সেমি ফাইনালে বজরং পুনিয়া, কুস্তিতে আরও একটি পদকের অপেক্ষায় দেশবাসী

কুস্তিতে পুরুষদের ৬৫ কেজি বিভাগে পরপর ২ রাউন্ডে জয় বজরং পুনিয়ার। পৌছে গেলেন সেমি ফাইনালে। আর একটি ম্যাচ জিতলেই পদক জয় নিশ্চিৎ।

Sudip Paul | Published : Aug 6, 2021 6:41 AM IST

কুস্তিতে একাধিক পদক জয়ের আশা নিয়ে টোকিও পারি দিয়েছিল ভারতীয় কুস্তিগীররা। দীপুক কুমার রূপো জিতে সেই আশা পূরণও করেছেন। দীপক পুনিয়া একটুর জন্য হাতছাড়া করেছে ব্রোঞ্জ মেডেল জয়। তবে যার কাছে সব থেকে বেশি আশা সোনা জয়ের সেই বজরং পুনিয়া নিজের অভিযান শুরু করল শুক্রবার। প্রথম রাউন্ডে ও কোয়ার্টার ফাইনাল ম্যাচ পরপর জিতে সেমি ফাইনালের টিকিট পাকা করে ফেললেন ভারতীয় তারকা কুস্তিগীর।

 

 

প্রথম রাউন্ডে বজরং পুনিয়ার প্রতিপক্ষ ছিলেন কিরগিজস্তানের এরনাজার আকমাতালিয়েভ। বজরংকে কঠিন লড়াই দেন তিনি। হাড্ডাহাড্ডি ম্যাচে কখনও এগিয়েছেন বজরং কখনও আবার  এরনাজার আকমাতালিয়েভ। রুদ্ধশ্বাস লড়াইয়ের পর ৩-৩ ব্যবধানে শেষ হয় খেলা। অবশেষে ম্য়াচের বিজেতা নির্ধারনের জন্য দুজনের পয়েন্ট স্কোরিং মুভ দেখা হয়। সেখানেই বজরং পুনিয়ার মুভ দেখে তাকে জয়ী ঘোষণা করা হয় ও কোয়ার্টার ফাইনালে ওঠেন ভারতীয় কুস্তিগীর।

 

আরও পড়ুনঃলড়াই করেও অধরা রয়ে গেল পদক, গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে ৪-৩ গোলে হার ভারতীয় মহিলা হকি দলের

আরও পড়ুনঃ'মহিলা হকি দল নিয়ে গর্বিত দেশ', অলিম্পিক্স মঞ্চে ভারতীয় মহিলাদের লড়াইকে স্বাগত প্রধানমন্ত্রী মোদীর

আরও পড়ুনঃফুটবল বিশ্বে এক যুগের অবসান, বার্সেলোনা নয় আগামি মরসুমে নতুন ক্লাবে খেলবেন মেসি

কোয়ার্টার ফাইনালে যদিও নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রতিপক্ষকে পুরো ডাউন করে দেন বজরং পুনিয়া। মর্তেজা গিয়াসি চেকার বিরুদ্ধে কোয়ার্টার ফাইনাল বাউটে কোনও রকম তাড়াহুড়ো করেননি বজরং। ঠান্ডা মাথায় খেলা শুরু করেন বজরং। প্রথম রাউন্ডে ১ পয়েন্টে পিছিয়ে থাকলেও কোনও তাড়াহুড়ো করেননি তিনি। দ্বিতীয় রাউন্ডের ২ পয়েন্ট সংগ্রহ করেন ভারতীয় কুস্তিগীর। তারপরই গিয়াসকে পুরো ডাউন করে দেন বজরং। সেমি ফাইনালে জিততে পারলেও আরও একটি পদক জয় নিশ্চিৎ হবে বজরং পুনিয়ার।


Share this article
click me!