Office Vastu Tips 2023 : কাজের জায়গা কেমন হওয়া উচিত, অফিস বা দোকানের টেবিলে এই ৩টি জিনিস রাখবেন না

অফিসে কাজের জায়গায়ও এমন অনেক বাস্তুর ত্রুটি রয়েছে। যা অগ্রগতিতে বাধা সৃষ্টি করে।

Web Desk - ANB | Published : Feb 28, 2023 2:07 PM IST

প্রত্যেক মানুষই চায় তার এবং তার পরিবারের জীবন সুখী হোক। এ জন্য সবাই কঠোর পরিশ্রমও করেন, কিন্তু তা সত্ত্বেও অনেক সময়ই সাফল্য পাওয়া যায় না। এতে হতাশা বাড়তে শুরু করেন এবং এটি সরাসরি তার স্বাস্থ্যের উপর প্রভাব ফেলে। অন্যদিকে, আমরা যদি বাস্তুশাস্ত্রের কথা বলি, তবে ঘরে এমন অনেক ত্রুটি রয়েছে, যা আমরা জানতে পারি না। আমাদের সঙ্গে কাজ করতে গিয়ে এমন অনেক ভুল হয়, যা আমরা জানতে পারি না এবং উল্টো দোষারোপ করা হয়। অন্যদিকে, অফিসে কাজের জায়গায়ও এমন অনেক বাস্তুর ত্রুটি রয়েছে। যা অগ্রগতিতে বাধা সৃষ্টি করে। তাই, এমন পরিস্থিতিতে, আজ আমরা এই প্রতিবেদনে আপনাকে বলব যে অফিস বা দোকানে বসার সঠিক দিকটি কী হওয়া উচিত, তা ছাড়া কোন তিনটি জিনিস ভুল করেও টেবিলে রাখা উচিত নয়।

অফিসে এই বিষয়গুলো মাথায় রাখুন

১. দিকনির্দেশের বিশেষ যত্ন নিন

বাস্তুশাস্ত্রে দিকনির্দেশনা খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। আপনি যদি আপনার অফিসে বা দোকানে বসে থাকেন তবে দিকনির্দেশের যত্ন নেওয়া খুব গুরুত্বপূর্ণ। আপনাদের বলে রাখি, অফিস বা দোকানে বসার সময় কখনই দক্ষিণ দিকে মুখ করে বসে থাকা উচিত নয়। এর কারণে আপনার কাজে নানা ধরনের বাধার সৃষ্টি হয়। তাই পূর্ব পশ্চিম বা উত্তর দিকে মুখ করে বসতে হবে।

২. উপাসনার স্থানের দিকে পিঠ দিয়ে বসবেন না।

বাস্তুশাস্ত্রে, অফিসে বা কেনাকাটা করতে এমন জায়গায় বসে থাকা উচিত নয় যেখানে আপনার পিছনে মন্দির রয়েছে, এটি নেতিবাচকতা নিয়ে আসে। সেজন্য এসব বিষয়ে বিশেষ খেয়াল রাখতে হবে।

৩. চেয়ারের পিছনে খালি জায়গা রাখবেন না

অফিসে কাজ করার সময়, সবসময় খেয়াল রাখবেন আপনি যেখানেই বসে থাকুন না কেন, আপনার পিছনে যেন কোনো খালি জায়গা না থাকে এবং অফিসের টেবিলে যেন খুব বেশি ফাইল ও কাগজপত্র পড়ে না থাকে। এর ফলে কর্মক্ষেত্রে নেতিবাচক শক্তি বাস করে। তাই সর্বদা আপনার টেবিলটি পরিষ্কার এবং সুশৃঙ্খল রাখুন।

৪. টেবিলে কখনই কৃত্রিম ফুল রাখবেন না

আপনার কর্মক্ষেত্রে কৃত্রিম ফুল কখনই রাখা উচিত নয়, এটি নেতিবাচকতা নিয়ে আসে বলে বিশ্বাস করা হয়। এই নেতিবাচকতার কারণে যোগাযোগ হয়, যার প্রভাব আপনার কাজে দেখা যায়। অতএব, আপনি যদি আপনার অফিসের টেবিলে কৃত্রিম ফুল রেখে থাকেন তবে আজই সেগুলি সরিয়ে ফেলুন।

Share this article
click me!