Viral Video: দ্বারকার মহারসের ভিডিও ভাইরাল, লাল পোশাকে ৩৭ হাজার মহিলার কৃষ্ণপ্রেমে আপ্লুত নেটদুনিয়া

গুজরাটের বিখ্যাত দ্বারকা মন্দিরে অন্যান্য বছরের এবারও পালন করা হয়েছিল মহারাস। সেখানেই আহির সম্প্রদায়ের প্রায় ৩৭ হাজার মহিলা ভগবান কৃষ্ণের প্রতি প্রেম ও ভক্তি প্রদর্শন করেন।

 

Saborni Mitra | Published : Dec 25, 2023 10:17 AM IST

Incredible India, অবিশ্বাস্য ভারতের দুর্দান্তু ছবি ফুটে উঠল গুজরাটের দ্বারকায়। পৌরাণিক গাথা অনুযায়ী এই দ্বারকাই ছিল একটা সময় কৃষ্ণের বংশধরদের রাজত্ব। সেই দ্বারকা আবারও সংবাদ শিরোনামে উঠে এসেছে ভগবান শ্রীকৃষ্ণের কারণে। ২৩-২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হয় মহারাস। সেখানে এবার আহির সম্প্রদায়ের প্রায় ৩৭ হাজার মহিলা একসঙ্গে অনুষ্ঠানে সামিল হয়েছিলেন। এই ঘটনার সুন্দর ভিডিওগুলি সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। যা মন কেড়ে নিয়েছেন নেটিজেনটিদের।

গুজরাটের বিখ্যাত দ্বারকা মন্দিরে অন্যান্য বছরের এবারও পালন করা হয়েছিল মহারাস। সেখানেই আহির সম্প্রদায়ের প্রায় ৩৭ হাজার মহিলা ভগবান কৃষ্ণের প্রতি প্রেম ও ভক্তি প্রদর্শন করেন। প্রত্যের মহিলার পরনে ছিল লাল রঙের পোশাক। তারা ঘুরে ঘুরে নাচগান করে কৃষ্ণের পুজো করে। দ্বারকার কৃষ্ণ মন্দির ঘিরে এই অনুষ্ঠান পালন করা হয়। মহিলাদের সঙ্গে হাজির হয়েছিলেন তাঁদের পরিবারের সদস্যরাও।

 

 

মহারাস উৎসব-

পুরাণ অনুযায়ী বানাসুরের কন্যা ও ভগবান কৃষ্ণের পুত্রবধূ উষার রাস পুজো করেছিলেন কৃষ্ণকে শ্রদ্ধা জানানোর জন্য। সেই পুজোকে স্মরণ করে এখনও দ্বারকায় পালন করা হয় মহা রাস। এই অনুষ্ঠানে ভগবান কৃষ্ণকে ঘিরে মহিলারা নাচ আর গানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদেন করেন। কৃষ্ণ পুরাণে রাস অত্যান্ত গুরুত্বপূর্ণ। কারণ সেখানে রাধা-কৃষ্ণকে ঘিরে নাম আর গানের মাধ্যমে ভক্তি নিবেদন করত গোপীরা। সেই কথা স্মরণ করে এখানও রাস উৎসব অনেক জায়গাতেই পালন করা হয়।

 

 

এই বর্ণাঢ্য অনুষ্ঠানের ভি়ডিও ভাইরাল হয়েছে। বেশ কিছু ভিডিও ড্রোনের মাধ্যমে শ্যুট করা হয়েছে। অনুষ্ঠানটি অখিল ভারতীয় অহিরাণী মহারাস সংগঠনের পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল। হয়েছিল এসিসি সিমেন্ট কোম্পানির নন্দধাম ক্যাম্পাসে।

আরও পড়ুনঃ

Paytm Layoff: বড় দিনে বড় খারাপ খবর, Paytmএর কর্মীদের চাকরি খাচ্ছে AI

Viral Video: অটল টানেলে জীবনের ঝুঁকি নিয়ে ড্রাইভিং ভিডিও ভাইরাল , চরম বিরক্ত নেটিজেনরা

Ayodhya: রাম মন্দির উদ্বোধনের আগেই অযোধ্যায় প্রধানমন্ত্রী, বছর শেষে মোদীর ঠাসা কর্মসূচি পবিত্র নগরীতে

 

Share this article
click me!