Asianet News BanglaAsianet News Bangla

আরও এক পদক জয়ের আশা শেষ, কোয়ার্টার ফাইনালে হার বক্সার পুজা রানির

বক্সিংয়ে কোয়ার্টার ফাইনালে থামল পুজা রানির লড়াই। চিনা প্রতিপক্ষের বিরুদ্ধে ৫-০ ব্যবধানে হারতে হল তাকে। ফলে আরও একটি বিভাগে পদক জয়ের আশা শেষ হল ভারতের।
 

Li quan defeat Pooja rani in quarter final of Women's middleweight boxing spb
Author
Kolkata, First Published Jul 31, 2021, 4:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

লভলিনা বরগোহাঁইয়ের পর বক্সিংয়ে পুজা রানির কাছে পদকের আশা করেছিল গোটা দেশ। প্রি কোয়ার্টার ফাইনালে পুজার দুরন্ত ফর্ম দেখে আশ্বস্ত হয়েছিল  সকলেই। কিন্তু শেষ পর্যন্ত শেষ আটের লড়াইতেই থামতে হল পুজা রানিকে। বক্সিংয়ে মিডলওয়েট ৭৫ কেজি বিভাগে চিনা প্রতিপক্ষ লি কিয়াংয়ের বিরুদ্ধে তেমন একটা লড়াই দিতে পারলেন না পুজা। ৫-০ ব্যবধানে ম্যাচ হারতে হয় ভারতীয় বক্সারকে। ফলে খালি হাতেই টোকিও থেকে ফিরতে হচ্ছে পুজা রানিকে।

Li quan defeat Pooja rani in quarter final of Women's middleweight boxing spb

এদিন ম্যাচের শুরু থেকেই আত্মবিশ্বাসের অভাব দেখা গিয়েছে এশীয় চ্যাম্পিয়ন পুজা রানির মধ্যে। অনেক বেশি খেলার সুযোগ করে দিয়েছেন প্রতিপক্ষ বিশ্ব চ্যাম্পিয়ন লিকে। অপরদিকে, পুজার বড়ো ম্য়াচের চাপ ও আত্মবিশ্বাসের অভাবের সুযোগ নিয়ে প্রথম থেকে আক্রমণ করতে থাকেন লি। প্রথম রাউন্ডে ৫ জন বিচারকের মতই যায় চিনা প্রতিপক্ষের দিকে। দ্বিতীয় রাউন্ডে বিচারকরা রায় দেন ২০১৬ রিও অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী লি-য়ের পক্ষে। তৃতীয় রাউন্ডও অনায়াসে জয়ী হন লি। সব মিলিয়ে পুজাকে ৫-০ ব্যবধানে হারিয়ে সেমি ফাইনালের টিকিট পাকা করে নিলেন চিনা বক্সার।

 

আরও পড়ুনঃঅলিম্পিক থেকে খালি হাতেই ফিরছেন জোকোভিচ, ব্রোঞ্জ জিতলেন স্পেনের পাবলো ক্যারেনো

আরও পড়ুনঃলক্ষ্য পদক জয়, ডিস্কাস থ্রোয়ের ফইনালে ভারতের কলপ্রীত কওর

আরও পড়ুনঃহ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় বন্দনা, ৪-৩ গোলে অলিম্পিকে প্রোটিয়া বধ ভারতীয় মহিলা হকি দলের

প্রসঙ্গত, মেরি কমের কাছে পদকের আশা করেছিল দেশবাসী। কিন্তু নিজের সর্বস্ব দিয়ে লড়াই করেও হার মানতে হয়েছি ৬ বারের বিশ্বজয়ী বক্সারকে। তবে অলিম্পিক্সে পদক জয়ের স্বপ্ন পূরণ করেছেন লভলিনা বরগোহাঁই। সেমি ফাইনালে উঠে ব্রোঞ্জ পদক নিশ্চিৎ করেছেন তিনি। তবে লভলিনার লক্ষ্য যে গোল্ড তা পরিষ্কার করে দিয়েছেন তিনি। পুরুষদের বক্সিংয়ে বিদায় নিয়েছেন অমিত পঙ্ঘলও। কিন্তু পুজার পারফরমেন্স বক্সিংয়ে আরও একটি পদক জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত ব্যর্থ হলেন। 

Li quan defeat Pooja rani in quarter final of Women's middleweight boxing spb


Follow Us:
Download App:
  • android
  • ios