এই ৪টি গ্রহ চাকরি ও ব্যবসায় দারুণ সাফল্য আনে, জেনে নিন তাদের থেকে শুভ ফল পাওয়ার উপায়

জ্যোতিষীরা বলছেন, মোট পাঁচটি গ্রহ আমাদের পেশাগত জীবনকে প্রভাবিত করে। এই পাঁচটি গ্রহের যে কোনো একটি অশুভ স্থানে অবস্থান করলে তার ফল আমাদের জীবনে ভালো হয় না।

Parna Sengupta | Published : Oct 18, 2023 10:04 AM IST

বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুযায়ী কখনও কখনও একটি গ্রহ আমাদের জন্ম তালিকায় সঠিক অবস্থানে থাকে না। কোনও বাড়িতে কোনও গ্রহ দুর্বল থাকলে তা আমাদের জীবনে অশুভ প্রভাব ফেলে। জ্যোতিষশাস্ত্র অনুসারে নয়টি গ্রহের মধ্যে যেকোনো একটি গ্রহের প্রভাব বিশেষভাবে লক্ষণীয়। এই গ্রহগুলি বিশেষ করে আমাদের কাজে বিশেষ প্রভাব ফেলে।

জ্যোতিষীরা বলছেন, মোট ৪টি গ্রহ আমাদের পেশাগত জীবনকে প্রভাবিত করে। এই ৪টি গ্রহের যে কোনো একটি অশুভ স্থানে অবস্থান করলে তার ফল আমাদের জীবনে ভালো হয় না। ফলে কর্মজীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। দেখুন কোন গ্রহগুলি আমাদের পেশাগত জীবনকে প্রভাবিত করে এবং কীভাবে তাদের শক্তিশালী করা যায়।

রাশিতে সূর্যের অবস্থান

জ্যোতিষ শাস্ত্র অনুসারে জন্ম তালিকায় সূর্যের অবস্থান ভালো না হলে প্রশাসনিক ক্ষেত্রে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হয়। প্রশাসনিক কাজের সঙ্গে যুক্ত ব্যক্তিরা সাফল্য পেতে দেরি করবেন। সূর্যের অবস্থানের উন্নতির জন্য প্রতিদিন 'ওম হ্রম হ্রম হ্রম স্বাহা সূর্যায় নমঃ' মন্ত্রটি জপ করুন।

রাশিতে বুধের অবস্থান

কুণ্ডলীতে বুধের অবস্থান দুর্বল হলে জীবনে এর ক্ষতিকর প্রভাব দেখা যায়। ব্যক্তিকে ব্যবসায় বারবার লোকসানের সম্মুখীন হতে হয়। যোগাযোগ ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিদেরও নানা বাধার মুখে পড়তে হয়। তাদের বুদ্ধিমত্তাও কমে যায়। বুধের অবস্থার উন্নতির জন্য, প্রতিদিন 'ওম ব্রম ব্রীম ব্রুন সাশা বুধায় নমঃ' মন্ত্রটি জপ করুন।

রাশিতে বৃহস্পতির অবস্থান

আপনার জন্ম তালিকায় বৃহস্পতি যদি শুভ অবস্থানে না থাকে তবে আপনি আপনার কর্মজীবনে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে পারেন। চাকরি থেকে শুরু করে ব্যবসা - সব জায়গাতেই লোকসান সহ্য করতে হয়। এর থেকে মুক্তি পেতে প্রতিদিন গুরু মন্ত্র জপ করুন। প্রতি বৃহস্পতিবার বৃহস্পতির পূজা করুন। এর সাথে ওম গ্রীন গ্রীন গ্রুন শাহান গুরভে নমঃ মন্ত্রটি জপ করুন।

রাশিতে শনির অবস্থান

শনি আমাদের ব্যবসা এবং কর্মজীবনে উল্লেখযোগ্য প্রভাব ফেলে। কিন্তু কুণ্ডলীতে যদি শনি অশুভ স্থানে থাকে তাহলে জীবনে অনেক বিপর্যয় ঘটে। এই অবস্থায় শনির ক্রোধ শান্ত করতে, শনিদেবের পূজা করুন এবং নীল নীলকান্তমণি রত্ন ধারণ করুন।

Share this article
click me!