Vastu tips: ঘরে শান্তি ফেরাতে রইল জলের টোটকা, জানুন এক ছিটে জলেই দূর হবে সব বাধা

হিন্দু ধর্মে বাস্তু শাস্ত্রে গুরুত্বপূর্ণ উপাদান হল জল। হিন্দু শাস্ত্র অনুযায়ী জল যে কোনও মানুষের জীবনে শুভ প্রভাব যেমন আনতে পারে তেমনই কুপ্রভাবও ডেকে আনতে পারে।

 

Web Desk - ANB | Published : Aug 11, 2023 10:02 AM IST

বাস্তু শাস্ত্র হিন্দুশাস্ত্রের গুরুত্বপূর্ণ একটি বিষয়। বাড়ি তৈরি থেকে বাড়ি সাজানো বা বাড়িতে কোনও জিনিস রাখা সবই বাস্তুশাস্ত্রের মধ্যে পড়ে। তাই নিয়ম মেনে বাড়ির প্রতিটি কাজ যদি করা হয় তাহলে অনেক সমস্যা সমাধান হয়। পরিবারে নেগেটিভ এনার্জির প্রভাব পড়ে না। পরিবারের সদস্যদের অশান্তি বা কোনও সমস্যাও হয় না। হিন্দু ধর্মে বাস্তু শাস্ত্রে গুরুত্বপূর্ণ উপাদান হল জল। হিন্দু শাস্ত্র অনুযায়ী জল যে কোনও মানুষের জীবনে শুভ প্রভাব যেমন আনতে পারে তেমনই কুপ্রভাবও ডেকে আনতে পারে। তাই বাস্তুশাস্ত্র অনুযায়ী জল দিয়েই সমস্যা সমাধানের পথ রইল এখানে।

জলের টোটকা

পরিবারের সমস্যা সমাধান করেকতে আর শান্তি ফিরিয়ে আনতে নিয়মিত বাড়ির মূল দরজায় জলের ছিটে দিন। সকাল বেলে জলের ছিটে দেওয়া খুবই ভাল। এতে পরিবারের সদস্যদের সুখ ও সমৃদ্ধি বৃদ্ধি পায়। বাড়িতে নেগেটিভ এনার্জি সরে যায়। পজেটিভ এনার্জি প্রবেশ করে।

বাস্তুশাস্ত্র অনুযায়ী সপ্তাহে একদিন মূল দরজায় নুন মেশানো জলের ছিটে দিলে পরিবারের ওপর থেকে রোগের প্রকোপ দূর হয়। অসুখ সৃষ্টিকারী জীবাণু দূর হয়। বাস্তু মনে নুন অশুভশক্তিকে নাশ করে।

হলুদ মেশানো জল

বাস্তুশাস্ত্র অনুযায়ী সপ্তাহে শনিবার মূল দরজায় হলুদ মেশানো জলের ছিটে দিন। তাতে পরিবারের সদস্যদের কাজে বাধা দূর হয়। একটি তামার মাত্রে হলুদ মেশানো জল দরদার সামনে রাখতে পারেন যে কোনও শুভকাজে যাওয়ার আগে। অনেকে এবার মনে করেন দরজায় হলুদ জলের ছিটে দিলে রোগের প্রকোপ কমে যায়।

মূল দরজা ধোয়া

নিয়মিত বাড়ির মূল দরজা ধুয়ে পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখা জরুরি। খেয়াল রাখবেন মূল দরজার সামনে যে জল বা ময়লা জমে না থাকে। তাতে পরিবারে নেগেটিভ শক্তির প্রকোপ বাড়ে।

 

Share this article
click me!