জুতো বা চপ্পল কেনার সময় কখনই এই ভুলগুলো করবেন না, হতে পারে বড় ফাঁড়া

বাস্তুশাস্ত্রে অনেক কিছু কেনা নিষিদ্ধ। এর মধ্যে জুতো ও চপ্পল রয়েছে। প্রত্যেক ব্যক্তি তার সুবিধা এবং প্রয়োজন অনুযায়ী জুতো এবং চপ্পল কেনে, কিন্তু বাস্তুশাস্ত্র বলে যে অমাবস্যা, মঙ্গলবার, শনিবার বা গ্রহনের দিনে কেনা উচিত নয়।

Parna Sengupta | Published : Jan 10, 2024 3:09 PM IST

সনাতন ধর্মে বিভিন্ন জ্যোতিষশাস্ত্রীয় প্রতিকার রয়েছে যা ভবিষ্যতের ঘটনাগুলি নির্দেশ করতে পারে। এই ব্যবস্থাগুলির মধ্যে কিছু শুভ হতে পারে আবার কিছু অশুভও হতে পারে। বাস্তুশাস্ত্রে এমন কিছু দিনের কথা বলা হয়েছে যেদিন জুতো এবং চপ্পল কেনা অশুভ বলে মনে করা হয়।

এ সময় জুতো ও চপ্পল কেনা থেকে বিরত থাকুন:  বাস্তুশাস্ত্রে অনেক কিছু কেনা নিষিদ্ধ। এর মধ্যে জুতো ও চপ্পল রয়েছে। প্রত্যেক ব্যক্তি তার সুবিধা এবং প্রয়োজন অনুযায়ী জুতো এবং চপ্পল কেনে, কিন্তু বাস্তুশাস্ত্র বলে যে অমাবস্যা, মঙ্গলবার, শনিবার বা গ্রহনের দিনে কেনা উচিত নয়। এগুলোও দুর্ভাগ্য বয়ে আনে।

এদিন জুতো কেনার কিছু কারণ: শনিবার জুতা এবং চপ্পল কেনা উচিত নয় কারণ জ্যোতিষীরা পায়ের সাথে শনিকে যুক্ত করেছেন। শনিবার জুতো এবং চপ্পল কেনা শনি দোষের কারণ। এতে শনিদেব ক্রুদ্ধ হন, যা ঘরে দুঃখ ও দারিদ্র্য নিয়ে আসে।

কখন নতুন জুতো এবং চপ্পল কিনবেন: নতুন জুতো এবং চপ্পল কেনা এবং পরার দিনটিও বাস্তুশাস্ত্রে উল্লেখ করা হয়েছে। এটা বিশ্বাস করা হয় যে নতুন জুতো এবং চপ্পল শুধুমাত্র শুক্রবার কেনা এবং পরা উচিত।

ছেঁড়া জুতো ও চপ্পল ফেলে দেওয়ার দিন: বাস্তুশাস্ত্রেও পুরনো জুতো ও চপ্পল ফেলে দেওয়ার কথা বলা আছে। শনিবার পুরানো জুতো এবং চপ্পলগুলি শনি মন্দিরের বাইরে রেখে দিতে হবে। এই প্রতিকারের মাধ্যমে মানুষ শনির অশুভ নজর থেকে রক্ষা পেতে পারে।

এখানে জুতো ও চপ্পল রাখবেন না: জ্যোতিষশাস্ত্র অনুসারে, যে বিছানায় আপনি ঘুমাচ্ছেন তার নীচে জুতো বা চপ্পল রাখা উচিত নয়। এতে বিছানায় শুয়ে থাকা ব্যক্তির স্বাস্থ্যের অবনতি হয় এবং স্বামী-স্ত্রীর সম্পর্কেরও অবনতি ঘটে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!