এই একটা ফুলেই তুষ্ট হন মা লক্ষ্মী, ঘরে খুব সাধারণ ভাবে পুজো করলেই মিলবে ফল, খুলে যাবে অর্থভাগ্য

এই ফুলকে রাতের রানিও বলা হয়। এটি অত্যন্ত পবিত্র বলে বিবেচিত। তাই বাড়িতে গাছটি লাগালে সেই বাড়িতে দেবী লক্ষ্মীর বাস করে।

Web Desk - ANB | Published : Jan 30, 2023 12:11 PM IST

টাকা কার না দরকার? অর্থ অর্জনের জন্য একজন ব্যক্তি সারা জীবন কঠোর পরিশ্রম করে। তা সত্ত্বেও টাকা সবার কাছে থাকে না। এর পেছনে কারণ হতে পারে লক্ষ্মীর কৃপা না পাওয়া। হিন্দু ধর্মে মা লক্ষ্মীকে সম্পদের দেবী বলা হয়। এমতাবস্থায় এমন কিছু কাজ, প্রতিকার বা বিশেষ পুজো পদ্ধতি নেওয়া দরকার, যা তাকে খুশি করবে। মা লক্ষ্মীর প্রিয় বলে মনে করা হয় শিউলি গাছ। শিউলি ফুলের ঔষধি নাম Nyctanthes arbor-tristis। এই ফুলে সাধারণত রাতে ফোটে, সকালে সব ফুলে ঝরে যায় ও নিস্তেজ হয়ে যায়। তাই এই ফুলকে রাতের রানিও বলা হয়। এটি অত্যন্ত পবিত্র বলে বিবেচিত। তাই বাড়িতে গাছটি লাগালে সেই বাড়িতে দেবী লক্ষ্মীর বাস করে। এটা বিশ্বাস যে শিউলি ফুল দেবী লক্ষ্মীর খুব প্রিয়, সেগুলি নিবেদন করলেই তিনি খুশি হন। তার কিছু কিছু প্রতিকার আপনার জীবনে বদলে দিতে পারে-

তহবিল লাভ

পূজার সময় মা লক্ষ্মীকে শিউলি ফুল অর্পণ করুন। পাঁচটি শিউলি ফুল শুকিয়ে হলুদ কাপড়ে বেঁধে টাকা রাখার সিন্দুক বা ভল্টে রাখুন। আপনি এটি করার সাথে সাথে অলৌকিক ঘটনাগুলি উপস্থিত হতে শুরু করবে। এর মাধ্যমে অর্থ ও লাভের যোগফল তৈরি হবে এবং অর্থও আপনার কাছে থাকবে। বাড়িতে শিউলি গাছ লাগালে সুখ-সমৃদ্ধি বাড়ে।

রোগের প্রতিকার

এমনটা বিশ্বাস করা হয় যে বাড়িতে তৈরি মন্দিরের কাছে শিউলি গাছ লাগালে ইতিবাচক শক্তি সঞ্চারিত হয়। এ কারণে রোগ-শোক, অসুখ-বিসুখও বাড়ি থেকে দূরে চলে যায়। একগুচ্ছ শিউলি ফুল নিয়ে লাল রঙের কাপড়ে বেঁধে মা লক্ষ্মীর সামনে রাখলে চাকরি সংক্রান্ত সমস্যার সমাধান হয়।

ঋণ

শিউলি গাছের মূল একটি খিলান বা যেখানে টাকা রাখা হয় সেখানে রাখলে উপকার পাওয়া যায়। পার্সেও রাখা যায়। এই প্রতিকার করলে ঋণ থেকে মুক্তি পাওয়া যায়। অন্যদিকে লক্ষ্মীর সামনে কমলা কাপড়ে বেঁধে শিউলির ৭টি ফুল রাখলে বিয়েতে বাধা দূর হয়।

ইচ্ছে পূরণ

আপনার সমস্ত ইচ্ছা পূরণ করতে বাড়িতে এই গাছ লাগান দেবলক্ষ্মীর পূজোয় এই ফুল ব্যবহার করুন। তবে আপনার সমস্ত ইচ্ছে পূরণ হবে। পুরাণ বলে, শ্রীকৃষ্ণ স্বয়ং এই গাছ স্বর্গ থেকে মর্তে নিয়ে এসেছিলে তার স্ত্রী সত্যভামার উদ্দেশে। এটি সেই পাঁচ বৃক্ষের একটি যেটি স্বর্গে বিরাজমান।

Share this article
click me!