এবার বিরাটকে ছুঁয়ে ফেললেন গুরবাজ, প্রোটিয়াদের হারিয়ে রেকর্ড গড়ে ফেললেন এই আফগান ক্রিকেটার

ইতিহাসে নাম তুলে ফেললেন আফগান ক্রিকেট তারকা রহমানুল্লাহ গুরবাজ় (Rahmanullah Gurbaz)। কার্যত, আফগানিস্তান ক্রিকেটের ইতিহাসে নতুন একটি অধ্যায় যোগ হল শুক্রবার রাতে।

Subhankar Das | Published : Sep 21, 2024 11:57 AM IST

ইতিহাসে নাম তুলে ফেললেন আফগান ক্রিকেট তারকা রহমানুল্লাহ গুরবাজ় (Rahmanullah Gurbaz)। কার্যত, আফগানিস্তান ক্রিকেটের ইতিহাসে নতুন একটি অধ্যায় যোগ হল শুক্রবার রাতে।

একদিনের সিরিজ়ে দক্ষিণ আফ্রিকাকে (South Africa) পরাজিত করল তারা। এমনকি, দ্বিতীয় ম্যাচেও হারিয়ে দিয়েছে তারা। আর শতরান করেই বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে একই আসনে বসে পড়লেন রহমানুল্লাহ গুরবাজ। তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল আফগানিস্তান (Afghanistan)।

Latest Videos

টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় তারা। রানের পাহাড় গড়ে আফগানরা। চার উইকেটের বিনিময়ে, ৩১১ রান তোলে আফগানিস্তান। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল যে, গুরবাজ় এবং রিয়াজ হাসান প্রথম উইকেটে ৮৮ রানের একটি জুটি গড়েন।

পরেরদিকে অবশ্য গুরবাজ় সঙ্গী হিসেবে সঙ্গে পান রহমত শাহকে। আর এবার মহম্মদ শাহজাদকে টপকে আফগানিস্তানের ক্রিকেটার হিসেবে একদিনের ফরম্যাটে সবচেয়ে বেশি শতরান করে ফেললেন গুরবাজ। সেইসঙ্গে, আরও একটি নজির গড়ে ফেলেছেন তিনি। মাত্র ২৩ বছর বয়স ছোঁয়ার আগেই একদিনের ফরম্যাটে শতরানের নিরিখে বিরাট কোহলিকে ছুঁয়ে ফেলেছেন তিনি।

কারণ, ২৩ বছরের আগে শতরানের নিরিখে সবচেয়ে বেশি শতরান রয়েছে সচিন তেন্ডুলকর এবং কুইন্টন ডি ককের। দুজনেরই আটটি করে শতরান রয়েছে। আর বিরাট কোহলির দখলে ছিল সাতটি সেঞ্চুরি। এবার গুরবাজের নামের পাশেও সাতটি শতরান হয়ে গেল।

এদিকে ব্যাট করতে নেমে, রশিদ খানের ঘূর্ণিতে মাত্র ১৩৪ রানেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। রশিদ মোট ৯ ওভার বল করে ১৯ রান দিয়ে ৫ উইকেট নেন। সবমিলিয়ে, আফগান ক্রিকেটে যেন সুখের সময় চলছে। একদিকে সিরিজে এগিয়ে যাওয়া এবং অপরদিকে গুরবাজের রেকর্ড গড়ে ফেলা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

‘ভোটের সময় ভোট দাও ভোট দাও! এখন আর দেখা নেই’ বিস্ফরক অভিযোগ বন্যা কবলিত কৃষকদের | WB Flood
অভয়া কাণ্ডের দ্রুত বিচারের দাবি জুনিয়র ডাক্তারদের! স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল
রাত জেগে চলল মশাল মিছিল! আরজি কর কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে জনগণ | RG Kar Protest
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
'ষড়যন্ত্র করে আমাকে গ্রেফতার করা হয়েছিল' জেল থেকে ছাড়া পেয়েই পাল্টা অভিযোগ Kalatan Dasgupta-র