হাতের নানা জায়গায় তিল রয়েছে? তাহলে জেনে নিন তাদের কি গুরুত্ব, কোন তিল সৌভাগ্য ডেকে আনে

আপনি কারও মুখ পড়ে, আভা পড়ে এবং পুরো শরীর বিশ্লেষণ করে তার সম্পর্কে অনেক কিছু বলতে পারেন। সামুদ্রিক শাস্ত্র একটি সংস্কৃত শব্দ যার অর্থ "শরীরের বৈশিষ্ট্য সম্পর্কে জ্ঞান"।

Parna Sengupta | Published : Jul 18, 2023 3:10 PM IST

আমাদের হাতের তিল আমাদের সম্পর্কে অনেক কিছু বলে। এই প্রতিবেদনে আমরা বলছি আপনার আঙুলের কোন তিল কী ইঙ্গিত দেয়। সমুদ্রবিজ্ঞানে, আমরা আমাদের শরীরের গঠন এবং তিল দেখে যে কারও সম্পর্কে অনেক কিছু বলতে পারি। আপনার হাতের তালুতে বা আঙুলে যদি তিল থাকে, তাহলে জেনে নিন তা আপনার জন্য কতটা ভাগ্যবান। যাইহোক, আপনি যদি সমুদ্র শাস্ত্র কী তা না জানেন তবে আসুন আপনাকে বলি যে সমুদ্র শাস্ত্র বৈদিক ঐতিহ্যের একটি অংশ। এর সাহায্যে, আপনি কারও মুখ পড়ে, আভা পড়ে এবং পুরো শরীর বিশ্লেষণ করে তার সম্পর্কে অনেক কিছু বলতে পারেন। সামুদ্রিক শাস্ত্র একটি সংস্কৃত শব্দ যার অর্থ "শরীরের বৈশিষ্ট্য সম্পর্কে জ্ঞান"। তাহলে চলুন জেনে নেওয়া যাক আপনার হাতের তিলগুলি আপনার সম্পর্কে কী বলছে।

আঙুলে তিল

যাদের বুড়ো আঙুলে তিল থাকে, তারা খুব পরিশ্রমী হয়। তারাও সমাজে সম্মান পায়। মধ্যমা আঙুলে যদি তিল থাকে তবে তা ভাগ্যবান বলে মনে করা হয়, এমন ব্যক্তির কখনই অর্থের অভাব হয় না। যার অনামিকা আঙুলে তিল আছে সে সরকারি চাকরির সুযোগ পাবে। অর্থের জন্য তাদের কখনো সংগ্রাম করতে হয় না। কনিষ্ঠ আঙুলে যদি তিল থাকে তবে আপনি ভাগ্যবান এবং ধনী, তবে তাদের জীবনে স্বাস্থ্য বা প্রেম সম্পর্কিত সমস্যার সম্মুখীন হতে হতে পারে।

খেজুরের তিল

হাতের তালুতে চন্দ্র পর্বতে তিল থাকলে এই ধরনের ব্যক্তিদের জীবনে স্থিতিশীলতা থাকে না এবং এই মানুষগুলোকে ঘিরে থাকে কোনো না কোনো সমস্যা। শুক্র পর্বতে থাকা তিলকেও শুভ বলে মনে করা হয় না; তাদের জীবনে কোনো না কোনো বিষয়ে বিবাদ চলতেই থাকে। তালুতে নিচের দিকে তিল থাকলে ধন ও সৌভাগ্য পাওয়া যায়।

কব্জিতে তিল

কব্জিতে তিল আপনার জীবনে আসন্ন সাফল্যের প্রতীক। যাদের ডান হাতের কব্জিতে তিল থাকে তারা কঠোর পরিশ্রমে বিশ্বাসী এবং বুদ্ধিমানও হন। সহজে কেউ তাদের ঠকাতে পারবে না। বাম হাতের কব্জিতে থাকা তিল আপনাকে আকর্ষণীয় করে তোলে এবং আপনি যেখানেই যান না কেন, আপনার আলাদা পরিচয় হয়ে যায়।

নখের উপর তিল

যাদের নখে সৌভাগ্য ও সমৃদ্ধির এই তিল থাকে, তারা সহজেই অর্থ সামলাতে পারেন। তাদের অর্থ মোকাবেলা করার এবং এটি বিনিয়োগ করার ভাল ক্ষমতা রয়েছে।

হাতের পিছনে তিল

যাদের হাতের পেছনে তিল থাকে, তারা জীবনে সব ধরনের শক্তি অনুভব করেন। তারা সহজে হাল ছেড়ে দেয় না এবং সবসময় সুস্থ বোধ করে।

Share this article
click me!