ICC Men's Cricket World Cup 2023: শুক্রবার অতিরিক্ত ৪ লক্ষ টিকিট বিক্রি হবে, জানাল বিসিসিআই

আগামী মাসে শুরু হচ্ছে ওডিআই বিশ্বকাপ। টিকিটের চাহিদা তুঙ্গে। আইসিসি ও বিসিসিআই কর্তারা বিশ্বকাপের জন্য শেষমুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত।

Soumya Gangully | Published : Sep 6, 2023 3:59 PM IST / Updated: Sep 06 2023, 10:37 PM IST

ওডিআই বিশ্বকাপের টিকিটের জন্য সাধারণ ক্রিকেটপ্রেমীদের মধ্যে হাহাকার দেখা যাচ্ছে। ৭ দফায় টিকিট বিক্রি, প্রি-সেল বুকিংয়ের ব্যবস্থা করেও টিকিটের চাহিদা সামাল দিতে পারছে না বিসিসিআই। সেই কারণে এবার অতিরিক্ত ৪ লক্ষ টিকিট বিক্রি করার কথা ঘোষণা করা হল। বুধবার বিসিসিআই-এর পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, শুক্রবার সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হবে। তবে এই টিকিট বুকিং করা যাবে শুধু আইসিসি ওডিআই বিশ্বকাপের অফিসিয়াল ওয়েবসাইটে। অন্য কোথাও টিকিট বুকিং করা যাবে না। বিসিসিআই-এর পক্ষ থেকে আরও জানানো হয়েছে, শুক্রবার সব ম্যাচেরই টিকিট বিক্রি করা হবে। ফলে সাধারণ দর্শকদের সুবিধাই হবে।

বিসিসিআই-এর পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, 'ক্রিকেটপ্রেমীরাই টুর্নামেন্টের হৃদস্পন্দন। সে কথা স্বীকার করছে বিসিসিআই। তাঁদের অবিচল আবেগ, খেলার সঙ্গে জড়িত থাকা এবং অবদানই ওডিআই বিশ্বকাপের সাফল্যের মূলে। দেশের যে শহরগুলিতে ওডিআই বিশ্বকাপের ম্যাচ হতে চলেছে, সেখানকার ক্রিকেট সংস্থার সঙ্গে আলোচনা করে বিসিসিআই প্রায় ৪ লক্ষ টিকিট বিক্রির জন্য ছাড়ার কথা ঘোষণা করেছে। বিশ্বকাপ ঘিরে ক্রিকেটপ্রেমীদের মধ্যে যে উন্মাদনা দেখা যাচ্ছে, তার পরিপ্রেক্ষিতেই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। যত বেশি সম্ভব ক্রিকেটপ্রেমীদের স্টেডিয়ামে গিয়ে ওডিআই বিশ্বকাপের ম্যাচ দেখার সুযোগ দিতে চাইছে বিসিসিআই। এই ঐতিহাসিক টুর্নামেন্টের সঙ্গে ক্রিকেটপ্রেমীদের যুক্ত করাই বিসিসআই-এর লক্ষ্য।'

২৫ আগস্ট থেকে শুরু হয়েছে ওডিআই বিশ্বকাপের টিকিট বিক্রি। ৩ সেপ্টেম্বর পর্যন্ত আপাতত যা টিকিট ছাড়া হয়েছে তার সবই নিমেষের মধ্যে বিক্রি হয়ে গিয়েছে। সবচেয়ে বেশি চাহিদা ভারত-পাকিস্তান ম্যাচের টিকিট নিয়ে। ১৪ অক্টোবর আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচ হতে চলেছে। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম আমেদাবাদে। কিন্তু তাতেও দর্শকদের টিকিটের চাহিদা মেটানো সম্ভব হচ্ছে না। বাকি ম্যাচগুলির টিকিটের চাহিদাও যথেষ্ট। সেই কারণেই অতিরিক্ত টিকিট বিক্রি করার সিদ্ধান্ত নিল বিসিসিআই

এবারের ওডিআই বিশ্বকাপের ম্যাচগুলি হবে কলকাতা, আমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, ধরমশালা, দিল্লি, লখনউ, মুম্বই, পুণে ও হায়দরাবাদে হবে বিশ্বকাপের ম্যাচ। গুয়াহাটি ও তিরুঅনন্তপুরমে হবে ওডিআই বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ। হায়দরাবাদেও হবে প্রস্তুতি ম্যাচ। ওডিআই বিশ্বকাপের মূলপর্বে হবে মোট ৪৮টি ম্যাচ। তার আগে ১০টি প্রস্তুতি ম্যাচ হবে। সব ম্যাচেরই টিকিট বিক্রির ব্যবস্থা করেছে বিসিসিআই ও আইসিসি।

আরও পড়ুন-

India Vs Pakistan: আইসিসি ওডিআই রেটিংয়ে বাবর আজমকে তাড়া শুবমান গিলের

Amitabh Bachchan: বিশ্বকাপের গোল্ডেন টিকিট পেয়ে সম্মানিত বোধ করছেন, জানালেন অমিতাভ

সমুদ্রতীরে বালিতে বিরাট কোহলির ছবি আঁকলেন দুই পাকিস্তানি, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

Read more Articles on
Share this article
click me!