম্বে সরিয়ে ফেলতে হবে। রাহুও কাঁটাযুক্ত উদ্ভিদ দ্বারা প্রভাবিত হয়। এই সব জিনিস ঘর থেকে ফেলে দেওয়া উচিত।

বদ্ধ ঘরে ঢোকার আগে পুজো

কোনো ঘর দীর্ঘদিন বন্ধ থাকলে সেখানেও রাহু বাস করে। রাহুর অধিবাসের কারণে এমন স্থানে নেতিবাচক শক্তির জন্ম হয়। এমন বাড়িতে গেলে প্রথমে নিয়ম-কানুন মেনে পুজো করতে হবে। এটি করা না হলে বাড়িতে বসবাসকারী লোকজনের মধ্যে মানসিক অবসাদ বাড়তে পারে।

Share this article
click me!