Australian Open 2022: অস্ট্রেলিয়ান ওপেনের মিক্সড ডাবলসে জয়, দ্বিতীয় রাউন্ডে সানিয়া মির্জা-রাজীব রাম জুটি

অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open 2022) মিক্সর ডাবলসের (Mixed Doubles) প্রথম রাউন্ডে জয় পেলেন সানিয়া মির্জা (Sania Mirza)। আমেরিকার (America)রাজীব রামের (Rajeev Ram)সঙ্গে জুটি বেধে হারালেন সার্বিয়ান জুটি লেকজান্দ্রা ক্রুনিচ এবং নিকোলা সাসিচকে। 
 

Asianet News Bangla | Published : Jan 20, 2022 2:45 PM IST / Updated: Jan 20 2022, 08:20 PM IST

অস্ট্রেলিয়ান ওপেনের (Australian Open 2022) ডাবলসের প্রথম রাউন্ড থেকেই ছিটকে গিয়েছেন ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা (Sania Mirza)। যার জেরে কিছুটা হতাশও হয়ে পড়েছিলেন তিনি। কিন্তু তার ২৪ ঘণ্টা যেতে না যেতেই মিক্সড ডাবলসে (Mixed Doubles) জয়ের স্বাদ পেলেন টেনিস সুন্দরী। প্রথম রাউন্ডে জিতে দ্বিতীয় রাউন্ডে উঠলেন সানিয়া মির্জা ও তার আমেরিকান  সঙ্গী রাজীব রাম (Rajeev Ram)। এদিন কোর্টে প্রথম থেকেই আগের ম্য়াচের থেকে অনেকটা বেশি ছন্দে পাওয়া গিয়েছে সানিয়া মির্জাকে। তার পার্টনারের সঙ্গে বোঝাপড়ার সমস্যাও খুব একটা ধরা পড়েনি। যার প্রতিফলন দেখা যায় ম্যাচের ফলাফলেও। ৬-৩, ৭-৬  ব্যবধানে  ম্য়াচ জেতেন সানিয়া ও রাজীব জুটি। মাত্র ৬৯  মিনিটের মধ্যেই ম্য়াচ শেষ করেন ইন্দো-মার্কিন জুটি। 

মিক্সড ডাবলসের প্রথম রাউন্ডের খেলায় ভারতের সানিয়া মির্জা ও আমেরিকার রাজীব রাম জুটির প্রতিপক্ষ ছিলেন সার্বিয়ান আলেকজান্দ্রা ক্রুনিচ এবং নিকোলা সাসিচ। খেলার প্রথম গেমে প্রতিপক্ষকে কার্যত উড়িয়ে দেন সানি মির্জা ও রাজীব রাম। খেলার ফল ৬-৩। দ্বিতীয় গেমে লড়াইয়ে ফেরেন আলেকজান্দ্রা ক্রুনিচ এবং নিকোলা সাসিচ। হাড্ডাহাড্ডি লড়াই হয় দুই দলের মধ্য়ে। দ্বিতীয় গেমের খেলা একটা সময়  ৫-৫ সমতায় ছিল। সেখান থেকে প্রতিপক্ষকে আর কোনও সুযোগ দেননি সানিয়া মির্জা ও রাজীব রাম। দুরন্তভাবে কামব্যাক করে ৭-৬ ব্যবধানে দ্বিতীয় গেম ও ম্যাচ নিজেদের নামে করে নেন। এদিন রামের জোরালো সার্ভ এবং সানিয়ার ভলির কোনও জবাব ছিল প্রতিপক্ষের কাছে। দ্বিতীয় রাউন্ডে পারফরম্যান্স ধরে রাখাই লক্ষ্য সানিয়া-রাম জুটির। 

 

আরও পড়ুনঃSania Mirza: কবে টেনিস কোর্টকে জানাবেন বিদায়, সময় জানিয়ে দিলেন সানিয়া মির্জা

আরও পড়ুনঃT20 WC 2021- শোয়েব মালিকের বউকে নিয়ে হোটেলের ঘরে শাহিদ কাপুর, জানুন কীভাবে ফাঁস হয়েছিল 'প্রেম কাহিনি'

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ান ওপেনের ডাবলসের প্রথম রাউন্ড থেকে হেরে বিদায় নেওয়ার পর নিজের অবসর পরিকল্পনার কথা জানিয়েছেন সানিয়া মির্জা। জানিয়েছে চলতি ২০২২ মরসুমের পরই অবসর নেবেন তিনি। ম্যাচের পর সাংবাদিক বৈঠকে অবসর নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তে সানিয়া বলেন,'ঠিক করেছি এটাই আমার শেষ মরসুম হতে চলেছে। প্রত্যেক সপ্তাহ ধরে ধরে এগোতে চাই। বছরের শেষ পর্যন্ত খেলতে পারব কিনা জানি না। কিন্তু চেষ্টা করবই।' ভারতের একমাত্র মহিলা টেনিস খেলোয়ার হিসেবে গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন সানিয়া। তার ঝুলিতে রয়েছে তিনটি ডাবলস ও তিনটি মিক্সড ডাবলস। মিক্সড ডাবলস ২০০৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন, ২০১২ সালে ফ্রেঞ্চ ওপেন এবং ২০১৪ সালে ইউএস ওপেন জিতেছিলেন মির্জা। মহিলাদের ডাবলসে, ২০১৫ সালে উইম্বলডন এবং ইউএস ওপেন, ২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব জিতেছিলেন তিনি। ডাবলসে ৯১ নম্বর ধরে এক নম্বর ব়্যাঙ্কেও ছিলেন সানিয়া। এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমসেও পদক জিতেছেন সানিয়া। 
 

Read more Articles on
Share this article
click me!