রঙের উৎসবে লাড্ডু গোপালের সঙ্গে এই রঙের হোলি খেলুন, জীবনে আসবে সুখ-সমৃদ্ধি

লাড্ডু গোপালের সঙ্গে হোলি খেলা খুবই শুভ। আপনি যদি লাড্ডু গোপালের সাথে হোলি উদযাপন করতে চান তবে আসুন জেনে নিন কোন রঙটি গোপালকে দিলে শুভ হবে।

Parna Sengupta | Published : Mar 17, 2024 7:25 AM IST

মথুরা থেকে বৃন্দাবনে শুরু হয়েছে রঙের উৎসব হোলি। বরসানা থেকে ব্রজ পর্যন্ত, হোলির উত্সবটি অন্যভাবে উদযাপিত হয়। কয়েকদিন আগে থেকেই এখানে রং ও আবির উড়তে শুরু করে। ব্রজের রাস্তা থেকে মন্দির পর্যন্ত রঙে সিক্ত হয়ে ওঠে। ২০২৪ সালের ২৫ মার্চ সারাদেশে হোলি উৎসব উদযাপিত হবে। যারা এই দিনে বৃন্দাবনে আসতে পারেন না, তাঁরা লাড্ডু গোপালের সাথে বাড়িতে হোলি খেলতে পারেন। লাড্ডু গোপালের সঙ্গে হোলি খেলা খুবই শুভ। আপনি যদি লাড্ডু গোপালের সাথে হোলি উদযাপন করতে চান তবে আসুন জেনে নিন কোন রঙটি গোপালকে দিলে শুভ হবে।

গোপালের প্রিয় উৎসব দোল

পৌরাণিক কাহিনি অনুসারে, দ্বাপর যুগ থেকে হোলি উৎসব শুরু হয়। এতে ভগবান শ্রী কৃষ্ণ ফাল্গুন মাসে রাধা রানীকে রং লাগিয়ে হোলি খেলেন। এতে তার বন্ধু ও রাধা রানীর সখীরাও উপস্থিত ছিলেন। এরপর শুরু হয় হোলি উৎসব। এই কারণেই শ্রী কৃষ্ণ ও রাধার জন্মস্থান মথুরা থেকে বৃন্দাবনে হোলির উৎসব অনেক দিন আগেই শুরু হয়। ব্রজ সম্প্রদায়ের লোকেরা এই উত্সবটি খুব জাঁকজমকের সাথে পালন করে।

জেনে নিন কোন রঙের আবীর লাড্ডু গোপালের গায়ে লাগাবেন

হোলির দিনে লাড্ডু গোপাল জিকে হলুদ রং মাখানো খুব শুভ বলে মনে করা হয়। এই দিনে আপনি ভগবান শ্রী কৃষ্ণকে হলুদ রঙের আবীর বা ভেষজ রঙ লাগাতে পারেন। হলুদ রং ভগবান বিষ্ণুর প্রিয়। ভগবান শ্রী কৃষ্ণ হলেন ভগবান বিষ্ণুর অবতার। তাকে পীতাম্বরও বলা হয়। মানে যারা হলুদ পোশাক পরেন। এমন পরিস্থিতিতে আপনি লাড্ডু গোপালের গায়ে হলুদ রঙ লাগিয়ে তাঁর আশীর্বাদ পেতে পারেন।

লাল এবং গোলাপী রংও ভালো

হোলিতে, হলুদ লাড্ডুর সঙ্গে, আপনি রাধারাণীকে লাল, গোলাপী এবং সবুজ আবীর লাগাতে পারেন। এই তিনটি রং-এর আবীরে ভগবান শ্রী কৃষ্ণ প্রসন্ন হন। ঘরে সুখ-সমৃদ্ধি আসে। এই কারণেই হোলির দিনে এই রংগুলি লাড্ডু গোপালকে নিবেদন করা উচিত। এতে ঘরে সুখ আসে। সব ধরনের ঝামেলা দূর হয়।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!