দীপাবলিতে ভুলেও এই কয়টি জিনিস কাউকে উপহার দেবেন না, সংকট নেমে আসবে আপনার সংসারে, দেখা দেবে দারিদ্রতা

দীপাবলির আনন্দ উৎসবে উপহার আদান-প্রদানের রীতি প্রচলিত। কিন্তু শাস্ত্র মতে, কিছু জিনিস উপহার দিলে সংসারে অশুভ ছায়া নেমে আসতে পারে। সোনা, গয়না, টাকা, ব্যবহৃত ঝাড়ু, রান্নার জিনিসপত্র, এবং সূর্যাস্তের পর দুধ উপহার দেওয়া থেকে বিরত থাকাই শ্রেয়।

Sayanita Chakraborty | Published : Oct 18, 2024 6:20 AM IST / Updated: Oct 18 2024, 11:51 AM IST

110

হাতে আর কটা দিন বাকি তারপরই শুরু হবে আলোর উৎসব। কালীপুজো, দীপাবলি থেকে ভাই ফোঁটা পর্যন্ত টানা চলবে উৎসব।

210

এই সময় চারিদিকে সেজে ওঠে আলোর রোশনাইয়ে। সকল দুঃখ ভুলে সকলে আনন্দে গা ভাসান। তেমনই ঘরে ঘরে হয় দেবীর আরাধনা। এই সময় উপহার দেওয়ার রীতি প্রচলিত সর্বত্র।

310

তবে, দীপাবলির দিন উপহার দেওয়ার প্রসঙ্গে সতর্ক হন। শাস্ত্র মতে, এমন কিছু জিনিস আছে যা কাউকে উপহার দিলে আপনার সংসারে ক্ষতি হতে পারে।

410

সোনার জিনিস উপহার দেবেন না কাউকে। এই শুভ সময় কাউকে সোনা উপহার না দেওয়াই ভালো। এতে আপনার সংসারে জটিলতা দেখা দিতে পারে।

510

গয়না উপহার দেবেন না। শাস্ত্র মতে, দীপাবলিতে কাউকে গয়না উপহার না দেওয়াই ভালো। বিশেষ করে মঙ্গলসূত্র উপহার দেবেন না কাউকে।

610

টাকা ধার দেবেন না। অনেক সময় নানান কারণে কেউ না কেউ টাকা ধার চেয়ে থাকে। এই সময় কাউকে টাকা ধার দেবেন না। এতে আপনার সংসারে সংকট দেখা দিতে পারে।

710

বাড়ির ব্যবহৃত ঝাড়ু দেবেন না কাউকে। দীপাবলির সময় ঝাড়ু কেনা শুভ বলে গণ্য হয়। সেই ঝাড়ু কাউকে উপহার তো দেবেনই না, তেমনই আপনার ব্যবহৃত ঝাড়ু কাউকে ব্যবহার করতেও দেবেন না।

810

রুটি বানানোর তাওয়া ও চাকি বেলুন কাউকে দেওয়া উচিত নয়। এতে আপনার সংসারে অশান্তি দেখা দিতে পারে। শাস্ত্র মতে, রান্নাঘরের ব্যবহৃত জিনিস কাউকে উপহার হিসেবে দেবেন না।

910

কাউকে এই সময় দুধ দেবেন না। বিশেষ সূর্যাস্তের পর দুধ না দেওয়াই ভালো। কারণ দুধ চাঁদের প্রতীক। এই সময় দুধ দিলে আর্থিক সমস্যা দেখা দেয়।

1010

তাই এই বছর দীপাবলির দিন ভুলেও এই কয়টি জিনিস কাউকে উপহার দেবেন না। এটি আপনার সংসারের জন্য ক্ষতিকর। দেখা দেবে দারিদ্রতা।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos