দেওয়ালে পরিবারের ছবি টাঙাতে গেলে এই ভুল করবেন না, হতে পারে বড় বিপর্যয়

বাস্তুশাস্ত্র অনুসারে, একটি ফটো ফ্রেম ভুল দিকে রাখলে বড় দুর্ভাগ্য আসতে পারে। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক ফটো সম্পর্কিত বাস্তুশাস্ত্রের নিয়ম

Parna Sengupta | Published : Jan 8, 2024 12:19 PM IST

বাস্তুশাস্ত্র এমন একটি বিজ্ঞান যা সঠিকভাবে মেনে চললে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে। বাড়ির মানচিত্র এবং ঘরে রাখা জিনিসগুলি যদি বাস্তুশাস্ত্রের নিয়ম অনুসারে হয় তবে বাড়িতে ইতিবাচক শক্তির প্রবাহ ঘটে। বাড়িতে রাখা ছবির ফ্রেমের ক্ষেত্রেও একই অবস্থা। অনেক সময় পারিবারিক ছবিগুলো ভুল দিক দিয়ে রাখা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, একটি ফটো ফ্রেম ভুল দিকে রাখলে বড় দুর্ভাগ্য আসতে পারে। এমন পরিস্থিতিতে চলুন জেনে নেওয়া যাক ফটো সম্পর্কিত বাস্তুশাস্ত্রের নিয়ম-

বাস্তুশাস্ত্র অনুসারে, আপনি যদি বাড়িতে পারিবারিক ছবি লাগান তাহলে সবচেয়ে ভালো জায়গা হল দক্ষিণ-পশ্চিম দেওয়াল। এটি বিশ্বাস করা হয় যে এই দিকে একটি ছবি রাখলে সম্পর্কের মধ্যে শক্তি এবং মাধুর্য আসে।

আপনার ছবিতে যদি এমন কোনও ছবি থাকে যাতে জলের উপাদান থাকে, তাহলে এই ধরনের ছবি ঝুলানোর জন্য সবচেয়ে ভালো জায়গা হল বাড়ির উত্তর দিকের দেওয়াল। ছবিগুলিতে আগুন সম্পর্কিত উপাদান থাকলে, সেগুলি শুধুমাত্র দক্ষিণ দেওয়ালে স্থাপন করা উচিত।

আপনি যদি পশু-পাখির ছবি রাখেন তাহলে আপনি ২টি সাদা রাজহাঁসের ছবি দিতে পারেন। বাস্তুশাস্ত্রের নিয়ম অনুযায়ী এই ধরনের ছবি লাগালে সম্পর্ক মজবুত হয়। এর মাধ্যমে প্রতিটি কাজে সফলতা পাওয়া যায়।

বাস্তু অনুসারে, কিছু লোক দেওয়ালে তাদের পূর্বপুরুষদের ছবি লাগাতেও পছন্দ করে। সেই সঙ্গে বাড়ির প্রয়াত সদস্যদের ছবি শুধু দক্ষিণমুখী দেওয়ালে লাগান। এমন অবস্থায় ঘরে শান্তি থাকবে এবং পিতৃদোষ থাকবে না। তবে কেউ কেউ তাদের বাড়ির পুজোর ঘরেও স্থাপন করেন। ভুল করেও এই কাজটি করবেন না।

এমনটা বিশ্বাস করা হয় যে প্রেমময় দম্পতির বেডরুমে রাধা-কৃষ্ণের ছবি রাখা শুভ বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে দুজনের মধ্যে পারস্পরিক বোঝাপড়া বাড়ে এবং প্রেমের সম্পর্ক মধুর হয়। তবে বিশেষ যত্ন নিন যে এই ধরনের পেইন্টিংগুলি শুধুমাত্র বেডরুমের দক্ষিণ-পশ্চিম দেওয়ালে স্থাপন করা উচিত। এটি করলে আপনার এবং আপনার সঙ্গীর মধ্যে সম্পর্ক মজবুত হবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!