এশিয়া কাপ শুরু হওয়ার আগেই ফিট হয়ে যাবেন কে এল রাহুল, আশাবাদী সুনীল গাভাসকর

প্রত্যাশিতভাবেই এশিয়া কাপে ভারতীয় দলে ফিরেছেন কে এল রাহুল ও শ্রেয়াস আইয়ার। কয়েকজন প্রাক্তন ক্রিকেটার কে এল রাহুলের দলে ফেরা নিয়ে প্রশ্ন তুললেও, তাঁদের সঙ্গে একমত নন সুনীল গাভাসকর।

Soumya Gangully | Published : Aug 21, 2023 12:25 PM IST / Updated: Aug 23 2023, 12:12 PM IST

এশিয়া কাপে ভারতীয় দলে কে এল রাহুল ফেরায় খুশি কিংবদন্তি সুনীল গাভাসকর। রাহুলের সামান্য চোট থাকলেও, তিনি এশিয়া কাপে ভারতের প্রথম ম্যাচের আগেই ফিট হয়ে যাবেন বলে আশাবাদী গাভাসকর। তিনি বলেছেন, ‘কে এল রাহুলের চোট ঠিক কেমন, সেটা দেখতে হবে। এশিয়া কাপ শুরু হওয়ার আগে আরও ১০ দিন আছে। ভারতীয় দলের প্রথম ম্যাচের আগে ১১ দিন আছে। রাহুলের যদি সামান্য চোট থাকে, তাহলে ওর ফিট হয়ে উঠতে এর বেশি সময় লাগার কথা নয়। ভারতীয় দলের আরও ম্যাচ আছে। সেপ্টেম্বরের মাঝামাঝি সময় পর্যন্ত চলবে এশিয়া কাপ। ভারতীয় দলের জন্য অতীতে রাহুল যা করেছে, তাতে ওকে সুযোগ দেওয়া ন্যায়সঙ্গত। ও যাতে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারে, সেই সুযোগ দেওয়া উচিত।’

সোমবার এশিয়া কাপের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। প্রধান নির্বাচক অজিত আগরকর জানিয়েছেন, ৫ সেপ্টেম্বরের পর ওডিআই বিশ্বকাপের দল ঘোষণা করা হবে। এশিয়া কাপে ফিটনেসের প্রমাণ দিতে পারলে বিশ্বকাপের দলে থাকবেন রাহুল। যদিও তিনি শুরুতে কয়েকটি ম্যাচে খেলতে পারবেন না বলেই মনে করেন আগরকর। তিনি ইঙ্গিত দিয়েছেন, ভারত-পাকিস্তান ম্যাচে খেলতে পারবেন না রাহুল। তবে তিনি যাতে ওডিআই বিশ্বকাপের আগে ম্যাচ খেলার মতো অবস্থায় পৌঁছে যেতে পারেন, সেটা নিশ্চিত করার জন্যই এশিয়া কাপের দলে রাখা হয়েছে। ৩০ আগস্ট শুরু হচ্ছে এশিয়া কাপ। ভারতের প্রথম ম্যাচ ২ সেপ্টেম্বর। প্রথম ম্যাচেই পাকিস্তানের মুখোমুখি হবে ভারত।

আগরকর জানিয়েছেন, রাহুলের সাম্প্রতিক চোটের সঙ্গে এর সঙ্গে আগের উরুর চোটের কোনও সম্পর্ক নেই। এই ক্রিকেটার সুস্থ হয়ে উঠবেন বলে আত্মবিশ্বাসী বিসিসিআই মেডিক্যাল টিম। রাহুলের পাশাপাশি এশিয়া কাপে ভারতীয় দলে রাখা হয়েছে শ্রেয়াস আইয়ারকে। এই ২ ক্রিকেটার সম্পূর্ণ ফিট হয়ে উঠলে ভারতীয় দলেরই সুবিধা হবে।

আইপিএল চলাকালীন চোট পেয়ে ছিটকে যান লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক রাহুল। এরপর তাঁর উরুর চোট সারানোর জন্য অস্ত্রোপচার করতে হয়। চোট পাওয়ার পর এখনও পর্যন্ত কোনও প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেননি রাহুল। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে ছিলেন এই তারকা। শ্রেয়াসও জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাবে ছিলেন। সম্প্রতি এই ২ ক্রিকেটারকে অনুশীলন ম্যাচে ব্যাটিং করতে দেখা গিয়েছে। তারপরেই তাঁদের জাতীয় দলে ফেরানো হল।

আরও পড়ুন-

'বিরাট, রাহুল, শ্রেয়াস, ৪ নম্বরে যে কেউ ব্যাটিং করতে পারে,' মত সৌরভের

প্রয়োজনে সবাইকে যে কোনও পজিশনে ব্যাটিং করার জন্য তৈরি থাকতে হবে, বার্তা রোহিতের

Harbhajan Singh : মায়ামিতে পুরনো সতীর্থদের সঙ্গে সমুদ্র ভ্রমণে হরভজন সিং

Read more Articles on
Share this article
click me!