Heath Streak: এবার আর গুজব নয়, সত্যিই প্রয়াত জিম্বাবোয়ের প্রাক্তন তারকা হিথ স্ট্রিক

ঠিক ১০ দিন আগে শোনা গিয়েছিল, প্রয়াত হয়েছেন জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক হিথ স্ট্রিক। কিন্তু সেটা ঠিক গুজব। তবে এবার আর গুজব নয়, সত্যিই প্রয়াত হয়েছেন এই প্রাক্তন ক্রিকেটার।

Soumya Gangully | Published : Sep 3, 2023 8:34 AM IST / Updated: Sep 03 2023, 02:49 PM IST

২৩ আগস্ট প্রথমে শোনা গিয়েছিল প্রয়াত হয়েছেন জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক হিথ স্ট্রিক। কিন্তু পরে সেই খবরকে গুজব বলে উড়িয়ে দেন স্ট্রিকের প্রাক্তন সতীর্থ হেনরি ওলোঙ্গা। কিন্তু রবিবার সেই ওলোঙ্গাই খারাপ খবর দিলেন। তিনি সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন, প্রয়াত হয়েছেন স্ট্রিক। এই প্রাক্তন ক্রিকেটারের পরিবারের পক্ষ থেকেও তাঁর প্রয়াণের খবর জানানো হয়েছে। স্ট্রিকের স্ত্রী নাদিন স্ট্রিক সোশ্যাল মিডিয়ায় একটি আবেগঘন বার্তা দিয়েছেন। ফলে এবার আর গুজব বলে এই খবরকে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। স্ট্রিকের প্রয়াণের খবরে ক্রিকেট দুনিয়ায় শোকের আবহ। সতীর্থদের পাশাপাশি যাঁরা এই পেসারের বিরুদ্ধে খেলেছেন, তাঁরাও শোকপ্রকাশ করছেন।

ফেসবুক পোস্টে নাদিন লিখেছেন, ‘রবিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩ ভোরবেলা আমার জীবনের সবচেয়ে বড় ভালোবাসা এবং আমাার সুন্দর সন্তানদের বাবা আমাদের ছেড়ে পরীদের সঙ্গে চলে গিয়েছে। ও বাড়ি ছেড়ে চলে গিয়েছে। ও বাড়িতেই শেষ দিনগুলি কাটাতে চেয়েছিল। পরিবার-পরিজনদের কাছে থাকতে চেয়েছিল ও। হিথ সবসময় ভালোবাসা ও শান্তির খোঁজ করত। ও একা চলে যায়নি। আমাদের আত্মা সবসময় ঐক্যবদ্ধ, স্টিকি। আমাদের আবার যতদিন না দেখা হচ্ছে, ততদিন আমাদের আত্মা এক হয়ে থাকবে।’

১৯৯৬ সালের ওডিআই বিশ্বকাপে স্ট্রিকের বলেই সচিন তেন্ডুলকরের মিডল স্টাম্প ছিটকে গিয়েছিল। মাত্র ৩ রান করেই আউট হয়ে যান সচিন। সেই ম্যাচেই ভারতের ক্রিকেটপ্রেমীদের কাছে পরিচিত হয়ে ওঠেন স্ট্রিক। এই পেসার ১৯৯৩ থেকে ২০০৫ পর্যন্ত জিম্বাবোয়ের হয়ে ৬৫টি টেস্ট ম্যাচ এবং ১৮৯টি ওডিআই ম্যাচ খেলেন। আন্তর্জাতিক ক্রিকেটে ৪৫০টিরও বেশি উইকেট নেন তিনি। জিম্বাবোয়ের প্রথম বোলার হিসেবে ওডিআই ক্রিকেটে ১০০ উইকেট নেওয়ার নজির গড়েন স্ট্রিক। 

জিম্বাবোয়ের ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা খেলোয়াড় স্ট্রিক। তিনি টেস্ট, ওডিআই মিলিয়ে ৪,৯৩৩ রান করেন এবং ৪৫৫টি উইকেট নেন। তিনিই জিম্বাবোয়ের একমাত্র ক্রিকেটার হিসেবে টেস্টে ১,০০০ রান ও ১০০ উইকেট এবং ওডিআই ফর্ম্যাটে ২,০০০ রান ও ২০০ উইকেট নেওয়ার নজির গড়েছেন। এই প্রাক্তন ক্রিকেটার কোলন ও লিভার ক্যান্সারে আক্রান্ত হন। এ বছরের মে মাসে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। তখন তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। ১০ দিন আগে তাঁর মৃত্যুসংবাদ পাওয়া যায়। সেই খবর ভুয়ো ছিল। কিন্তু এবার সত্যিই এই প্রাক্তন ক্রিকেটার প্রয়াত হলেন।

আরও পড়ুন-

ODI World Cup 2023: বিশ্বকাপের দল ঘোষণা ভারতীয় ক্রিকেট বোর্ডের, ১৫ জনের দলে নাম রইল কার কার?

India Vs Pakistan: বৃষ্টিতে ভেস্তে গেল ম্যাচ, ১ পয়েন্ট করে পেল ভারত-পাকিস্তান

Rishabh Pant : ভারতীয় দলের অনুশীলনে ঋষভ পন্থ, সতীর্থদের দিলেন উৎসাহ

Share this article
click me!