Asia Cup 2023: এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচ কলম্বো থেকে সরতে পারে পাল্লেকেলেতে

বর্ষাকালে বৃষ্টির জন্য ক্রিকেট ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কা সবসময়ই থাকে। শনিবার ভারত-পাকিস্তান ম্যাচই বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে।

Soumya Gangully | Published : Sep 3, 2023 3:14 PM IST / Updated: Sep 03 2023, 10:44 PM IST

শনিবার ক্যান্ডির পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচ শুরু হওয়ার আগেই বৃষ্টি নামে। ভারতের ইনিংস চলাকালীন ২ বার বৃষ্টির জন্য ম্যাচ বন্ধ হয়ে যায়। এরপর বৃষ্টির জন্য পাকিস্তানের ইনিংস শুরুই করা যায়নি। ফলে ভেস্তে যায় ম্যাচ। কিন্তু কলম্বোতেও আগামী কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ফলে সেখানে এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ের ম্যাচ আয়োজন করার ক্ষেত্রে সমস্যা হতে পারে। সেই কারণে কলম্বো থেকে পাল্লেকেলে বা ডাম্বুলায় সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে ম্যাচ। তবে ডাম্বুলার চেয়ে পাল্লেকেলেতেই এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ের ম্যাচ সরে যাওয়ার সম্ভাবনাই বেশি। রবিবার ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে যাওয়ার পর এশিয়া কাপের বাকি ম্যাচগুলি নিয়ে ভাবতে বাধ্য হচ্ছেন আয়োজকরা। সেই কারণেই বৃষ্টির পূর্বাভাস নেই এমন শহরে ম্যাচ সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে।

এশিয়া কাপে সুপার ফোর পর্যায়ের একটি ম্যাচ হবে লাহোরে। বাকি সব ম্যাচ হবে শ্রীলঙ্কায়। সুপার ফোর ছাড়াও এশিয়া কাপের ফাইনালও হবে শ্রীলঙ্কায়। এই ম্যাচগুলি হওয়ার কথা ছিল কলম্বোয়। কিন্তু সেখান থেকে ম্যাচ সরিয়ে নেওয়া হতে পারে।

এবারের এশিয়া কাপ হচ্ছে হাইব্রিড মডেলে। পাকিস্তানে ৪টি ম্যাচ এবং শ্রীলঙ্কায় ৯টি ম্যাচ হচ্ছে। রবিবার বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ হচ্ছে লাহোরে। সোমবার পাল্লেকেলেতে ভারত-নেপাল ম্যাচ। পাকিস্তানের সঙ্গে পয়েন্ট ভাগ করতে হওয়ায় ভারতীয় দল একটু সমস্যায় পড়ে গিয়েছে। সুপার ফোরের যোগ্যতা অর্জন করতে হলে নেপালের বিরুদ্ধে অন্তত ১ পয়েন্ট পেতেই হবে ভারতকে। এই গ্রুপের প্রথম ম্যাচে নেপালকে বিশাল ব্যবধানে হারিয়ে দিয়েছে পাকিস্তান। এরপর ভারতের বিরুদ্ধে ম্যাচে ১ পয়েন্ট পাওয়ায় সুপার ফোরের যোগ্যতা অর্জন করেছেন বাবর আজমরা। 

শনিবার টসে জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে ৪৮.৫ ওভারে ২৬৬ রানে অলআউট হয়ে যায় ভারতীয় দল। ৬৬ রানে ৪ উইকেট হারানোর পর হার্দিক পান্ডিয়া ও ঈশান কিষানের অসাধারণ পার্টনারশিপের সুবাদে ঘুরে দাঁড়ায় ভারত। এই জুটি ১৩৮ রান যোগ করে। ৮১ বলে ৮২ রানের অসাধারণ ইনিংস খেলেন উইকেটকিপার-ব্যাটার ঈশান। তাঁর ইনিংসে ছিল ৯টি বাউন্ডারি ও ২টি ওভার-বাউন্ডারি। ভারতীয় দলের সহ-অধিনায়ক হার্দিক করেন ৮৭ রান। তিনি অল্পের জন্য শতরান হারান। এই অলরাউন্ডারের ইনিংসে ছিল ৭টি বাউন্ডারি ও ১টি ওভার-বাউন্ডারি। ভারতের আর কোনও ব্যাটার বড় রান করতে পারেননি।

আরও পড়ুন-

Heath Streak: এবার আর গুজব নয়, সত্যিই প্রয়াত জিম্বাবোয়ের প্রাক্তন তারকা হিথ স্ট্রিক

India Vs Pakistan: 'রাবণের দেশে ভারত-পাকিস্তান ম্যাচে রাম সিয়া রাম', উত্তাল সোশ্যাল মিডিয়া

Rishabh Pant : ভারতীয় দলের অনুশীলনে ঋষভ পন্থ, সতীর্থদের দিলেন উৎসাহ

Read more Articles on
Share this article
click me!