India Vs Pakistan: রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলার সুযোগ পাবেন রাহুল?

রবিবার চলতি এশিয়া কাপে দ্বিতীয়বার পাকিস্তানের মুখোমুখি হচ্ছে ভারতীয় দল। বৃষ্টির জন্য প্রথম সাক্ষাৎকারে পয়েন্ট ভাগ করতে হয়েছিল। দ্বিতীয় সাক্ষাৎকারে জয়ই লক্ষ্য ভারতের।

Soumya Gangully | Published : Sep 9, 2023 7:09 PM IST / Updated: Sep 10 2023, 01:10 AM IST

চলতি এশিয়া কাপে এখনও পর্যন্ত একটিই পূর্ণাঙ্গ ম্যাচ খেলেছে ভারতীয় দল। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ব্যাটিংয়ের সুযোগ পেলেও, বোলিংয়ের সুযোগ পায়নি ভারত। দ্বিতীয় ম্যাচে নেপালকে হারিয়ে সুপার ফোরের যোগ্যতা অর্জন করেন রোহিত শর্মা, শুবমান গিলরা। নেপালের বিরুদ্ধে ম্যাচের পর কয়েকদিন বিশ্রাম পেয়েছে ভারতীয় দল। রবিবার সুপার ফোর পর্যায়ে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে লড়াই। এই ম্যাচের আগের দিনই একাদশ ঘোষণা করে দিয়েছে পাকিস্তান। তবে ভারতীয় দল এখনও জানায়নি কারা খেলবেন। চোট সারিয়ে দলে ফেরা কে এল রাহুলকে খেলার সুযোগ দেওয়া হবে কি না, সেটা নিয়ে জল্পনা চলছে। অভিজ্ঞ পেসার মহম্মদ সামিকে এই ম্যাচে খেলার সুযোগ দেওয়া হবে কি না, সেটা নিয়েও জল্পনা চলছে।

পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের হয়ে ওপেন করবেন অধিনায়ক রোহিত শর্মা ও শুবমান গিলই। এবারের এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ব্যর্থ হয়েছিল ভারতের ওপেনিং জুটি। তবে নেপালের বিরুদ্ধে ১০ উইকেটে জয় পায় ভারত। ভালো ব্যাটিং করেন রোহিত ও শুবমান। ৩ নম্বরে ব্যাটিং করবেন বিরাট কোহলি। তিনি পাকিস্তানের বিরুদ্ধে মাত্র ৪ রান করে আউট হয়ে যান। নেপালের বিরুদ্ধে ব্যাটিং করতে হয়নি বিরাটকে। তিনি পাকিস্তানের বিরুদ্ধে এবার বড় স্কোরের ব্যাপারে আত্মবিশ্বাসী। ৪ নম্বরে ব্যাটিং করবেন শ্রেয়াস আইয়ার। রাহুলের মতোই চোট সারিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন শ্রেয়াস। পাকিস্তানের বিরুদ্ধে গত ম্যাচে তিনি ভালো শুরু করেও বড় রান করতে পারেননি। তবে এবার বড় রান করতে মরিয়া শ্রেয়াস। 

উইকেটকিপার-ব্যাটার হিসেবে রাহুলের সঙ্গে লড়াই ঈশান কিষানের। পাকিস্তানের বিরুদ্ধে গত ম্যাচে কঠিন পরিস্থিতিতে ঈশান ও হার্দিক পান্ডিয়ার জন্যই লড়াই করার মতো স্কোর করতে পেরেছিল ভারতীয় দল। ফলে ঈশানকে বাদ দেওয়া হলে তাঁর প্রতি অবিচার করা হবে। রাহুল ও ঈশান, ২ জনকেই যদি খেলাতে হয়, তাহলে শ্রেয়াসকে বাদ দেওয়া যেতে পারে। 

অলরাউন্ডার হিসেবে দলে থাকবেন হার্দিক ও রবীন্দ্র জাদেজা। শার্দুল ঠাকুর এবারের এশিয়া কাপে ব্যাটিং বা বোলিংয়ে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেননি। ফলে তিনি বাদ পড়তে পারেন। জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজের খেলা নিয়ে সংশয় নেই। তৃতীয় পেসার হিসেবে খেলার সুযোগ পেতে পারেন মহম্মদ সামি। স্পিনার হিসেবে থাকবেন কুলদীপ যাদব।

আরও পড়ুন-

India Vs Pakistan: ভারতের বিরুদ্ধে ম্যাচের আগেই একাদশ ঘোষণা পাকিস্তানের

Asia Cup 2023: শ্রীলঙ্কার কাছে হার, এশিয়া কাপে ১ ম্যাচ বাকি থাকতেই বিদায় বাংলাদেশের

Virat Kohli and Hardik Pandya : ভারত-নেপাল ম্যাচে সৌজন্যের পরিচয় দিলেন বিরাট-হার্দিক

Read more Articles on
Share this article
click me!