Australian Open 2022: দুরন্ত ছন্দে নাদাল, পৌছে গেলেন অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে

অস্ট্রেলিয়ান ওপেন ২০২২ (Australian Open 2022) -এর তৃতীয় রাউন্ডে পৌছলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। স্ট্রেট সেটে হারালেন জার্মানির (Germany) প্রতিপক্ষকে। খেলার ফল ৬-২, ৬-৩, ৬-৪। 

Asianet News Bangla | Published : Jan 19, 2022 11:33 AM IST / Updated: Jan 19 2022, 05:35 PM IST

রজার ফেডেরার (Roger Federer) ও নোভাক জোকোভিচের (Novak Djookovic) না থাকাতে অনেকটাই আকর্ষণ হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন ২০২২ (Australian Open 2022) । কিন্তু অপরদিকে দুই মহাতারকার অনুপস্থিতির মাঝে নিজের জেনা ছন্দে ফিরছেন টেনিস কোর্টের আরেক মহাতারকা রাফায়েল নাদাল (Rafael Nadal)। বিগত কয়েক মরসুম ধরে রাফার বিধ্বংসী রূপ দেখা যাচ্ছিল না। ছিল চোট সমস্য়াও। কিন্তু নতুন বছরেরল প্রথম গ্র্যান্ড স্ল্যামে নিজেকে ফিরে পাচ্ছেন নাদাল। অস্ট্রেলিয়ান ওপেন যে তার কাছে ঘুড়ে দাঁড়াবার মঞ্চ তা প্রথমেই বলেছেন স্প্যানিশ তারকা। প্রতিযোগিতার প্রথম ম্যাচে সহজ জয় পেয়ে পৌছেছিলেন দ্বিতীয় রাউন্ডেও। এবার দ্বিতীয় রাউন্ডেও স্ট্রেট সেটে জিতে সহজেই তৃতীয় রাউন্ডে পৌছে গেলেন রাফায়েল নাদাল। হারালেন জার্মানির  ইয়ানিক হাফমানকে।

 

 

অফ ফর্মের কারমে প্রতিযোগিতার ষষ্ঠ বাছাই হিসেবে সুযোগ পেয়েছিলেন রাফায়েল নাদাল। অপরদিকে, যোগ্যতা অর্জন পর্ব থেকে মূল পর্বে পৌছান জার্মানির  ইয়ানিক হাফমান। ফলে ম্য়াচে প্রথম থেকেই হট ফেভরিট ছিলেন নাদাল। ম্য়াচটা খুব কঠিন হবে না রাফার পক্ষে তা ধরেই নিয়েছিলেন বিশেষজ্ঞরা। আদতে হলও তাই। প্রথম গেমে প্রতিপক্ষকে ৬-২ ব্যবধানে উড়িয়ে দেন নাদাল। দ্বিতীয়  গেমেও খেলার ফল নাদালেরল পক্ষে ৬-৪। তৃতীয় সেটে জার্মানির প্রতিপক্ষ একটু লড়াই করলেও ৬-৪ ব্যবধানে গেম ও ম্যাচ দুই পকেটে পোরেন রাফায়েল নাদাল। ২ ঘণ্টা ৪২ মিনিটের লড়াইয়ে জার্মানির প্রতিপক্ষকে মাত দেন তিনি। এই জয়ের ফলে সহজেই অস্ট্রলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে পৌছে গেলেন নাদাল।

 

আরও পড়ুনঃSania Mirza: কবে টেনিস কোর্টকে জানাবেন বিদায়, সময় জানিয়ে দিলেন সানিয়া মির্জা

আরও পড়ুনঃKim Sharma-Leander Paes: প্রেম একেবারে জমে ক্ষীর, কিম ও লিয়েন্ডারের ডিজনি ডে আউট

ম্য়াচ জয়ের পর রাফায়েল নাদাল বলেছেন,'প্রতিযোগিতা শুরুর আগে বলেছিলাম, সব কিছু নিখুঁত হবে না। কিন্তু যত ম্যাচ এগোচ্ছে, তত কোর্টে আরও ভাল ভাবে খেলতে পারছি । ঠিক পথেই এগোচ্ছি। যে পরিস্থিতি পেরিয়ে এসেছি, তারপরে আবার অস্ট্রেলিয়ান ওপেনে যে তৃতীয় রাউন্ডে খেলতে পারব, এটা একটা বড় ব্যাপার।' একইসঙ্গে শিরোপা জয় যে পাখির চোখ তাও সাফ জানিয়েছেন স্প্যানিস টেনিস তারকা। প্রসঙ্গত, কেরিয়ারে ২০টি গ্র্যান্ড স্ল্য়াম জিতেছেন নাদাল। সমসংখ্যাক শিরোপা রয়েছে রজার ফেডেরার ও নোভাক জোকোভিচের দখলে। ফেডেরার চোটের কারণে খেলতে পারবেন না আগেই জানা ছিল। জোকোভিচ টিকা না নেওয়ার কারণে শেষ পর্যন্ত দেশে ফিরত যেতে হয়েছে। এই সুযোগে ২১ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জিতে শীর্ষে ওঠার হাতছানি রয়েছে নাদালের সামনে। 
 

Read more Articles on
Share this article
click me!