প্রত্যাশা পূরণে ব্যর্থ, দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন অতনু দাস

টোকিও অলিম্পিকে আশা জাগিয়েও পদক জয়ে ব্যর্থ হয়েছেন আর্চার অতনু দাস। দেশাবাসীর প্রত্যাশা পূরণে ব্যর্থ হওয়ায় ক্ষমা চেয়ে নিলেন বাংলার তিরন্দাজ। দিলেন সামনে এগিয়ে যাওয়ার বার্তাও।
 

Sudip Paul | Published : Jul 31, 2021 1:15 PM IST

টোকিও অলিম্পিকে তিরন্দাজীতে পদক জয়ের আশা জাগিয়েও নিরাশ করেছেন বাংলার অতনু দাস। দুরন্ত ছন্দও ছিলেন তিনি। প্রথম রাউন্ডে লন্ডন অলিম্পিক্সের ব্যক্তিগত বিভাগে এবং চলতি টোকিও অলিম্পিক্সের দলগত বিভাগে সোনা জয়ী তথা প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন জিনহিয়েককে হারিয়েছিলেন অতনু। যার ফলে স্বপ্ন দেখতে শুরু করেছিলেন সকলেই। কিন্তু শেষ পর্যন্ত প্রি কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছে ভারতের তারকা তিরন্দাজকে।  

প্রি কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে জাপানের তাকাহারু ফুরুকাওয়া বিরুদ্ধে লড়াই করেও শেষ পর্যন্ত হার মানতে হয় অতনুকে। ৬-৪ ব্যবধানে হেরে অলিম্পিককে বিদায় জানান অতনু। দেশেকে পদক দিতে না পেরে দুঃখিত অতনু। তাই অলিম্পিক্স থেকে ছিটকে যাওয়ার পর দেশের মানুষের কাছে ক্ষমা চেয়ে নিলেন বাংলার অতনু দাস।  নিজের ট্যুইটার হ্যান্ডেল অতনু লিখেছেন,'আমি দুঃখিত ভারত, এই অলিম্পিক্সে আমি দেশকে গৌরবান্বিত করতে পারলাম না। কিন্তু যে সমর্থন আমি সকলের থেকে পেয়েছি, সেটা এখনও পর্যন্ত অসাধারণ। আমাদের এগিয়ে যেতে হবে। আর কিছুই বলার নেই। জয় হিন্দ'।

 

আরও পড়ুনঃসেমিফাইনালে স্ট্রেট সেটে হার, সোনা জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল সিন্ধুর

আরও পড়ুনঃআরও এক পদক জয়ের আশা শেষ, কোয়ার্টার ফাইনালে হার বক্সার পুজা রানির

আরও পড়ুনঃঅলিম্পিক থেকে খালি হাতেই ফিরছেন জোকোভিচ, ব্রোঞ্জ জিতলেন স্পেনের পাবলো ক্যারেনো

টোকিএ অলিম্পিকে সাফল্য না আসলেও, দমে যেতে নারাজ  অতনু দাস। হারের পর  বাংলা তথা ভারতের তারকা তিরন্দাজ লিখেছেন,'অতিমারীর পর আমরা যখন শিবিরে যোগ দিয়েছিলাম, তখন একজন কোচ পেয়েছিলাম। তবে স্থায়ী ভিত্তিতে কোন জাতীয় কোচ বা মনোবিজ্ঞানী নেই। অবস্থার উন্নতি হচ্ছে ,কিন্তু সময় লাগছে। আমাদের শক্তিশালী এবং ধৈর্যশীল হতে হবে।' ফলে অতনুক কথা থেকেই স্পষ্ট এই হার থেকে শিক্ষা নিয়ে তিনি ভবিষ্যতে উন্নতির দিকে এগোতে চান। 

Share this article
click me!