ধূপকাঠি নয়, বাড়িতে নিয়মিত জ্বালান ধুনো, যে কোনও কঠিন কাজে কেটে যাবে বাধা

হিন্দু ধর্মে ধুনোর বিশেষ গুরুত্ব রয়েছে। পূজা থেকে শুরু করে তন্ত্র-মন্ত্র সবকিছুতেই এটি ব্যবহার করা হয়। এছাড়াও ধুনো দুর্ভাগ্য পরিবর্তন করে বলে বিশ্বাস করা হয়

Parna Sengupta | Published : Jan 10, 2024 3:30 PM IST

জ্যোতিষশাস্ত্রে বিশ্বাস করা হয় যে ঘরে ধুনো জ্বালানোর ফলে অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি মেলে। শুধু তাই নয়, এটি ঘর থেকে নেতিবাচক শক্তিকেও দূরে রাখে। এর পাশাপাশি বাড়িতে ধুনো জ্বালিয়ে মানুষ আরও অনেক উপকার পেতে পারেন। হিন্দু ধর্মে ধুনোর বিশেষ গুরুত্ব রয়েছে। পূজা থেকে শুরু করে তন্ত্র-মন্ত্র সবকিছুতেই এটি ব্যবহার করা হয়। এছাড়াও ধুনো দুর্ভাগ্য পরিবর্তন করে বলে বিশ্বাস করা হয় এবং এর ব্যবহার নেতিবাচক শক্তির প্রবেশকেও বাধা দেয়। ধুনো বিশেষ করে মা দুর্গার পূজায় ব্যবহৃত হয়।

সুখ এবং শান্তি বিরাজ করবে

জ্যোতিষশাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির বাড়িতে নেতিবাচক শক্তি ছড়িয়ে পড়ে, তবে সেই ব্যক্তির বাড়িতে ধুনো জ্বালানো খুব উপকারী হতে পারে। এটি করার ফলে, বাড়িতে ইতিবাচক শক্তি প্রবাহিত হয়, যা জীবনে সুখ এবং শান্তি বজায় রাখে।

শনি দোষ থেকে মুক্তি পাবেন

এমনও বিশ্বাস করা হয় যে ঘরে ধুনো জ্বালিয়ে দিলে শনিদেব প্রসন্ন হন এবং কুণ্ডলীতে শনি দোষের সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এর পাশাপাশি ধুনো জ্বালানো বাস্তু দোষ থেকে মুক্তি পেতে সাহায্য করে। প্রতিদিন ঘরে ধুনো জ্বালালে বাড়ির পরিবেশ ইতিবাচক থাকে এবং মানসিক শান্তিও পাওয়া যায়। এছাড়াও, পরিবারের সদস্যদের মধ্যে পারস্পরিক ভালবাসা বজায় থাকে। আয়ুর্বেদেও ধুনো পোড়ানোর অনেক উপকারিতা বর্ণিত হয়েছে। প্রতিদিন ধুনো জ্বালালে শ্বাসকষ্ট ও গলার রোগ সেরে যায়।

রবিবার কর্মস্থলে একটি পাত্রে ধুনো জ্বালান

চাকরি ও ব্যবসায় উন্নতির জন্য ধুনো জ্বালুন এবং বৃহস্পতি ও রবিবার কর্মস্থলে দেশি ঘি অর্পণ করুন। এছাড়াও প্যানে কিছু রান্না করা ভাত রাখুন। এটি করলে নেতিবাচক শক্তি দূর হয় এবং চাকরি ও ব্যবসায় উন্নতির সম্ভাবনা থাকে। এর পাশাপাশি অর্থনৈতিক সমৃদ্ধির সম্ভাবনাও বাড়তে থাকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!