Tulsi Leaf: তুলসী পাতার পাঁচ প্রতিকার, সংসারে সুখ আনে- আর্থিক সমস্যা থেকে মুক্তি দেয়

তুলসী পাতা, মঞ্জরী থেকে শুরু শেকড় এমনকি ডালও অত্যান্ত গুরুত্বপূর্ণ। তুলসী গাছ বা পাতার সঠিক ব্যবহারে সংসার সুখের হয়। আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

Saborni Mitra | Published : Sep 1, 2023 6:12 PM IST

হিন্দুশাস্ত্র মতে তুলসীপাতা খুবই গুরুত্বপূর্ণ। এটি একদিকে যেমন বাস্তু দোষ কাটাতে পারে। অন্যদিকে একাধিক দেবদেবী তুলসী পাতা নিবেদনে তুষ্ট হয়। তুলসী পাতার গুণ অনেকষ স্বাস্থ্যের জন্য এটি অত্যান্ত উপকারী। তুলসী পাতা, মঞ্জরী থেকে শুরু শেকড় এমনকি ডালও অত্যান্ত গুরুত্বপূর্ণ। তুলসী গাছ বা পাতার সঠিক ব্যবহারে সংসার সুখের হয়। আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

হিন্দু শাস্ত্র মতে যে বাড়িতে নিয়মিত তুলসী পুজো হয় সেখানে দেবী লক্ষ্মী বাস করেন। আর তুলসীর আরাধনায় বিষ্ণুর আশীর্বাদ লাভ করা যায়। আপনি দেখবেন তুলসী পাতা ভেজান জল কিন্তু চরণামৃততে ব্যবহার করা হয়। শিব ঠাকুর ছাড়া অধিকাংশ পুজোতেই তুলসী পাতার প্রয়োজন হয়।

আসুন দেখি তুলসী পাতার জলে ভিজিয়ে রেখে ব্যবহার করতে কীকী উপকার পাওয়া যায়-

১. আর্থিক সমস্যা মেটাতে তুলসী পাতার জল খুবই উপকারী। তবে পেতল বা তামার পাত্রে তুলসী পাতা জলে ভিজিয়ে রেখে দিন। পরের দিন স্নান সেরে সেইজল প্রথমে নিজের মাথায় ছুঁয়ে দিন। তাতে মা লক্ষ্মীর আশীর্বাদ পাবেন। তারপর প্রতিঘরে ছড়িয়ে দিন। পজেটিভ এনার্জি বাড়বে। আর্থিক সংকট দূর হবে।

২. একাদশীর আগের দিন কয়েকটি তুলসীপাতা তুলে রাখুন। তা জলে ভিজিয়ে রেখে দিন। একাদশীতে তুসলীপাতা ছুঁড়তে নেই। তবে একাদশীর দিন তুলসী পাতা ভেজান জল দিয়ে বিষ্ণুকে স্নান করাতে দেবতার আশীর্বাদ পাওয়া যায়।

৩. ব্যবসায় লাভ পাতে দুই দিন তামা বা পিতলের পাত্রে তুলসীপাতা ভিজিয়ে রাখুন তারপর নির্ধারিত দিন স্নান সেরে সেই জল নিজের গায়ে ছুটিয়ে দিন। পরে ব্যবসার ক্ষেত্র বা দোকানে সেই জল ছিটিয়ে দিলে লাভ পাবেন।

৪. আটতে যাওয়া কাজ সহজে করতে তামা বা পিতলের পাত্রে তুলসী পাতা ভিজিয়ে রাখুন। যেদিন কাজে যাবেন সেই দিন সেই জল নিজের গায়ে ছড়া দিন। সঙ্গে একটি পাতা নিয়ে যেতে পারেন। আটকে যাওয়া কাজ সহজে হয়ে যাবে। পরীক্ষা দিতে গেলে এই প্রতিকার ভাল ফল করে।

৫. তুলসী পাতায় চন্দন লাগিয়ে নিয়মিত ভগবান বিষ্ণুর পায়ে নিবেদন করলে জীবনে কোনও বাধা আসে না। সংসার সুখের হয়।

 

Share this article
click me!