সোমবার এই পদ্ধতিতে শিবের পুজো করুন, সমস্ত সমস্যা থেকে মুক্তি পাবেন

সোমবার ভগবান শিবের উপাসনা করা এবং তার সঙ্গে সম্পর্কিত কিছু বিশেষ ব্যবস্থা অত্যন্ত কার্যকর বলে মনে করা হয়। কথিত আছে যে এটি করলে বিবাহিত জীবনে সুখ ও শান্তি আসে এবং ভগবান শিবের আশীর্বাদ ভক্তদের উপর বর্ষিত হয়।

Web Desk - ANB | Published : Feb 6, 2023 6:45 AM IST / Updated: Apr 10 2023, 07:25 AM IST

হিন্দু ধর্মে, প্রতিটি দিন এক বা অন্য দেবতাকে উত্সর্গ করা হয়। সোমবারকে ভগবান শিবের দিন বলে মনে করা হয়। তাই ভক্তরা সোমবার উপবাস করে এবং সত্যিকারের চিত্তে শিবের পূজা করে। সমস্ত দেবতার মধ্যে, ভোলেনাথকে অত্যন্ত দয়ালু বলে মনে করা হত যিনি ভক্তদের উপর খুব দ্রুত প্রসন্ন হন। সোমবার ভগবান শিবের উপাসনা করা এবং তার সঙ্গে সম্পর্কিত কিছু বিশেষ ব্যবস্থা অত্যন্ত কার্যকর বলে মনে করা হয়। কথিত আছে যে এটি করলে বিবাহিত জীবনে সুখ ও শান্তি আসে এবং ভগবান শিবের আশীর্বাদ ভক্তদের উপর বর্ষিত হয়। চলুন জেনে নেওয়া যাক সোমবার এসব ব্যবস্থা নেওয়ার কথা।

পবিত্র মনে শিবের পূজা করুন-

সোমবার ভক্তিমনে শিবের পূজা করলে জীবনের সমস্ত অসুবিধা থেকে মুক্তি পাওয়া যায়। ভগবান শঙ্করকে খুশি করার জন্য, একজনকে খুব ভোরে ঘুম থেকে উঠে স্নান করে ভগবান শিবের পূজা করা উচিত।

এই জিনিসগুলি ভোলেনাথকে নিবেদন করুন-

সোমবার শিব পূজার জন্য উত্সর্গীকৃত। এই দিনে ভোলেনাথের অভিষেক অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বিশ্বাস করা হয় যে এই দিনে শিবলিঙ্গে চন্দন, ধান, বিল্বপত্র, ধতুরা, দুধ এবং গঙ্গাজল নিবেদন করলে ভগবান শঙ্কর শীঘ্রই প্রসন্ন হন এবং ভক্তদের আশীর্বাদ করেন।

এই জিনিসগুলি শিবকে নিবেদন করুন-

সোমবার ভগবান শিবকে ঘি, চিনি এবং গমের আটার প্রসাদ নিবেদন করা খুবই শুভ বলে মনে করা হয়। ভোগের পর ধূপ ও প্রদীপ দিয়ে ভোলেনাথের আরতি করুন এবং প্রসাদ বিতরণ করুন। এটি করলে শিবের কৃপায় আপনার সমস্ত কষ্ট দূর হয়ে যাবে।

আরও পড়ুন- ৩০ বছর পর মহাশিবরাত্রিতে বিরল কাকতালীয় যোগ, দেখ নিন নিশিতা কালের শুভ সময়

আরও পড়ুন- মাঘী পূর্ণিমায় রাশি অনুসারে এই বিশেষ জিনিসগুলি দিয়ে স্নান ও দান করুন, আপনি মারাত্মক উপকার পাবেন

আরও পড়ুন- বাস্তু মতে ঘুমানোর সময় এই জিনিসগুলো বিছানার কাছে রাখবেন না, নয়তো ঘুমের ব্যাঘাত ঘটতে পারে

এই মন্ত্র উপকার দেবে-

সোমবার মহামৃত্যুঞ্জয় মন্ত্র ১০৮ বার জপ করলে ভগবান শিবের বিশেষ আশীর্বাদ পাওয়া যায়। শিবলিঙ্গে গরুর কাঁচা দুধ নিবেদনও একটি কার্যকরী প্রতিকার হিসেবে মনে করা হয়।

অসহায় মানুষকে দান করুন-

সোমবার স্নানের পর সাদা রঙের কাপড় পরতে হবে। এই দিনে সাদা রঙের খাদ্যদ্রব্য দুঃস্থদের দান করা উচিত। এটি কুণ্ডলীতে চন্দ্র গ্রহের অবস্থানকে শক্তিশালী করে এবং ঘরে সুখ ও শান্তি নিয়ে আসে।

Share this article
click me!