Jasprit Bumrah: ব্যক্তিগত কারণে দেশে ফিরলেন, সোমবার নেপালের বিরুদ্ধে খেলছেন না বুমরা

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন ভারতীয় দলের পেসার জসপ্রীত বুমরা। কিন্তু ৪টি ম্যাচ খেলার পরেই ফের সরে দাঁড়ালেন এই পেসার। তিনি কবে দলে ফিরবেন স্পষ্ট নয়।

Soumya Gangully | Published : Sep 3, 2023 4:44 PM IST / Updated: Sep 03 2023, 11:12 PM IST

এশিয়া কাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলার পরেই ব্যক্তিগত সমস্যার কারণে শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে এলেন ভারতীয় দলের অন্যতম সেরা পেসার জসপ্রীত বুমরা। বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, সোমবার গ্রুপ এ-র শেষ ম্যাচে নেপালের বিরুদ্ধে খেলছেন না বুমরা। তবে সুপার ফোর পর্যায়ের ম্যাচ খেলবেন এই পেসার। যদিও তিনি কবে আবার দলে যোগ দেবেন, সেটা স্পষ্ট নয়। তিনি ঠিক কী কারণে হঠাৎ দেশে ফিরে এলেন, সেটাও জানা যায়নি। ব্যক্তিগত সমস্যা বলে এ বিষয়ে বিসিসিআই কর্তারাও প্রকাশ্যে কিছু বলতে চাইছেন না। সোমবারও বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তাছাড়া দুর্বল নেপালের বিরুদ্ধে হেসেখেলে জেতা উচিত ভারতীয় দলের। সেই কারণেই বুমরার দেশে ফেরা নিয়ে আপত্তি জানায়নি বিসিসিআই ও টিম ম্যানেজমেন্ট। বিসিসিআই-এর অনুমতি নিয়েই দেশে ফিরেছেন বুমরা।

এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে ভারতীয় দলের প্রথম ম্যাচ হতে পারে ১০ সেপ্টেম্বর। সেই ম্যাচে ভারতের প্রতিপক্ষ হতে চলেছে পাকিস্তান। তার আগেই বুমরা দলে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। শনিবার বৃষ্টির জন্য ভারত-পাকিস্তান ম্যাচ শেষ করা যায়নি। ফলে ২ দল ১ পয়েন্ট করে পেয়েছে। এতে অবশ্য ভারতীয় দলের খুব একটা সমস্যা হয়নি। পাকিস্তান তো ১ পয়েন্ট পেয়ে সুপার ফোরের যোগ্যতা অর্জন করেছে। তবে সুপার ফোর পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচের ফল গুরুত্বপূর্ণ হতে চলেছে। ১০ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের পর ১২ সেপ্টেম্বর ও ১৫ সেপ্টেম্বর সুপার ফোর পর্যায়ের বাকি ২ ম্যাচ খেলবে ভারতীয় দল। সেই ২ ম্যাচে ভারতের প্রতিপক্ষ হতে চলেছে শ্রীলঙ্কা ও বাংলাদেশ। ১৭ সেপ্টেম্বর এশিয়া কাপ ফাইনাল।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল সূত্রে জানা গিয়েছে, আবহাওয়ার কারণে সূচিতে বদল আনা হতে পারে। আগামী কয়েকদিন কলম্বোয় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সেই কারণে কলম্বো থেকে পাল্লেকেলে বা ডাম্বুলায় এশিয়া কাপের সুপার কাপের ম্যাচগুলি সরে যেতে পারে। কয়েকদিনের মধ্যেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। আবহাওয়ার কথা মাথায় রেখেই কলম্বোয় ম্যাচ আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছিলেন আয়োজকরা। কিন্তু বৃষ্টির কারণে সেই পরিকল্পনা বদলাতে হচ্ছে। ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে যাওয়া এবং আরও একাধিক ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কা তৈরি হওয়ায় সমালোচনার মুখে পড়েছেন আয়োজকরা। তবে ভালোভাবেই এশিয়া কাপ আয়োজন করতে চাইছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

আরও পড়ুন-

Asia Cup 2023: এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচ কলম্বো থেকে সরতে পারে পাল্লেকেলেতে

Heath Streak: এবার আর গুজব নয়, সত্যিই প্রয়াত জিম্বাবোয়ের প্রাক্তন তারকা হিথ স্ট্রিক

Rishabh Pant : ভারতীয় দলের অনুশীলনে ঋষভ পন্থ, সতীর্থদের দিলেন উৎসাহ

Read more Articles on
Share this article
click me!