MS Dhoni: মার্কিন যুক্তরাষ্ট্র সফরে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গল্ফ খেললেন মহেন্দ্র সিং ধোনি!

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ক্রিকেট দুনিয়ায় ব্যাপক জনপ্রিয়। তবে ক্রিকেট যেখানে জনপ্রিয় নয় সেই মার্কিন যুক্তরাষ্ট্রেও ধোনি যথেষ্ট জনপ্রিয়।

Soumya Gangully | Published : Sep 8, 2023 8:52 AM IST / Updated: Sep 08 2023, 03:06 PM IST

এবারের আইপিএল-এ চেন্নাই সুপার কিংসকে পঞ্চমবার চ্যাম্পিয়ন করেছেন। তারপর হাঁটু অস্ত্রোপচার হয়েছে। আগামী আইপিএল-এর আগে কোনও ক্রিকেট ম্যাচে দেখা যাবে না মহেন্দ্র সিং ধোনিকে। তিনি অন্যান্য কর্মকাণ্ডে নিজেকে ব্যস্ত রেখেছেন। এখন মার্কিন যুক্তরাষ্ট্র সফরে ধোনি। সেখানে তাঁকে বিভিন্ন জায়গায় দেখা যাচ্ছে। ইউ এস ওপেন টেনিসে পুরুষদের কোয়ার্টার ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন কার্লোস আলকারাজ ও জার্মানির আলেকজান্ডার জেভেরেভের ম্যাচ দেখতে গিয়েছিলেন ধোনি। এরপর প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গল্ফ খেলতে দেখা গেল ধোনিকে। ক্রিকেটের বিষয়ে ট্রাম্পের কোনও জ্ঞান নেই। তিনি ভারতীয়দের নামও ঠিকমতো উচ্চারণ করতে পারেন না। কিন্তু ধোনি গল্ফও বেশ ভালোই খেলতে পারেন। সোশ্যাল মিডিয়ায় যে ছবি ও ভিডিও ছড়িয়ে পড়েছে তাতে দেখা যাচ্ছে, সাবলীলভাবেই গল্ফ খেলছেন ধোনি। সোশ্যাল মিডিয়ায় গুঞ্জন, ট্রাম্পই ধোনিকে গল্ফ খেলার জন্য আমন্ত্রণ জানান। এই আমন্ত্রণ রক্ষা করেন ধোনি।

ক্রিকেটার হওয়ার আগে ফুটবল খেলতেন তিনি। ফুটবলে গোলকিপিং করতেন ধোনি। তাঁকে ভলিবল, ব্যাডমিন্টন, হকি-সহ আরও নানারকম খেলা খেলতে দেখা গিয়েছে। এবার গল্ফেও তাঁর দক্ষতা দেখা গেল। ধোনির ঘনিষ্ঠ বন্ধু তথা দুবাইয়ের ব্যবসায়ী হিতেশ সাংভি সোশ্যাল মিডিয়ায় ট্রাম্পের সঙ্গে গল্ফ খেলার ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। হিতেশই সোশ্যাল মিডিয়া পোস্টে জানিয়েছেন, ধোনিকে আমন্ত্রণ জানিয়েছিলেন ট্রাম্প। ধোনির সঙ্গে হিতেশই ইউ এস ওপেনের কোয়ার্টার ফাইনালে আলকারাজ বনাম জেভেরেভের ম্যাচ দেখতে গিয়েছিলেন। সোশ্যাল মিডিয়ায় আরও কয়েকজন ধোনির সঙ্গে ট্রাম্পের গল্ফ খেলার ছবি শেয়ার করেছেন।

 

 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর থেকে আইপিএল ছাড়া সরাসরি ক্রিকেটের সঙ্গে আর সম্পর্ক নেই ধোনির। তিনি ব্যবসা-সহ নানা কাজ নিয়ে আছেন। রাঁচিতে খামারবাড়ি, প্রোডাকশন হাউস-সহ নানা ক্ষেত্রে বিনিয়োগ রয়েছে ধোনির। সেসব নিয়ে ব্যস্ত থাকেন তিনি। কিছুদিন আগে ধোনির বাইক ও গাড়ির সংগ্রহ দেখতে গিয়েছিলেন ভারতীয় দলের প্রাক্তন পেসার ভেঙ্কটেশ প্রসাদ। তিনি ধোনির বাইকের কালেকশন দেখে হতবাক হয়ে যান। সোশ্যাল মিডিয়ায় ধোনির বাইকের কালেকশনের ভিডিও শেয়ার করে প্রসাদ লেখেন, ‘আমি খুব কম মানুষের মধ্যেই এরকম গাপলামি দেখেছি। কী দুর্দান্ত কালেকশন। ধোনি মানুষ হিসেবেও অসাধারণ। ও অসাধারণ সাফল্য অর্জন করেছে। ও তার চেয়েও বেশি অবিশ্বাস্য ব্যক্তি। ওর রাঁচির বাড়িতে অনেক গাড়ি ও বাইক আছে। তারই কিছু ঝলক দেখা যাচ্ছে। ধোনির ব্যক্তিত্ব ও আবেগ দেখে আমি অভিভূত।’

আরও পড়ুন-

Jasprit Bumrah: রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলতে পারেন জসপ্রীত বুমরা

KL Rahul: অনুশীলনে কঠোর পরিশ্রম, রবিবার পাকিস্তানের বিরুদ্ধে খেলার জন্য তৈরি হচ্ছেন রাহুল

Virat Kohli and Hardik Pandya : ভারত-নেপাল ম্যাচে সৌজন্যের পরিচয় দিলেন বিরাট-হার্দিক

Read more Articles on
Share this article
click me!