Asianet News BanglaAsianet News Bangla

লড়াই করেও অধরা রয়ে গেল পদক, গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে ৪-৩ গোলে হার ভারতীয় মহিলা হকি দলের

ব্রোঞ্জ মেডেল ম্যাচে গ্রেট ব্রিটেনের বিরুদ্ধে হল না শেষ রক্ষা। দুরন্ত লড়াই করেও শেষ পর্যন্ত ৪-৩ গোলে হারতে হল ভারতীয় মহিলা হকি দলকে।
 

Indian women's hockey team lost bronze medal match against Great Britain by 4-3 goals in Tokyo olympics spb
Author
Kolkata, First Published Aug 6, 2021, 9:02 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অলিম্পিকের ইতিহাসে মহিলা হকিতে প্রথম পদক জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল ভারতের। শুক্রবার ব্রোঞ্জ মেডেলের লড়াইয়ে হল না শেষ রক্ষা। ম্যাচে দুই গোলে পিছিয়ে পড়েও লড়াই ফিরে আসে রানি রামপালরা। মাঝে ৩-২ গোলে লিড নেয় ভারতীয় দল। কিন্তু শেষ পর্যন্ত দুরন্ত লড়াই করেও ৪-৩ গোলে ম্যাচ হারতে হল রানি রামপালের দলের। তবে ভারতীয় মহিলা হকি দল গ্রুপ পর্বে প্রথম তিনটি ম্যাচ হারের পরও যেবাবে ঘুরে দাঁড়িয়ে এতদূর এসেছে, প্রথমবার শেষ চারে জায়গা করে নিয়েছে, তাদের লড়াইকে কুর্নিশ জানাচ্ছে গোটা দেশ।

 

 

ম্যাচের প্রথম কোয়ার্টার দুই পক্ষই চেষ্টা করেও গোলের মুখ খুলতে পারেনি।  দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই গোল করে এগিয়ে যায় গ্রেট ব্রিটেন।  ১৬ মিনিটের মাথায় এলেনা ভারতের জালে বল জড়িয়ে দেন।  ২৪ মিনিটের মাথায় রবার্টসনের গোলে ২-০ লিড নেয় ব্রিটেন।  ২৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতের পক্ষে ব্যবধান ২-১ করেন গুরজিত কউর। এক মিনিটের মধ্যে ভারত ফের পেনাল্টি কর্নার পায়। নিজের ও দলের দ্বিতীয় গোল করে ভারতকে সমতায় ফেরান গুরজিৎ। ম্যাচের ২৯ মিনিটের মাথায় বন্দনার গোলে ৩-২ গোলে লিড পায় ভারত। সুশীলা চানু বক্সে বল বাড়িয়ে দেন। বন্দনা জালে শট রাখতে ভুল করেননি। ভিডিও রেফালেরেলের সাহায্য নেন রেফারি। যদিও গোল বজায় থাকে। ৩-২ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ভারতীয় দল।

 

আরও পড়ুনঃ১৬ জনের হার না মানা লড়াইয়ে কেটেছে ৪১ বছরের খরা, চিনে ভারতীয় হকি দলের নক্ষত্রদের

আরও পড়ুনঃঅধরা রয়ে গেল সোনা জয়ের স্বপ্ন, তবে রূপোলী রবির আভায় গর্বিত দেশ

আরও পড়ুনঃ'তোমার সাফল্য জাতিকে অনুপ্রাণিত করবে', রবি কুমারের জন্য গর্বিত প্রধানমন্ত্রী

তৃতীয় কোয়ার্টারের শুরু থেকেই ম্যাচে ফেরার জন্য আক্রমণের ঝড় তোলে গ্রেট ব্রিটেন। ৩৫ মিনিটে পিটারের শট সেভ করেন সবিতা। তবে বক্সের ভিতরে পুনরায় শট নেন পিয়ের্ন-ওয়েব। তাঁর গোলেই ম্যাচে ৩-৩ সমতা ফেরায় গ্রেট ব্রিটেন। তৃতীয় কোয়ার্টারের খেলা শেষ হয় ৩-৩ সমতায়। শেষ ১৫ মিনিটে দুই দলই জয়সূচক গোলের জন্য আক্রমণের যায়। ম্যাচের ৪৮ মিনিটে পেনাল্টি কর্নার পেয়ে যায় ব্রিটেন। গোল করে দলকে এগিয়ে দেন বলসডন। ম্যাচের শেষ ১০ মিনিটে একাধিক চেষ্টা করেও গোলের মুখ খুলতে পারেনি টিম ইন্ডিয়া। ফলে চতুর্থ হয়েই ফিরতে হচ্ছে ভারতীয় মহিলা হকি দলকে। তবে অলিম্পিকের মঞ্চে রানি রামপালের দলের এই সাফল্য নতুন ইতিহাস তৈরি করল ভারতীয় মহিলা হকিতে তা বলার অপেক্ষা রাখে না।

Indian women's hockey team lost bronze medal match against Great Britain by 4-3 goals in Tokyo olympics spb

Follow Us:
Download App:
  • android
  • ios