"এসো মা লক্ষ্মী"! বাড়িতে মা লক্ষ্মী আসার আগে জানান দেয় এই লক্ষণগুলি

ধন-সম্পদের দেবী লক্ষ্মীর কৃপা পেতে ভক্তরা নিয়মিত পূজা করেন। এই लेखটিতে দেবী লক্ষ্মীর আগমনের ১০ টি শুভ লক্ষণ সম্পর্কে আলোচনা করা হয়েছে, যেমন কালো পিঁপড়ার আগমন, পাখির বাসা তৈরি, টিকটিকি দেখা, স্বপ্নের মাধ্যমে ইঙ্গিত ইত্যাদি।

deblina dey | Published : Oct 16, 2024 9:53 AM IST / Updated: Oct 16 2024, 03:25 PM IST

112

ধন-সম্পদের দেবী লক্ষ্মীর কৃপা বজায় রাখতে ভক্তরা নিয়মিত পূজা করেন। তাদের উপর দেবী লক্ষ্মীর কৃপা থাকবেই। এমনটা বিশ্বাস করা হয় যে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পায়, মা তাঁকে ধনী করে তোলেন এবং দেবী লক্ষ্মীর কৃপা পেতে তিনি নানাবিধ ব্যবস্থাও করেন। 

212

এমনটা বিশ্বাস করা হয় যে দেবী লক্ষ্মীর কৃপা ছাড়া সুখ শান্তি নেই। একটি ধর্মীয় বিশ্বাস আছে যে বাড়িতে দেবী লক্ষ্মী বাস করেন সেখানে সমৃদ্ধি আসে। এটা বিশ্বাস করা হয় যে দেবী লক্ষ্মী তার আগমনের আগে অনেক শুভ লক্ষণ দেন। আসুন জেনে নেই এই লক্ষণগুলো সম্পর্কে।

312

মা লক্ষ্মী ভিতরে যাওয়ার আগে ইঙ্গিত করলেন

 এমনটা বিশ্বাস করা হয় যে কালো পিঁপড়া যদি হঠাৎ ঘরে এসে কিছু খেতে শুরু করে, তাহলে তা দেবী লক্ষ্মীর আগমনের লক্ষণ বলে মনে করা হয়।

412

বাড়িতে পাখি বাসা তৈরি করাও একটি শুভ লক্ষণ।

512

এমনটা বিশ্বাস করা হয় যে বাড়ির এক জায়গায় তিনটি টিকটিকি দেখাও দেবী লক্ষ্মীর আগমনের লক্ষণ। এটি একটি খুব শুভ লক্ষণ বলে মনে করা হয়।

612

জ্যোতিষশাস্ত্র অনুসারে, দীপাবলিতে তুলসি গাছের চারপাশে টিকটিকি দেখাও একটি শুভ লক্ষণ। একই সময়ে, তুলসী গাছের চারপাশে অনেক টিকটিকির উপস্থিতি একটি নেতিবাচক লক্ষণ।

712

এটিও বিশ্বাস করা হয় যে আপনার ডান হাত যদি ক্রমাগত চুলকাতে থাকে তবে এটিও একটি ভাল লক্ষণ।

812

কেউ যদি ঘুমন্ত অবস্থায় স্বপ্নে ঝাড়ু, পেঁচা, কলস, হাতি, বাঁশি, মঙ্গুস, শঙ্খ, টিকটিকি, সাপ, গোলাপ ইত্যাদি দেখেন, তাহলে তাও ধন-সম্পদ লাভের লক্ষণ বলে মনে করা হয়।

912

সকালে ঘুম থেকে ওঠার সাথে সাথে যদি আপনি শঙ্খের শব্দ শুনতে পান তবে এটিও একটি শুভ লক্ষণ বলে মনে করা হয়।

1012

আপনি যদি কোনও কাজের জন্য বাড়ির বাইরে যাচ্ছেন এবং আপনি যদি আখ দেখতে পান তবে এটিও শুভ লক্ষণ বলে মনে করা হয়।

1112

আপনি যদি অনেক দিন ধরে বাড়ি থেকে বের হওয়ার সময় কাউকে ঝাড়ু দিতে দেখেন, তাহলে তার মানে আপনার একটি বড় বিবাদ মিটে যাচ্ছে। এছাড়াও, আপনি খুব তাড়াতাড়ি ধনী হতে চলেছেন।

1212

বাইরে যাওয়ার সময় কুকুরকে যদি মুখে রুটি বা নিরামিষ খাবার নিয়ে আসতে দেখা যায় তাহলে তার মানে লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos