মহাশিবরাত্রিতে শিব পূজার পাশাপাশি ধন, সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পাবে, জেনে নিন কি করবেন

মহাশিবরাত্রির উপবাস ধন, সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে। কথিত আছে, মহাশিবরাত্রিতে কিছু বিশেষ নিয়ম পালন করলে কুবের দেবতা খুব খুশি হন। আসুন জেনে নিই মহাশিবরাত্রিতে আর্থিক সমস্যা দূর করার কিছু উপায়।

 

Web Desk - ANB | Published : Feb 12, 2023 7:45 AM IST

মহাশিবরাত্রি উৎসব ১৮ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে পালিত হবে। ফাল্গুন মাসের কৃষ্ণপক্ষের চতুর্দশীতে দেবী পার্বতী ও ভগবান ভোলেনাথ বিবাহ বন্ধনে আবদ্ধ হন। মহাশিবরাত্রির উপবাস ধন, সুখ ও সমৃদ্ধি নিয়ে আসে। কথিত আছে, মহাশিবরাত্রিতে কিছু বিশেষ নিয়ম পালন করলে কুবের দেবতা খুব খুশি হন। আসুন জেনে নিই মহাশিবরাত্রিতে আর্থিক সমস্যা দূর করার কিছু উপায়।

শিব পূজায় খুশি হবেন কুবের দেব-

ধ্বংসের দেবতা ভোলেনাথকে বলা হয়েছে দেবতাদের দেবতা। একই ভাবে, দেবতাদের মধ্যে কুবেরকে সম্পদের রাজা হিসাবে বিবেচনা করা হয়েছে। কুবের সুখ-সমৃদ্ধি ও সম্পদের দেবতা। সবাই জীবনে কুবেরের আশীর্বাদ পেতে চায়। যেহেতু কুবের ভগবান শিবের পরম ভক্ত। শুধুমাত্র ভগবান শিবের কৃপায় কুবেরকে ধনপতি বলা হয়েছে। কিংবদন্তি অনুসারে, ভগবান শিব একটি বর দিয়েছিলেন যে যে ভক্ত কুবের দেবের পূজা করবে তাকে ধন-সম্পদ ও সমৃদ্ধি বর্ষণ করা হবে। মহাশিবরাত্রিতে কুবেরের মন্ত্র উচ্চারণ করলে ভোলেনাথের সঙ্গে কুবেরও সদয় হন।

এই পদ্ধতিতে পূজা করলে সম্পদ আসবে (মহাশিবরাত্রি অর্থ উপায়)

ধ্বংসের দেবতা ভোলেনাথকে বলা হয়েছে দেবতাদের দেবতা। একইভাবে, দেবতাদের মধ্যে কুবেরকে সম্পদের রাজা হিসাবে বিবেচনা করা হয়েছে। কুবের সুখ-সমৃদ্ধি ও সম্পদের দেবতা। সবাই জীবনে কুবেরের আশীর্বাদ পেতে চায়। যেহেতু কুবের ভগবান শিবের পরম ভক্ত। শুধুমাত্র ভগবান শিবের কৃপায় কুবেরকে ধনপতি বলা হয়েছে। কিংবদন্তি অনুসারে, ভগবান শিব একটি বর দিয়েছিলেন যে যে ভক্ত কুবের দেবের পূজা করবে তাকে ধন-সম্পদ ও সমৃদ্ধি বর্ষণ করা হবে। মহাশিবরাত্রিতে কুবেরের মন্ত্র উচ্চারণ করলে ভোলেনাথের সঙ্গে কুবেরও সদয় হন।

এই পদ্ধতিতে পূজা করলে সম্পদ আসবে-

মহাশিবরাত্রির দিন, সূর্যোদয়ের আগে, ব্রাহ্ম মুহুর্তে স্নান করে সাদা বস্ত্র পরিধান করুন।

ভগবান শিবের মন্দিরে, দক্ষিণ দিকে মুখ করে ঘিয়ের চারমুখী প্রদীপ জ্বালান এবং তারপর ওম শ্রী, ওম শ্রী শ্রী, ওম শ্রী শ্রী ক্লীম বিত্তেশ্বরায়: নমঃ মন্ত্র ১০০৮ বার জপ করুন।

বেল গাছের শিকড়ের কাছে বসে এই মন্ত্রটি উচ্চারণ করলে এর প্রভাব বৃদ্ধি পায়। মনে রাখবেন মন্ত্র জপতে যেন কোনও ভুল না হয়।

আর্থিক সমস্যা থেকে মুক্তি পেতে এই মন্ত্রটিকে খুবই কার্যকরী বলা হয়েছে। ঘরের দারিদ্র্য দূর হয় এবং অর্থ লাভ হয়।

অর্থ ও স্বাস্থ্য সংক্রান্ত সমস্যার মধ্য দিয়ে যাওয়া ব্যক্তিদের ছয় মুখী রুদ্রাক্ষ পরা উচিত।

আরও পড়ুন- ৩০ বছর পর মহাশিবরাত্রিতে বিরল কাকতালীয় যোগ, দেখ নিন নিশিতা কালের শুভ সময়

আরও পড়ুন- মহাশিবরাত্রিতে ৩০ বছর পর খুব শুভ যোগ, জেনে নিন পুজোর সবচেয়ে শুভ সময়

আরও পড়ুন- জেনে নিন মহাশিবরাত্রিতে ভোলানাথের পূজা করার সঠিক পদ্ধতি যা দূর করবে জীবনের যাবতীয় ঝঞ্ঝাট

মহাশিবরাত্রির গুরুত্ব-

মহাশিবরাত্রি - মহা মানে মহান, শিবরাত্রি মানে শিবের রাত। মানে শিবের মহান রাত। মহাশিবরাত্রির রাতকে অত্যন্ত শুভ বলে মনে করা হয়, কথিত আছে যে এই দিনে যে ব্যক্তি সত্যিকারের চিত্তে শম্ভুর পূজা করেন তার জীবন সম্পূর্ণ বদলে যায়। ঘুমন্ত ভাগ্য জেগে ওঠে। বাস্তুদোষের অশুভ প্রভাব শেষ হয়।

Share this article
click me!