সত্যিকারের 'বাহুবলী' কে, ২২ জুলাই থেকে শুরু হচ্ছে 'প্রো পাঞ্জা লিগ'

২২ জুলাই থেকে শুরু হতে চলেছে প্রো পাঞ্জা লিগ ( Pro Panja League)। শুধু ভারতের নয় এশিয়ার সবথেকে ব়ড় আর্ম রেসলিং (Arm Wrestling) প্রতিযোগিতায় এবার অংশ নিচ্ছে রেকর্ড সংখ্য প্রতিযোগিতা। 

Web Desk - ANB | Published : May 9, 2022 12:22 PM IST

ঘোষিত হল চলতি বছরের প্রো পাঞ্দা লিগের দিনক্ষণ। বেশ কিছু দিব ধরেই শোনা যাচ্ছিল খুব শীঘ্রই ঘোষিত হতে চলেছে এই লিগের সূচি। অবশেষে অনুষ্ঠানিক ঘোষণা হয়ে গেল। ২৩ জুলাই থেকে শুরু হবে এবারের প্রো পাঞ্জা লিগ। এই প্রতিযোগিতা এতদিন পর্যন্ত এই প্রতিযোগিতা দেষশের মধ্যে সবথেকে বড় পাঞ্জা বা আর্ম রেসলিং প্রতিযোগিতা ছিল। কিন্তু এবার তার ব্যপ্তি আরও বাড়তে চলেছে। শুধু ভারতের নয় এশিয়ার সবথেকে বড় আর্ম রেসলিং প্রতিযোগিতা হতে চলেচে আগামি  জুলাই থেকে। এবার এই প্রতিযোগিতায় অংশ নিতে চলেছে দেশের বিভিন্ন প্রান্ত থেকে মোট ১১০০ জন প্রতিযোগী। ২২ জুলাই মধ্যপ্রদেশের গোয়ালিয়রে এর আনুষ্ঠানিক সূচননা হবে। মূল প্রতিযোহগিতা শুরু ২৩ জুলাই। পরের দিন অর্থাৎ ২৪ জুলাই হবে ফাইনাল।

প্রো পাঞ্জা লিগ ইন্ডিয়ান আর্ম রেসলিং ফেডারেশনের সঙ্গে যুক্ত। যেই কারমেই এর জনপ্রিয়তা অনেক বেশি। এই লিগ থেকে যারা নির্বাচিত হবেন প্রধান লিগের জন্য। যার সরকারি দিনক্ষণ এখনও ঘোষণা করা হলেও মনে করে হচ্ছে আগামি অক্টোবরে হতে পারে পাইনাল পর্বের খেলা। প্রো পাঞ্জা লিগের সহ  প্রতিষ্ঠাতা পারভিন দাবাস বলেন, "প্রো পাঞ্জা লিগ হল এমন একটি মঞ্চ যেখানে আমরা দেশের সকল আর্ম রেসলারদের সমান খেলার সুযোগ দিতে চাই। একইসঙ্গে  নিজেদের প্রতিভা তুলে ধরার মঞ্চ। ব়্যাঙ্কিং টুর্নামেন্টের পর আমরা প্রো পাঞ্জা লিগের জন্য ৬টি দল তৈরি করব। সেখানে ১০টি ওজনগত বিভাগ থেকে মোট ১৮ জন প্রধান লিগে সুযোগ পাবে। এদের ধ্যে যে সবথেকে সেরা সেই জয় পাবে।"

আরও পড়ুনঃKKR vs MI- বদলে যেতে পারে কেকেআরের পুরো অর্ধেক দল, দেখে নিন মুম্বইয়ের বিরুদ্ধে নাইটদের একাদশ

আরও পড়ুনঃKKR vs MI- কেকেআর বনাম মুম্বই ইন্ডিয়ান্স, রোহিতের অভিজ্ঞতা না শ্রেয়সের তারুণ্য, কে করবে বাজিমাত

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে বিগত বছরের তুলনায় এবারের প্রতিযোগিতার জনপ্রিয়তা অনেক বেশি। প্রতিযোগিতার সংখ্যাও অনেক বেড়েছে। এবারের প্রতিযোগীদের মধ্যে ৮৯৭ জন পুরুষ, ১৭৪ জন মহিলা, ৩৭ জন বিশেষভাবে সক্ষম প্রতিযোগী। ফলে দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রতিযোগীরা তাদের বাহুর শক্তি দেখানোর জন্য ইতিমধ্যেই প্রস্তুতি শুরু করে দিয়েছে। হাতে সময় কম, দিনক্ষণ ঘোষণা হতেই জোর কদমে চলছে প্রস্তুত। প্রতিযোগিতাার মঞ্চে সকলেই নিজেদের সেরাটা উজার করে দেওয়ার জন্য প্রস্তুত। শেষে হাসি কে হাসবে তার উত্তর তো দেবে আগামি সময়। তবে প্রো পাঞ্জা লিগের জনপ্রিয়তা ও প্রাচীন এই খেলার গুরুত্ব যে জনমানসে বৃ্দ্ধি পাচ্ছে তা নতুন করা বলার অরপেক্ষা রাখে না। এবার শুধু আনুষ্ঠানিক ঢাকে কাঠি পড়ার অপেক্ষায়।
 

Share this article
click me!