Vastu Tips: ঘরে সুখ আর টাকা আনার সহজ কয়েকটি বাস্তু টিপস রইল আপনার জন্য

বাড়িতে গাছপালা রাখা খুবই শুভ বলে মনে করা হয় বাস্তুমতে। প্রতিটি বাড়িতে তুলসী গাছ থাকা শুভ। এতে উন্নতির পথ খুলে যায়।

 

Saborni Mitra | Published : Sep 23, 2023 2:29 PM IST

জ্যোতিষশাস্ত্রে বাস্তুশাস্ত্র অত্যান্ত গুরুত্বপূর্ণ। বাস্তু অনুযায়ী বাড়ি কিছু জিনিস রাখার ওপর অনেক সংসারে সুখ আর সমৃদ্ধি অনেকটাই নির্ভর করে। ঘরের মধ্যে বাস্তুর নিয়ম মেনে চললে বাস্তু দোষ কেটে যায়। তবে এমন কিছু জিনিস রয়েছে যা ঘরে রাখলে জীবনের উন্নতির পথ থমকে যায়। আসুন জেনেনি বাস্তু মনে কোন কোন জিনিসগুলি জীবনের অগ্রগতির কারণ -

বাড়িতে গাছপালা রাখা খুবই শুভ বলে মনে করা হয় বাস্তুমতে। প্রতিটি বাড়িতে তুলসী গাছ থাকা শুভ। এতে উন্নতির পথ খুলে যায়। বিশ্বাস করা হয় সন্ধ্য়ায় তুলসীতলায় ঘিয়ের প্রদীপ জ্বাললে ঘরে সুখ আর সমৃদ্ধি আসে।

বাড়িতে ঠাকুরের জন্য নির্দিষ্ট স্থান থাকা জরুরি। নিয়মিত পুজোর প্রয়োজন রয়েছে তাতে দেবতার আশীর্বাদে জীবনে চলার পথ সহজ হয়। গৃহদেবতার সামনে সন্ধ্যায় নিয়মিত ঘিয়ের প্রদীপ জ্বালুন। চাইলে তেলের প্রদীপও দিতে পারে। তাতে অশুভ শক্তির বিনাস হয়।

বাস্তু অনুসারে বাড়ির মূল দরজার সামনে কখনই ঝাড়ু রাখবেন না। তাতে মা লক্ষ্মী ক্রুব্ধ হয়। আর্থিক অনটন দেখা দেয়। পরিবারে শান্তি আসে না।

খাবার পরে এঁটো বাসনপত্র বা খাবার কখনই ডাইনিং টেবিলে বা খাবার ঘরে রেখে দেবেন না। সেগুলি সরিয়ে রাখুন। এঁটো পরিষ্কার করে নিন। এঁটো থালাবাসন ডাইনিং টেবিলে রেখে দিলে ঘরে অশুভ শক্তির বাড়বাড়ন্ত হয়। সংসারে অশান্তি লেগেই থাকে।

বাইরের চটি পরে কখনই ঘরে প্রবেশ করবেন না। তাতে দেবতা অসন্তুষ্ট হয়। বেডরুমে বাইরের চটি পরে প্রবেশ না করাই শ্রেয়। তাতে অসুখ বিসুখ বাড়ে।

বাড়ির দরজার সামনে কখনই খালি কলসি রাখবেন না। তাতে শুভকাজ পণ্ড হওয়ার সম্ভাবনা থাকে।

বাড়ির মূল দরজা সর্বদা পরিচ্ছন্ন রাখুন। তাতে পজেটিভ এনার্জি প্রবেশ করতে পারে।

 

Share this article
click me!