Asia Cup 2023: রবিবারও বৃষ্টির পূর্বাভাস, ভারত-পাকিস্তান ম্যাচে থাকছে রিজার্ভ ডে

রবিবার এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচ। তবে এই ম্যাচের দিনও কলম্বোয় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সেই কারণে নড়েচড়ে বসেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল।

Soumya Gangully | Published : Sep 8, 2023 9:42 AM IST / Updated: Sep 08 2023, 04:23 PM IST

এবারের এশিয়া কাপের গ্রুপ পর্যায়ে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। রবিবার সুপার ফোর পর্যায়েও ভারত-পাকিস্তান ম্যাচের সময় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে এই ম্যাচ হওয়ার কথা। বৃষ্টির জন্য যাতে এই টুর্নামেন্টে দ্বিতীয়বার ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে না যায় সেটা নিশ্চিত করার জন্য রিজার্ভ ডে-র ব্যবস্থা করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এক বিবৃতিতে ভারত-পাকিস্তান ম্যাচের জন্য রিজার্ভ ডে রাখার কথা জানানো হয়েছে। এই খবরে খুশি ক্রিকেটপ্রেমীরা। তাঁদের আশা, এবার ভারত-পাকিস্তান ম্যাচ ভালোভাবেই শেষ হবে। রবিবারই ম্যাচ শেষ হয়ে যাবে বলেও আশা করছেন ক্রিকেটপ্রেমীরা।

এক বিবৃতিতে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে জানানো হয়েছে, '১০ সেপ্টেম্বর কলম্বোর আর প্রেমদাসা স্টেডিয়ামে এশিয়া কাপ সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচ হওয়ার কথা। এই ম্যাচের জন্য রিজার্ভ ডে-র ব্যবস্থা করা হয়েছে। যদি খারাপ আবহাওয়ার কারণে ভারত-পাকিস্তান ম্যাচ শেষ করা সম্ভব না হয়, তাহলে যে অবস্থায় বন্ধ হবে সেখান থেকেই ১১ সেপ্টেম্বর আবার শুরু হবে। এই কারণে যাঁরা এই ম্যাচ দেখতে স্টেডিয়ামে যাবেন, তাঁদের টিকিট ভালোভাবে রেখে দেওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে। নির্ধারিত দিনে ম্যাচ শেষ না হলে রিজার্ভ ডে-তেও বৈধ থাকবে টিকিট।'

১০ সেপ্টেম্বর ভারত-পাকিস্তান ম্যাচের পর ১২ সেপ্টেম্বর ভারত-শ্রীলঙ্কা ম্যাচ হওয়ার কথা। ফলে ভারত-পাকিস্তান ম্যাচ যদি রিজার্ভ ডে-তে গড়ায়, তাহলে পরপর ৩ দিন খেলতে হবে রোহিত শর্মা, বিরাট কোহলিদের। তারপর আবার ১৫ সেপ্টেম্বর ভারত-বাংলাদেশ ম্যাচ। ভারতীয় দল এশিয়া কাপের ফাইনালে পৌঁছে গেলে ১৭ সেপ্টেম্বর ম্যাচ। ফলে আগামী কয়েকদিন প্রচণ্ড ব্যস্ত ভারতীয় ক্রিকেটাররা।

কলম্বোর আবহাওয়ার পূর্বাভাসে আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনার কথা বলা হয়েছে। বৃষ্টির সম্ভাবনা ৬০ থেকে ১০০ শতাংশ। তাপমাত্রা থাকবে ২৪ থেকে ৩১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতাও থাকবে যথেষ্ট। বৃষ্টির জন্য বৃহস্পতিবার মাঠে অনুশীলন করতে পারেনি ভারতীয় দল। নন্ডেস্ক্রিপ্টস ক্রিকেট ক্লাবের গামিনি দিসানায়কে ইন্ডোর ক্রিকেট নেটে অনুশীলন করতে বাধ্য হয় ভারতীয় দল। এই ইন্ডোর ক্রিকেট নেটে পাশাপাশি ৪টি প্র্যাকটিস উইকেট রয়েছে। সেখানে পালা করে ব্যাটিং অনুশীলন করেন শুবমান গিল, শ্রেয়াস আইয়ার, কে এল রাহুল, হার্দিক পান্ডিয়া, সূর্যকুমার যাদব, শার্দুল ঠাকুররা। ভারতীয় দল চাইছে, রবিবারের আগেই কলম্বোর আবহাওয়ার উন্নতি হোক।

আরও পড়ুন-

MS Dhoni: মার্কিন যুক্তরাষ্ট্র সফরে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গল্ফ খেললেন মহেন্দ্র সিং ধোনি!

Jasprit Bumrah: রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারেন জসপ্রীত বুমরা

Virat Kohli and Hardik Pandya : ভারত-নেপাল ম্যাচে সৌজন্যের পরিচয় দিলেন বিরাট-হার্দিক

Read more Articles on
Share this article
click me!