৩০ বছর পর মহাশিবরাত্রিতে বিরল কাকতালীয় যোগ, দেখ নিন নিশিতা কালের শুভ সময়

মহাশিবরাত্রিতে ৩০ বছর পর শনি ও তাঁর পিতা সূর্য দুজনেই কুম্ভ রাশিতে বসবেন। শনি এবং সূর্যের সংমিশ্রণের কারণে, এর প্রভাব অনেক রাশির উপর দেখা যাবে। অন্যদিকে, শারীরিক সুখ এবং সৌন্দর্যের দেবতা শুক্র তার উচ্চ চিহ্ন মীন রাশিতে উপবিষ্ট থাকবেন।

deblina dey | Published : Feb 4, 2023 8:18 AM IST

প্রত্যেক ভোলেনাথ ও দেবী পার্বতীর বিবাহ অনুষ্ঠান ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশী তিথিতে পালিত হয়। এই দিনটিকে বলা হয় মহাশিবরাত্রি। এই বছর মহাশিবরাত্রি ১৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে। এমনটা বিশ্বাস করা হয় যে এই দিনে যে ব্যক্তি পূর্ণ ভক্তি সহকারে শিব শম্ভুর পূজা করেন তিনি সর্বোত্তম জীবনসঙ্গী পান এবং অর্থ, সন্তান এবং স্বাস্থ্য সম্পর্কিত সমস্ত সমস্যারও অবসান ঘটান। এবারের মহাশিবরাত্রি খুব বিশেষ বলে মনে করা হচ্ছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, ৩০ বছর পরে, মহাশিবরাত্রিতে এমন একটি বিরল কাকতালীয় ঘটনা ঘটছে, যেখানে শিবের পূজা দ্রুত ফল দেবে।

৩০ বছর পর মহাশিবরাত্রিতে বিরল কাকতালীয় যোগ-

বিশেষজ্ঞদের মতে, মহাশিবরাত্রিতে ৩০ বছর পর শনি ও তাঁর পিতা সূর্য দুজনেই কুম্ভ রাশিতে বসবেন। শনি এবং সূর্যের সংমিশ্রণের কারণে, এর প্রভাব অনেক রাশির উপর দেখা যাবে। অন্যদিকে, শারীরিক সুখ এবং সৌন্দর্যের দেবতা শুক্র তার উচ্চ চিহ্ন মীন রাশিতে উপবিষ্ট থাকবেন। এটা বিশ্বাস করা হয় যে কৈলাসের বাসিন্দা ভগবান শিবের আরাধনা করলে গ্রহগুলো শুভ হবে। যাদের রাশিতে শনি ও সূর্যের সংমিশ্রণে অশুভ হবে তাদের এই দিনে ভোলেনাথের রুদ্রাভিষেক করা উচিত, এতে সমস্ত দোষ-ত্রুটি দূর হবে।

মহাশিবরাত্রির প্রতিকার

শিবের মহিমা অতুলনীয়। দেবী, দেবতা, মানুষ, ভোলেনাথের উপাসনাকারী গন্ধর্ব, রাক্ষস, ভূত, প্রেত সকলেই এখানে তাঁর আশীর্বাদ পেয়েছেন। কথিত আছে যে মহাশিবরাত্রিতে, যে কোনও শিবলিঙ্গকে দুধ দিয়ে অভিষেক করুন যেখানে এটি বহুদিন ধরে পূজা করা হয়নি। এমনটি করলে পিতৃদোষ, গৃহদোষের মতো সব ধরনের দোষ দূর হয় বলে বিশ্বাস করা হয়। এই সময় শিবের পঞ্চাক্ষরী মন্ত্র ১০৮ বার জপ করুন। এই দিনে নিশিতাকালে শিবলিঙ্গের পূজা অত্যন্ত ফলদায়ক। শিব পূজা নিশিতা কাল মুহুর্তা - ১২ টা ১৫ মিনিটে - ১ টা বেজে ৬ মিনিট পর্যন্ত।

মহাশিবরাত্রি ২০২৩: এই রাশিচক্রের জন্য ভাগ্য উজ্জ্বল হবে

মেষ রাশি- এই বছর মেষ রাশির মানুষ মহাশিবরাত্রিতে শিবের বিশেষ আশীর্বাদ পাবেন। ব্যবসায়ী শ্রেণীর লোকেরা আর্থিক সুবিধা পাবেন। কর্মরত ব্যক্তির আয় বৃদ্ধির প্রবল সম্ভাবনা রয়েছে। দাম্পত্য জীবনের টানাপোড়েন কেটে যাবে। পরিবারে সমৃদ্ধি আসবে।

আরও পড়ুন-  রাশিফলের গ্রহের ত্রুটির কারণে সমস্যায় পড়লে, মাঘী পূর্ণিমার দিনে এই সব ব্যবস্থা করে গ্রহশান্তি করতে পারেন

আরও পড়ুন- মহাশিবরাত্রিতে ৩০ বছর পর খুব শুভ যোগ, জেনে নিন পুজোর সবচেয়ে শুভ সময়

আরও পড়ুন- মাঘী পূর্ণিমায় ঘটছে বিরল মহা যোগ, এই দিনে গঙ্গাস্নান ও পূজা করলে ঈশ্বর প্রসন্ন হবেন

বৃষ রাশি- বৃষ রাশির জাতকদের মহাশিবরাত্রিতে পঞ্চামৃত দিয়ে অভিষেক করা উচিত। এই সময় ভাগ্য আপনার সঙ্গে থাকবে। বিনিয়োগের জন্য এটি সেরা সময়। সম্পদের বৃদ্ধি হবে। ব্যবসায় অগ্রগতি হবে।

কুম্ভ রাশি- মহাশিবরাত্রির দিন শনি কুম্ভ রাশিতে থাকা আপনাকে প্রতিটি কাজে সাফল্য দেবে। প্রেম জীবনে প্রেম বাড়বে, বিয়ের সম্ভাবনা তৈরি হচ্ছে। বিভিন্ন জায়গা থেকে টাকা পাওয়া যাবে।

Share this article
click me!