HOLI 2024: চন্দ্রগ্রহণ শেষ, হোলির সন্ধ্যায় এই ৬টি কাজ করলেই জীবন ফুলে ফেঁপে উঠবে

চন্দ্রগ্রহণ শেষের পর এই কাজগুলি অবশ্যই করুন। হোলির সন্ধ্যায় কয়েকটি কাজ করলে জীবন সুখের হবে। অনেক বাধা কেটে যাবে।

 

Saborni Mitra | Published : Mar 25, 2024 12:10 PM IST

বছরের প্রথম চন্দ্রগ্রহণ ছিল হোলির দিন, অর্থাৎ আজ। চন্দ্রগ্রহণ শেষ হয়েছে। কিন্তু এর শুভযোগ রয়ে গিয়েছে। প্রায় ১০০ বছর পরে হোলির দিনে চন্দ্রগ্রহণ হয়েছে। এদিন সকাল ১০টা ২৪ মিনিটে গ্রহণ শুরু হয়েছে। গ্রহণ শেষ হয় বেলা ৩টে ১ মিনিটে। চন্দ্রগ্রহণ ভারত থেকে দেখা না গেলেও এর কিছু শুভপ্রভাব রয়েছে। চন্দ্রগ্রহণ শেষের পর এই কাজগুলি অবশ্যই করুন। হোলির সন্ধ্যায় কয়েকটি কাজ করলে জীবন সুখের হবে। অনেক বাধা কেটে যাবে।

১। চন্দ্রগ্রহণ শেষের পরে সন্ধ্যায় স্নান করে এক গ্লাস জল পান করুন। তবে তার আগে গ্লাসে একটি সাদা ফুল রেখে তা চাঁদকে অর্পণ করুন। মানসিক শান্তি ও সুখের জন্য প্রর্থানা করুন।

২। সন্ধ্যায় স্নান করার পরে সাদা কাপড় পরুরে। চন্দন বা গোলাপের সুগন্ধি ব্যবহার করুন। সেই সময় মন্ত্র পড়ুন- ওম সোম সোমে নমঃ। এই মন্ত্র ১০৮ বার জপ করুন।

৩। ভালবাসা বা প্রেমে সংকট থাকলে হোলের রাতে রাধা-কৃষ্ণকে গোলাপের মালা নিবেদন করুন। মধুরাষ্টক পাঠ করুন। এতে জীবনে ভালবাসা ফিরবে।

৪। হোলের সন্ধ্যায় ভগবান শিবকে চালের পায়েস ও ক্ষীর নিবেদন করুন। তারপরই স্বামী-স্ত্রী সেই প্রসাদ খান। তাতে দাম্পত্য জীবনে মধুর হবে। সমস্যা কেটে যাবে।

৫। হোলের রাতে ভবগান কৃষ্ণের সামনে ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে রাখুন। রাধাকৃষ্ণের সামনে মাখন আর মিষ্টি নিবেদন করুন।তাতে জীবনের সব বাধা কেটে যাবে। সুখের হবে জীবন।

৬। চন্দ্রগ্রহণে দান- চন্দ্রগ্রহণের পরে দান করতে ভুলবেন না। গরিব ও অভাবী ব্যক্তিকে দই আর মিষ্টি খাওয়ান। তাতে পুণ্যলাভ হবে।

 

Read more Articles on
Share this article
click me!