T20 World Cup 2024 জয়ের পর দ্রাবিড়কে শূন্যে ছু্ঁড়ে সেলিব্রেশন! বিরাট-রোহিতের প্ল্যান জানতেন না কোচ

বিশ্বচ্যাম্পিয়ন করার পেছনে তার অবদানের কথা গোটা দল ভালো করেই জানে। তাই, রোহিত এবং বিরাট জুনিয়র খেলোয়াড়দের সঙ্গে মিলে দ্রাবিড়ের বিদায়কে বিশেষ এবং অন্যভাবে উদযাপন করার পরিকল্পনা করেছিলেন।

 

deblina dey | Published : Jun 30, 2024 6:13 AM IST / Updated: Jun 30 2024, 12:14 PM IST

তিন বছর ধরে কোচ হিসেবে ভারতীয় দলের সঙ্গে যুক্ত রাহুল দ্রাবিড়। এই সময়ে, তিনি টিম ইন্ডিয়াকে ট্রফি জিততে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে খুব কঠোর পরিশ্রম করেছিলেন। ২০২৩ বিশ্বকাপে পরাজয়ের সঙ্গে দ্রাবিড়ের মেয়াদ শেষ হয়েছিল এবং তিনি বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। যদিও পরে ভারতীয় অধিনায়ক ও বিসিসিআইয়ের অনুরোধে তিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত প্রধান কোচ হিসেবে থাকতে রাজি হন। বিশ্বচ্যাম্পিয়ন করার পেছনে তার অবদানের কথা গোটা দল ভালো করেই জানে। তাই, রোহিত এবং বিরাট জুনিয়র খেলোয়াড়দের সঙ্গে মিলে দ্রাবিড়ের বিদায়কে বিশেষ এবং অন্যভাবে উদযাপন করার পরিকল্পনা করেছিলেন।

বিশেষ বিদায় পেলেন দ্রাবিড়-

রাহুল দ্রাবিড় ভারতীয় দলে খেলোয়াড় হিসেবে অনেক অবদান রেখেছিলেন। এর পরে, যখন তিনি কোচ হন, তিনি টিম ইন্ডিয়াকে নিয়ে যান নতুন উচ্চতায়। তাই খেলোয়াড়দের পাশাপাশি তিনিও বিশ্বকাপ ট্রফির অধিকারী হন। বার্বাডোসে এই ট্রফি জেতার পর, রোহিত এবং বিরাট সহ দলের বাকি খেলোয়াড়রা দ্রাবিড়কে শূণ্যে ছুড়ে দিয়ে উৎযাপন করলেন। ভারতীয় কোচকে হাওয়ায় ছুড়ে উদযাপন করলেন তাঁর ফেয়ারওয়েল। এই সময় রাহুল দ্রাবিড়কে খুব খুশি দেখাচ্ছিল, তবে তিনিও এই উদযাপনে অবাক হয়েছিলেন।

 

 

সৌরভ গাঙ্গুলির অনুরোধে কোচ হন-

২০২১ সালে রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হলে, বিসিসিআই সভাপতি এবং দ্রাবিড়ের ঘনিষ্ঠ বন্ধু সৌরভ গাঙ্গুলী তাকে অনেক অনুরোধ করেছিলেন। দ্রাবিড় তখন পর্যন্ত জাতীয় ক্রিকেট একাডেমির পরিচালক ছিলেন এবং অনূর্ধ্ব-১৯ দলের কোচ ছিলেন। পরে তিনি গাঙ্গুলীর পরামর্শ মেনে নিয়ে টিম ইন্ডিয়ার প্রধান কোচ হন। ট্রফি জেতার লক্ষ্য নিয়ে তাকে আনা হয়েছিল। তিনি ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে তার প্রথম প্রচেষ্টা করেছিলেন, কিন্তু টিম ইন্ডিয়া সেমিফাইনালে হেরে বাদ পড়েছিল। এর পরে, দ্রাবিড়কে নিয়ে অনেক প্রশ্ন উঠেছে, কারণ এই টুর্নামেন্টে ভারতীয় দল শুরু থেকেই দুর্দান্ত পারফর্মেন্স দিয়েছে।

এরপর ধীরে ধীরে অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দল বদল করেন তিনি। এর সঙ্গে দলের পারফরম্যান্সেরও উন্নতি হতে থাকে। টিম ইন্ডিয়া তার পারফরম্যান্স দিয়ে ভক্তদের মন জয় করলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং ওয়ানডে বিশ্বকাপ জিততে পারেনি। তা সত্ত্বেও, দ্রাবিড়ের প্রতি আস্থা অটুট ছিল এবং বিসিসিআই তাকে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সময় বাড়িয়ে দিয়েছে। এখন তিনি ভারতকে বিশ্ব চ্যাম্পিয়ন করেছেন।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Viral Polao Kaku : চাকরি হারিয়ে পোলাও-মাংস বিক্রি, জানেন মধ্যমগ্রামের সন্দীপের জীবন যুদ্ধের কাহিনী?
Murshidabad news: আগ্নেয়াস্ত্র সহ গ্রেপ্তার বিজেপি প্রধান,চাঞ্চল্য এলাকায়
Daily Horoscope Live: ৩০ জুন রবিবার মেষ থেকে মীন রাশির কেমন কাটবে আজকের দিন, দেখুন জ্যোতিষ কথা
Dilip Ghosh : 'দম থাকলে আগে নিজেদের পার্টি অফিস বুলডোজার দিয়ে ভাঙুন' মমতাকে বার্তা দিলীপের
Sukanta Majumdar : কেন হকার উচ্ছেদ! খেলা ধরে ফেললেন সুকান্ত, কারণ জানলে চমকে উঠবেন! দেখুন