Asianet News BanglaAsianet News Bangla

সেমিফাইনালে স্ট্রেট সেটে হার, সোনা জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল সিন্ধুর

সেমি ফাইনালে স্বপ্নভঙ্গ পিভি সিন্ধুর। তাই জুর কাছে স্ট্রেট সেটে হার। খেলার ফল ১৮-২১, ১২-২১। সোনা জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল সিন্ধুর।
 

Tokyo Olympics, Tai tzu ying beat PV Sindhu in Semi Finals of women's singles Badminton event spb
Author
Kolkata, First Published Jul 31, 2021, 4:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

স্বপ্নভঙ্গ ১৩০ কোটি দেশবাসীর। টানা তিন ম্যাচে দুরন্ত ফর্ম দেখিয়ে টোকিও অলিম্পিক্সে ব্যাডমিন্টনে সেমি ফাইনালে উঠেছিলেন পিভি সিন্ধু। সব ম্যাচ জিতেছিলেন স্ট্রেট সেটে। সিন্ধুর কাছে গোল্ড জয়ের স্বপ্ন দেখছিল গোটা দেশ। সিন্ধুর স্বপ্নও ছিল অলিম্পিকে সোনার পদক জয়। কিন্তু সেমি ফাইনালে তাই জু-র কাছে হেরে সেই স্বপ্ন অধরাই থেকে গেল পিভি সিন্ধুর। স্ট্রেট সেটে ম্যাচ হারলেন ভারতীয় তারকা শাটলার। সেইভাবে লড়াই দিতে পারলেন না তিনি। খেলার ফল ১৮-২১, ১২-২১। 

 

এদিন খেলার শুরু থেকে কিন্তু এগিয়ে ছিলেন পিভি সিন্ধু। বিশ্বের ক ব্যাডমিন্টন তারকার বিরুদ্ধে নিজের সেরাটা দিয়ে এক একটি পয়েন্ট তুলে নিচ্ছেলেন। পয়েন্ট পর চিৎকার করে বুঝিয়ে দিচ্ছিলেন এই ম্যাচ জয়ের জন্য কতটা মরিয়া তিনি। এক সময় ৪ পয়েন্টের লিডে এগিয়েছিলেন ভারতীয় তারকা শাটলার। কিন্তু সেখান থেকে ম্যাচ ফেরেন তাই জু। ব্যাবধান কমিয়ে সিন্ধুকে ধরে ফেলেন তিনি। কিন্তু হাড্ডাহাড্ডি লড়াই চলছিল দুই তারকা শাটলারের মধ্যে। একসম প্রথম সেটে সমানে সমানে এগোচ্ছিলেন দুই জন। খেলার স্কোর ছিল ১৮-১৮। কিন্তু শেষ পর্যন্ত শেষ হাসি হাসেন তাই জু। ১৮-১ ব্যবধানে সেট জিতে নেন তিনি।

 

 

আরও পড়ুনঃআরও এক পদক জয়ের আশা শেষ, কোয়ার্টার ফাইনালে হার বক্সার পুজা রানির

আরও পড়ুনঃহ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় বন্দনা, ৪-৩ গোলে অলিম্পিকে প্রোটিয়া বধ ভারতীয় মহিলা হকি দলের

আরও পড়ুনঃলক্ষ্য পদক জয়, ডিস্কাস থ্রোয়ের ফইনালে ভারতের কলপ্রীত কওর

২০২০ টোকিও অলিম্পিক্সে এই প্রথম কোনও ম্য়াচ সেট হারেন সিন্ধু। প্রথম সেটে হেরে তিনি যে মানসিকভাবে পিছিয়ে পড়েছিলেন তা সিন্ধুর খেলায় ক্রমশ স্পষ্ট হতে শুরু করে। দ্বিতীয় সেটে যত পয়েন্টের ব্যবধান বাড়িয়েছে তাই জু ততই সোনা জয়ের স্বপ্ন হাতছাড়া হতে শুরু করে সিন্ধুর। পড়তে শুরু করে পারফরমেন্সও। ফলে দ্বিতীয় সেটে তেমন একটা লড়াই দিতে পারেননি প্রাক্তন বিশ্বজয়ী শাটলার। যার ফলে ১২-২১ ব্যবধানে হারতে সেট ও ম্যাচ। সোনা জয়ের স্বপ্ন হাতছাড়া হলেও, ব্রোঞ্জ পদক জয়ের হাতছানি রয়েছে সিন্ধুর কাছে। চিনের হে বিংজাওয়ের বিরুদ্ধে রবিবার ব্রোঞ্জ পদকের লড়াই। দেশকে একটি পদক এনে দেওয়াই এখন লক্ষ্য সিন্ধুর।

Tokyo Olympics, Tai tzu ying beat PV Sindhu in Semi Finals of women's singles Badminton event spb


 

Follow Us:
Download App:
  • android
  • ios