Vastu Tips: প্রচুর টাকা পয়সা চাইলে রান্নাঘরে ভুলেও এই ৮টি জিনিস রাখবেন না

আপনি কি জানেন রান্নাঘরের সঙ্গে আপনার বাড়িরে অর্থ সমাগমের একটি গভীর সম্পর্ক রয়েছে। বাস্তু নিয়ম অনুযায়ী যে কোনও পরিবারের সমৃদ্ধির অনেকটাই নির্ভর করে বাড়ির রান্নাঘরের ওপর।

 

Saborni Mitra | Published : Feb 4, 2024 3:15 PM IST

19
রান্নাঘরের বাস্তু নিয়ম

বাস্তু নিয়ম অনুযায়ী রান্নাঘর যদি রাখা যায় তাহলে পরিবারের ধন সম্পদ উপচে পড়ে। পরিবারে কখনই আশান্তি হয় না। বাস্তুমতে কোনও বা়ড়ির রান্না ঘরে ভুলেও এই জিনিসগুলি রাখবেন না।

29
ভাঙা থালা

রান্নাঘরে কখনই ফাটা বা ভাঙা খাবারের বাসন রাখবেন না। এগুলির জন্য রান্নাঘর দেখতে খারাপ লাগে। বিশ্বাস করা হয় এই এই ভাঙাচোরা জিনিসগুলির জন্য পরিবারের সমৃদ্ধিতে বাধা তৈরি হয়। আর এগুলি যদি সরিয়ে দেওয়া হয়। আর এগুলি যদি রান্নাঘর থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে পরিবারের সমৃদ্ধির পথে প্রসস্ত হয়।

39
খালি কৌটো বা পাত্র

আর্থিক শূণ্যতাকে আমন্ত্রণ জানায় খালি কৌট বা পাত্র। তাই রান্নাঘরে বেশি করে খালি পাত্র বা কৌ কখনই রাখবেন না। এগুলি আর্থিক শূন্যতা ডেকে আনে।

49
অব্যবহার যোগ্য যন্ত্রপাতি

সমৃদ্ধির পথে মূল প্রতিবন্দকতা হল রন্নাঘরে রাখা অব্যবহারযোগ্য যন্ত্রপাতি। ভুলেও রান্নাঘরে যন্ত্রপাতি রাখবেন না। বাস্তু অনুযায়ী এগুলি প্রাচুর্যের অভাবকে বোঝায়। আপনাপ জীবনে প্রচুর পরিমাণে প্রাচুর্যের জন্য রান্নাঘরে প্রয়োজনায় জিনিস ছাড়া অন্য কিছু রাখবেন না।

59
বাসি খাবার

রান্নাঘরে কখনই বাসি ও পুরনো খাবার রাখবেন না। প্যাকেট খাবার কখনই রাখবেন না। এগুলি পরিবারের আর্থিক সমস্যা ডেকে আনে। রান্নাঘর সর্বদা খাবার পরিষ্কার রাখুন।

69
নোংরা রান্নাঘর

নোংরা রান্নাঘর কখনই পরিবারের সমৃদ্ধির রাস্তা হতে পারে না। নোংরা রান্নাঘর পরিবারে অশান্তির পাশাপাশি অভাবের জন্যও দায়ী হয়। তাই রান্নাধর পরিষ্কার রাখুন। রান্নার পরে রান্নাঘর অবশ্যই পরিষ্কার করবেন।

79
রান্নাঘরে গেজেট

রান্নাঘরে কখনই গ্যাজেট রাখবেন না। তাতে মা লক্ষ্মী অসন্তুষ্ট হয়। রান্নাঘরে যদি রান্নাঘরে যদি এমন আইটেম থাকে যা আপনি খুব কমই ব্যবহার করেন, তবে সেগুলি ছেড়ে দেওয়ার সময় এসেছে। আপনি কেবল আপনার রান্নাঘরকে বিচ্ছিন্ন করবেন না, তবে আপনি আপনার অর্থের বোঝাও হালকা করবেন।

89
রান্নাঘর ভাঙা

বাস্তু অনুযায়ী রান্নাঘর ফাটাফাটি না রাখাই ভাল। যদি রান্নাঘরে ফাটল থাকে তাহলে দ্রুত তা মেরামতি করিয়ে নিন রান্নাঘরে ফাটল থাকলে মা লক্ষ্মী তুষ্ট হয় না।

99
ছুরিকাঁচি

রান্নাঘরে প্রয়োজনের বেশি ছুরি কাঁচি রাখবেন না। যদি এগুলি রাখেন তাহলে একটি পাত্রের মধ্যে গুছিয়ে রাখবেন। তাহলে আর্থিক সমৃদ্ধি বৃদ্ধি পাবে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos