T-20 World Cup: 'দ্রাবিড় একজন অসাধারণ মানুষ' বিশ্বজয়ের পর আবেগঘন হার্দিক

এখনও যেন এক আবেগঘন মুহূর্তের মধ্যে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। বিশ্বজয়ী টিম ইন্ডিয়া (Team India)। আর সেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) যেন অনেকটা বেশি ইমোশনাল।

Subhankar Das | Published : Jun 30, 2024 5:43 AM IST / Updated: Jun 30 2024, 01:50 PM IST

এখনও যেন এক আবেগঘন মুহূর্তের মধ্যে রয়েছেন ক্রিকেটপ্রেমীরা। বিশ্বজয়ী টিম ইন্ডিয়া (Team India)। আর সেই দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) যেন অনেকটা বেশি ইমোশনাল।

গোটা টি-২০ ক্রিকেট বিশ্বকাপে (T-20 Cricket World Cup 2024), দলের প্রয়োজনে ব্যাট হাতে নিয়েছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। একজন ক্রিকেটারের হয়ত সবটা ভালো যায়না কোনওদিন। কিন্তু চেষ্টার ত্রুটি রাখেননি হার্দিক। বল হাতেও ভারতীয় দলকে সাপোর্ট দিয়েছেন জরুরি সময়ে। যেন একজন পারফেক্ট অলরাউন্ডার।

বিশ্বকাপ জয়ের পর সেই আবেগ আর ধরে রাখতে পারলেন না তিনি। বার্বাডোজে (Barbados), টি-২০ বিশ্বকাপ ফাইনালের মঞ্চে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে মাত্র ২০ রান দিয়ে হার্দিক নেন ৩ উইকেট। প্রচণ্ড চাপের মাঝেও মাথা ঠাণ্ডা রেখে দায়িত্ব সামলে গেলেন। সর্বোপরি, তাঁর ইকোনমি রেট ৬.৭০।

কিন্তু এই সাফল্যের পিছনে রয়েছে অনেকটা পরিশ্রম এবং নিষ্ঠা। এক সাধারণ নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা সেই হার্দিকের মনে ছিল স্বপ্ন। বাবা হিমাংশু পান্ডিয়ার ছিল ছোট একটি কার ফিন্যান্সের ব্যবসা। চূড়ান্ত অভাবের সংসারেও তিনি তাঁর দুই ছেলেকে ভর্তি করে দেন ক্রিকেট কোচিং ক্যাম্পে। সকালবেলায় হার্দিকরা যেতেন প্র্যাকটিসে। ব্রেকফাস্ট জুটত কি জুটত না, কিন্তু খেলা থামাননি হার্দিক। কখনও হয়ত লাঞ্চ আর ব্রেকফাস্ট একসঙ্গেই হত।

এই কঠিন লড়াই সবাই লড়তে পারে না। কিন্তু জেদ আর ইচ্ছে থাকলে, প্যাশনকে জয় করা সম্ভব। তার প্রমাণই যেন দিয়ে গেলেন হার্দিক। জাতীয় দলে আসার পরেও খারাপ সময় এসেছে। তখন তাঁর ছোটবেলার কোচ জিতেন্দরের কাছে বারবার ফিরে গেছেন। ব্যাটিং থেকে বোলিং, উন্নতির জন্য সবকিছু দিয়ে চেষ্টা করেছেন।

আজ সেই ফল পেলেন জাতীয় দলের অন্যতম সেরা এই অলরাউন্ডার। ভারতীয় দলের কোচ দ্রাবিড়ও (Rahul Dravid) ভরসা রেখেছিলেন তাঁর ওপর। আর এই অসাধারণ পারফরম্যান্সের পর, কোচ রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিতে ভোলেননি হার্দিক পান্ডিয়া।

ম্যাচ শেষে তাঁর কথায়, “আমি ভীষণ খুশি তাঁর জন্য। দ্রাবিড় একজন অসাধারণ মানুষ। তাঁর সঙ্গে কাজ করে গর্বিত। আমাদের মধ্যে পুরো বন্ধুর মতো সম্পর্ক। কোচের ফেয়ারওয়েল আমরা ট্রফি জয় করেই দিতে চেয়েছিলাম।”

 

 

আরও পড়ুন; 

একটি যুগের সমাপতন! বন্ধু কোহলির ঘোষণার তিন ঘণ্টার মধ্যেই টি-২০ থেকে অবসর রোহিতের

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Dilip Ghosh : 'দিদির সরকার না সার্কাস চলছে' প্রচারে আক্রমণে দিলীপ ঘোষ, দেখুন
Sukanta Majumdar : 'টাটকা আর গরম গরম দেবো উনাকে' ফুঁসে উঠলেন সুকান্ত মজুমদার, দেখুন
Viral Polao Kaku : চাকরি হারিয়ে পোলাও-মাংস বিক্রি, জানেন মধ্যমগ্রামের সন্দীপের জীবন যুদ্ধের কাহিনী?
Suvendu Adhikari : ধরে ফেললেন শুভেন্দু! '২০ মিনিট কোথায় ছিলেন উনি?' বিস্ফোরক দাবী শুভেন্দুর, দেখুন
Hul Diwas:রাজ্যজুড়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হুল দিবস, বীর শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য বেচারাম মান্নার