কাল ভৈরব কালাষ্টমীর বিশেষ প্রতিকার, জেনে নিন বাড়ি থেকে নেতিবাচক ও অশুভ শক্তি তাড়ানোর উপায়

এই দিনে ভগবান শিব অশুভ শক্তিকে ধ্বংস করতে ভৈরবের উগ্র রূপ ধারণ করেছিলেন। এই পবিত্র শবন মাসে, আজ ভগবান শিবের পাশাপাশি কাল ভৈরবের আরাধনা করলে আপনার জীবনের সমস্ত ঝামেলা দূর হয়ে যায়।

Parna Sengupta | Published : Aug 8, 2023 5:50 AM IST

৮ই অগাষ্ট, মঙ্গলবার অধীকামাসের কালাষ্টমী। হিন্দু পঞ্জিকা অনুসারে, কালাষ্টমীর উত্সবটি সাওয়ান মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে পালিত হয়। ভগবান শিবের অবতার কাল ভৈরবের আরাধনা করা শুধুমাত্র আপনার জীবনের সমস্ত নেতিবাচক শক্তিকে ধ্বংস করে না, তবে এটি বিশ্বাস করা হয় যে আজ কিছু ব্যবস্থা গ্রহণ করলে আপনি অশুভ শক্তির ছায়া থেকে মুক্তি পেতে পারেন। পৌরাণিক বিশ্বাস অনুসারে, এই দিনে ভগবান শিব অশুভ শক্তিকে ধ্বংস করতে ভৈরবের উগ্র রূপ ধারণ করেছিলেন। এই পবিত্র শবন মাসে, আজ ভগবান শিবের পাশাপাশি কাল ভৈরবের আরাধনা করলে আপনার জীবনের সমস্ত ঝামেলা দূর হয়ে যায়। তো চলুন জেনে নেওয়া যাক কালাষ্টমীর শুভ মুহূর্ত এবং এই দিনে কী কী ব্যবস্থা নিতে হবে।

কালাষ্টমীর শুভ সময়

অষ্টমী তিথির সূচনা - ৮ আগস্ট ভোর ৪.১৪ মিনিটে

অষ্টমী তিথি শেষ হবে ৯ আগস্ট ভোর ৩.৫২ মিনিটে

সর্বার্থ সিদ্ধি যোগের শুরু - রাত ১.৩২ মিনিট থেকে সকাল ৫.৪৭ মিনিট পর্যন্ত

নেতিবাচক শক্তি দূর করতে কাল ভৈরবের প্রতিকার

১. যে কোন রবিবার বা শুক্রবার ভৈরব মন্দিরে গিয়ে ১১টি গোলাপ, চন্দন এবং ৩৩টি ধূপকাঠি গুগলের সুগন্ধে জ্বালিয়ে দিন। জীবনের নেতিবাচকতা দূর হবে।

২) অশুভ দৃষ্টির ত্রুটি থাকলে বৃহস্পতিবার যেকোনো ভৈরব মন্দিরে গিয়ে ৫টি লেবু নিবেদন করুন। এটি আপনার বা যে কারও প্রতি খারাপ দৃষ্টি সরিয়ে দেয়।

৩) বৃহস্পতিবার যে কোনও কুকুরকে গুড় খাওয়ালে ভৈরবদেবের বিশেষ আশীর্বাদ পাওয়া যায়।

৪) শনিবার রাতে সরিষার তেলে উরদ ডালের ডাম্পলিং তৈরি করুন এবং এটি সারারাত ঢেকে রাখুন এবং পরের দিন সকাল ৬-৭টায় পথে দেখা প্রথম কুকুরটিকে খাওয়ান। মনে রাখবেন পিছনে ফিরে তাকাবেন না, এতে অশুভ শক্তির ছায়া চলে যায়।

৫) একটি রুটি তৈরি করুন এবং আপনার মাঝের আঙুল দিয়ে একটি রেখা এঁকে কেন্দ্রে সরিষার তেল লাগান। এই প্রতিকার যে কোন বুধবার, বৃহস্পতিবার বা রবিবার করতে হবে। এমনটা বিশ্বাস করা হয় যে কুকুর যদি রুটি খায়, তাহলে আপনার কষ্ট দূর হয়ে যায় এবং যদি এটির গন্ধ পেয়ে চলে যায়, তাহলে সপ্তাহের এই দিনগুলিতে কুকুরটি রুটি না খাওয়া পর্যন্ত আপনার এই প্রতিকার চালিয়ে যাওয়া উচিত। মনে রাখবেন যে এই রুটি শুধুমাত্র দুই রঙের কুকুরকে খাওয়াতে হবে।

কাল ভৈরব মন্ত্র

ওম ভ্রান কালভৈরবয় ফাট

ওম ভয়হারনাম চা ভৈরব:

ওম কালভৈরবায় নমঃ:

ওম শ্রী বটুকায়া আপদুদ্ধরনায় কুরু কুরু বটুকায়া শ্রী

ওম হান শান নম গান কান সান খান মহাকাল ভৈরবায় নমঃ:

ভৈরব বাবার আশীর্বাদ পেতে এবং আপনার জীবন থেকে সমস্ত ঝামেলা দূর করতে আপনি সাওন মাস থেকেই এই প্রতিকার শুরু করতে পারেন। যাইহোক, আজ কালাষ্টমীর বিশেষ দিন, তাই আপনাকে অবশ্যই যেকোনো ভৈরব মন্দিরে গিয়ে মাথা নত করতে হবে।

Share this article
click me!