Makar Sankranti 2024: মকর সংক্রান্তির দিন এই জিনিসগুলি ধরে আনুন, অর্থ সংকট আপনাকে ছুঁতেই পারবে না

জ্যোতিষবিদদের কথায় মকরসংক্রান্তির দিনে একটি জিনিস আনলে ঘরে কখনও টাকার অভাব হয় না। সেই জিনিসটি হল একটি তামার সূর্য। বাস্তু অনুযায়ী তামা অত্যান্ত গুরুত্বপূর্ণ।

 

Saborni Mitra | Published : Jan 13, 2024 11:29 AM IST

হিন্দু ধর্মে অত্যান্ত গুরুত্বপূর্ণ হল মকর সংক্রান্তি। এই দিন মূলত সূর্যের পুজো করা হয়। তবে অনেকেই লক্ষ্মীর পুজো করেন। কারণ প্রাচীন বিশ্বাস অনুযায়ী এই দিন মা লক্ষ্মীর আরাধনা করলে দেবীর আর্শীবাদ পাওয়া যায়, আর অর্থকষ্ট দূর হয়। তবে জ্যোতিষবিদদের কথায় মকরসংক্রান্তির দিনে একটি জিনিস আনলে ঘরে কখনও টাকার অভাব হয় না। সেই জিনিসটি হল একটি তামার সূর্য। বাস্তু অনুযায়ী তামা অত্যান্ত গুরুত্বপূর্ণ।

তামার সূর্য-

বাস্তু অনুযায়ী তামার সূর্য গোটা পরিবার ও বাড়ির জন্য পজেটিভ শক্তির একটি উৎস। সূর্যের শক্তির প্রতীক হল তামার সূর্য। এতে আর্থিক সংকট দূর হয়। পরিবারের সদস্যদের ওপর থেকে যে কোনও বাধা দূর হয়। তামার সূর্যর কারণে পরিবারের সদস্যদের সমস্যা দূর হয়। তামা একটি শক্তিশালী ধাতু। প্রাচীন বিশ্বাস অনুযায়ী পজেটিভ শক্তির উৎস। এটির মাধ্যনে সূর্যের যেমন আশীর্বাদ পাওয়া যায় তেমনই মা লক্ষ্মীর কৃপা পাওয়া যায়। কারণ এই দিন লক্ষ্মী পুজোর জন্য গুরুত্বপূর্ণ। তবে এই দিন বাড়িতে যদি তামার সূর্য রাখেন তাহলে অবশ্যই পূর্ব দিকে যেন সূর্যের মুখ থাকে সেই দিকে খেয়াল রাখবেন।

প্রাচীন বিশ্বাস তামা সূর্যের প্রথম রশ্মিকে ঘরে আনতে পারে। তাতে বাড়িতে সকাল থেকে সন্ধ্যে পর্যন্ত পজেটিভ এনার্জি আসে। তাতে নেতিবাচক শক্তি দূরে চলে যায়। তাতেই পরিবারের সদস্যদের ওপর অর্থ বৃষ্টি হয়।

ধান গাছ-

প্রাচীন বিশ্বাস অনুযায়ী মকর সংক্রান্তির দিনে বাড়িতে অবশ্যই রাখতে পারে একটি ধান গাছ। খেয়াল রাখবেন ধান গাছে যে ধান থাকে। তাতে মা লক্ষ্মীর আর্শীদাবে পরিবাদের সদস্যদের ওপর অর্থের বাধা দূর হয়। তবে ধানের গাছ রাখলে মা লক্ষ্মীর সিঁদুর অবশ্যই ছুয়ে রাখবেন। এর নিত্য পোজোর প্রয়োজন থাকবে।

Read more Articles on
Share this article
click me!