বাড়ির বাগানে বা ইনডোর প্ল্যান্ট হিসেবে এই কয়েকটচা গাছ অবশ্যই লাগান, বাড়িতে আসবে শান্তি সমৃদ্ধি

আপনিও যদি আর্থিক সংকটের শিকার হন, তবে আপনার বাড়ির উত্তর দিকে এই গাছগুলি লাগালে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে এবং দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে সাহায্য করবে।

Parna Sengupta | Published : Jan 7, 2024 3:38 PM IST

বাস্তুশাস্ত্র অনুসারে বাড়ির উত্তর দিক সবসময় পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা উচিত। বিশ্বাস করা হয় যে এই দিকে লক্ষ্মী দেবী বাস করেন। বাস্তু বিদ্যায় এমন অনেক গাছের উল্লেখ আছে, যেগুলো বাড়িতে লাগালে সৌভাগ্য এবং ইতিবাচক শক্তি আসে। বলা হয় এই গাছগুলি লাগানো হলে বাড়িতে অর্থের অভাব কখনও হয় না। টাকার অনটন কখনও আপনার পরিবারে ধরা দেবে না।

অতএব, আপনিও যদি আর্থিক সংকটের শিকার হন, তবে আপনার বাড়ির উত্তর দিকে এই গাছগুলি লাগালে আপনার আর্থিক অবস্থার উন্নতি হবে এবং দেবী লক্ষ্মীর আশীর্বাদ পেতে সাহায্য করবে।

কলা গাছ- উত্তর দিকে একটি কলা গাছ লাগিয়ে প্রতি বৃহস্পতিবার পুজো করলে সর্বদা ভগবান বিষ্ণু ও মা লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। সেই সঙ্গে প্রতি বৃহস্পতিবার এই গাছে ঘি প্রদীপ জ্বালালে সৌভাগ্য আসবে এবং জীবনের ঝামেলা দূর হবে।

তুলসী গাছ- বাস্তুশাস্ত্র অনুসারে, হিন্দু ধর্মে তুলসী গাছের পুজো অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। তুলসী গাছকে মা লক্ষ্মীর রূপও মনে করা হয়। তাই উত্তর দিকে তুলসী গাছ লাগান। এতে সম্পদ আসবে এবং অমীমাংসিত কাজও সম্পন্ন হতে শুরু করবে। একই সময়ে, মনে রাখবেন যে তুলসী গাছ যেন পর্যাপ্ত পরিমাণে সূর্যালোক পান এবং এটি যেন শুকিয়ে না যায়।

বাঁশ গাছ- বাস্তুশাস্ত্র অনুসারে বাঁশ গাছ লাগালে ঘরে সুখ শান্তি বজায় থাকে। একই সাথে, আপনি এই গাছটি বাড়ির ভিতরে উত্তর দিকেও রাখতে পারেন। এই গাছটি বাড়ির জন্য একটি সৌভাগ্যের আকর্ষণ হিসাবে কাজ করবে এবং নেতিবাচকতাকেও দূরে রাখবে।

মানি প্ল্যান্ট- বাস্তুশাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্ট সৌভাগ্য আকর্ষণ করতে কাজ করে। তাই বাড়ির উত্তর দিকে নীল রঙের বোতল বা স্বচ্ছ ফুলদানিতে মানি প্ল্যান্ট লাগান। খেয়াল রাখবেন এর লতা যেন নিচের দিকে ঝুলে না থাকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!